২০২৩ প্রাইমারি বৃত্তি পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে প্রকাশিত। দেখে নিন

২০২৩ সালে প্রাইমারি বৃত্তি পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে প্রকাশিত হওয়ার জন্য এই ফলাফল আপনাদের মাঝে প্রদান করা হলো এবং ফলাফল থেকে দেখে নিন আপনাদের পরিবারের কোনো শিক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে বৃত্তিপ্রাপ্ত হয়েছে কিনা। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে পরিচালিত ২০২২ সালের বৃত্তি পরীক্ষা বিষয়ক তথ্য গুলো আমরা আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি এবং আপনারা আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে বিভিন্ন ধরনের সাজেশন পাওয়ার পাশাপাশি কিভাবে প্রস্তুতি গ্রহণ করলে বৃত্তি পাওয়া সম্ভব তা জানতে পেরেছেন।

৫ম শ্রেণির প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২

তাই আপনি যখন পরীক্ষায় অংশগ্রহণ করেছেন অথবা আপনার পরিবারের যদি কোন সদস্য এই পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে তাহলে বৃত্তি পরীক্ষার ফলাফল দেখে নিতে দেরি করবেন না এবং এই ফলাফল পিডিএফ এর প্রদান করা হয়েছে বলে অবশ্যই তা সংগ্রহ করে নিবেন।

প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩

৫ম শ্রেণীর প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩

প্রতি বছর আমাদের দেশে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা গ্রহণ করা হয় এবং এই পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বিভিন্ন সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির ক্ষেত্রে সুবিধা করে দেওয়া হয়। কিন্তু আপনারা যখন এই পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তখন নাম্বারের উপর ভিত্তি করে আপনাদেরকে বৃত্তি প্রদান করা হয়ে থাকে এবং 2022 সালে কোন ধরনের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় গ্রহণ করা হয়নি বলে শিক্ষার্থীদের শুধু বৃত্তি পরীক্ষা গ্রহণ করা হয় এবং এক্ষেত্রে নতুন নিয়ম চালু করা হয়। অর্থাৎ সকল শিক্ষার্থীকে বৃত্তি পরীক্ষার সুযোগ প্রদান না করে প্রত্যেকটি শ্রেণীর শতকরা 10 ভাগ শিক্ষার্থীকে এই পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ প্রদান করা হয়ে থাকে।

www.dpe.gov bd Result 2023

এইমাত্র প্রাইমারি স্কলারশিপ রেজাল্ট ২০২৩ প্রকাশিত

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৩

তাই বৃত্তি পরীক্ষা যারা অংশগ্রহণ করেছিলেন এবং বাংলা থেকে শুরু করে বিজ্ঞান পরীক্ষা পর্যন্ত দিয়েছেন তারা অবশ্যই ভালো পরীক্ষা দেওয়ার জন্য বৃত্তির জন্য মনোনীত হবেন এবং বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের নির্দিষ্ট সময় পরপর বৃত্তি প্রদান করা হবে। যেহেতু এর পরের বছর থেকে শুধু প্রাথমিক বৃত্তি পরীক্ষা গ্রহণ করা হবে সেহেতু এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা অবশ্যই আগে থেকে পাঠ্য বই পাঠ করবেন এবং ২০২৩ সালে যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তারা অবশ্যই নিজেদের পাঠ্য বই ভালোমতো আত্মস্থ করতে পারলে পরীক্ষার জন্য আলাদাভাবে কোন প্রস্তুতি গ্রহণ করার প্রয়োজন নেই।

দেখুন প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর বৃত্তি পরীক্ষার রেজাল্ট

বৃত্তি পরীক্ষার মাধ্যমে যেমন গরীব মেধাবী শিক্ষার্থীদের বৃদ্ধি প্রদান করা হয়ে থাকে তেমনি ভাবে নির্দিষ্ট নাম্বার যদি আপনি পেয়ে থাকেন তাহলে অবশ্যই বছরের নির্দিষ্ট সময় গুলোতে আপনাকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বৃত্তি প্রদান করা হবে। পাঠ্যবই সম্পর্কে কতটা ধারণা অর্জন করছেন অথবা পাঠ্যবই সম্পর্কে কতটা জ্ঞান অর্জন করতে পারছেন তা এই বৃত্তির মাধ্যমে মূল্যায়ন করা হয়ে থাকে। তাই সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে আজকে আমাদের ওয়েবসাইটে এ বিষয়ে সঠিক ধারণা প্রদান করা হলো এবং আপনারা যখন আমাদের ওয়েবসাইটের এই পোস্ট দেখছেন তখন অবশ্যই প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল ডাউনলোড করে নিয়ে সেটা বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করতে পারেন। কারণ এই পরীক্ষা সারা দেশ থেকে অনেক শিক্ষার্থী অংশগ্রহণ করার জন্য কারা কারা বৃত্তি পেয়েছে তা জেনে নিতে পারবে।

প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট দেখার লিংক

www dpe.gov.bd result 2023

Class 5 Primary Scholarship Result 2023 Check

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আজকেই প্রকাশ করেছে এবং ওয়েবসাইট থেকে এই ফলাফল ডাউনলোড করে নিয়ে আমাদের ওয়েবসাইটে তা দিয়ে দেওয়া হয়েছে যাতে করে আপনারা সহজ নিয়মের মাধ্যমে এটা ডাউনলোড করে নিতে পারেন। প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল এখানে দিয়ে দেওয়া হল যাতে করে আপনারা এটা ডাউনলোড করে নিয়ে সরাসরি শিক্ষার্থীর রোল নাম্বার অনুযায়ী অথবা উপজেলা অনুযায়ী কোন কোন শিক্ষার্থী বৃত্তির জন্য মনোনীত হয়েছে তা দেখে নিতে পারেন।

Primary Scholarship Result 2023

প্রাথমিক শিক্ষা সমাপনী বৃত্তির রেজাল্ট ২০২৩

Primary Scholarship Result 2023 তালিকা দেখুন

এই প্রশ্নের মাধ্যমে যেহেতু আপনাদেরকে এটা প্রদান করা হলো সেহেতু আপনাদের প্রতিবেশীর ফলাফল দেখে নিতে পারবেন এবং শিক্ষার্থীদের ভেতরে কারা কারা বৃত্তি পেয়েছে তা জেনে নিতে পারলে পরবর্তীতে যোগাযোগ করে বৃত্তির টাকা কিভাবে পেতে হবে তা জেনে নিতে পারবেন।