এসএসসি রেজাল্ট ২০২০ - মার্কশীটসহ এস এস সি রেজাল্ট

এসএসসি রেজাল্ট ২০২৩ (মার্কশীটসহ এস এস সি রেজাল্ট)

এস এস সি রেজাল্ট ২০২৩ কবে দিবে? এসএসসি রেজাল্ট ২০২৩ কবে দিবে? SSC রেজাল্ট ২০২৩ কবে দিবে? SSC Result ২০২৩ কবে দিবে & SSC Result ২০২৩ কবে দিবে?

Table of Contents

এসএসসি রেজাল্ট ২০২৩

এসএসসি রেজাল্ট কবে দিবে এটা আমার, আপনার; সবারই প্রশ্ন। এসএসসি পরীক্ষায় এবছর ফেব্রুয়ারির দুই তারিখে শুরু হয়েছিল।এ বছরে সারাদেশে প্রায় 20 লক্ষের অধিক ছাত্র ছাত্রী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এ পরীক্ষার আয়োজন করে থাকে। প্রচলিত নিয়ম অনুসারে প্রতিবছর পরীক্ষা শেষে দুই মাসের মধ্যেই এসএসসির রেজাল্ট প্রকাশ করা হয়ে থাকে। গত বছর মে মাসের 6 তারিখের এসএসসি বা সমমানের রেজাল্ট প্রকাশিত হয়েছিল।

এসএসসি রেজাল্ট ২০২০ (মার্কশীটসহ এস এস সি রেজাল্ট)

আপনি কি জানতে চান, কবে এসএসসি বা সমমানের রেজাল্ট প্রকাশিত হবে? তাহলে এ লেখাটি পড়ার মাধ্যমে আপনি জানবেন অফিশিয়ালি কত তারিখে এসএসসি বা সমমান পরীক্ষার রেজাল্ট ভোকেশনাল এবং সাধারণ শিক্ষা বোর্ডের প্রকাশিত হবে।

আমরা বিভিন্ন মাধ্যমের তথ্যের ওপর ভিত্তি করে আপনাদের জানাব সত্যিই কত তারিখে রেজাল্ট প্রকাশিত হবে। তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

আমরা জানি সারাদেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও ভোকেশনাল শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সারা দেশের 500 অধিক পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা একই সময়ে এবং একই রুটিনে অনুষ্ঠিত হয়েছে।

এসএসসি ফলাফল ২০২৩ কবে দিবে

এসএসসি ভোকেশনাল বা সমমানের ফলাফল ২০২৩ সালের মে মাসের 6 তারিখে প্রকাশ হবার কথা রয়েছে। যদিও এটি অফিশিয়াল ঘোষণা নয়। অফিশিয়াল ঘোষণা পাওয়ার জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ শিক্ষা বোর্ড অথরিটি বলেছেন যে এস এস সি ফলাফল ২০২৩ আগামী মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে। অতএব যে সকল শিক্ষার্থী এই বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছো তোমরা তোমাদের ফলাফল মে মাসে পাবে। ফলাফল পাওয়ার জন্য তোমরা এই পোস্টটিকে ভালোভাবে পড়তে পারো। আমরা এখানে ফলাফল সংক্রান্ত সকল তথ্য বিস্তারিতভাবে আলোচনা করেছি।

আমরা সকলে জানি যে এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে শুরু হয় ২৭ তারিখে শেষ হয়েছে। অতএব সকল এসএসসি পরীক্ষার্থীরা এখন শুধুমাত্র তাদের ফলাফল পাওয়ার অপেক্ষায় আছে। গত বছরের পরিসংখ্যান অনুযায়ী এ বছর ও এসএসসি পরীক্ষার ফলাফল তিন মাস পরে প্রকাশিত হবে। ফলাফল পাওয়ার জন্য শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট কে ফলো করতে পারেন কারন আমরা সবার আগে ফলাফল প্রকাশ করে থাকি।

মূলত সবাই সবার আগে ফলাফল পাওয়ার জন্য অপেক্ষা করে। আর আমরাও ছাত্র-ছাত্রীদের সেই দিকগুলো বিবেচনা করে আমাদের ওয়েবসাইটে সবার আগে সকল তথ্য প্রকাশ করতে চেষ্টা করি। গত বছরগুলোর তুলনায় এবছর এসএসসি ফলাফল আশানুরূপ হওয়ার কথা আছে। কারণ এবছর ছাত্রছাত্রীরা সকল বিষয়ে অনেক ভালো পরীক্ষা দিয়েছে। তাদের ভালো পরীক্ষা দেওয়ার পেছনে আমাদের ওয়েবসাইটের সাজেশন গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

বেশ কয়েকবার নির্ধারিত সময় দেওয়ার পরও প্রকাশিত হয়নি এসএসসি পরীক্ষার রেজাল্ট। এ নিয়ে দুশ্চিন্তায় ভুগছেন ছাত্র-ছাত্রীসহ তাদের অভিভাবকগণ। বর্তমান দেশের অবস্থা বিবেচনা করে সম্ভব হয়ে ওঠেনি নির্ধারিত সময়ে পরীক্ষার ফলাফল প্রকাশের, জানিয়েছেন বাংলাদেশ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।  শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি জানিয়েছেন ঈদ পরে প্রকাশিত হতে যাচ্ছে এইচএসসি পরীক্ষার কাঙ্খিত ফলাফল এবং তিনি এব্যাপারে বিচলিত হতে নিষেধ করেছেন পরীক্ষার্থীদের।  প্রধানমন্ত্রী একই অভিমত ঘোষণা করেছেন।

এই সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমি আলোচনা করব এসএসসি পরীক্ষার রেজাল্ট পাওয়ার উপায় সহ এসএসসি পরীক্ষার মার্কশিট দেখা এবং স্কলারশিপের আবেদনের নিয়ম সমূহ।  তাই প্রয়োজনীয়  সকল তথ্য পেতে আর্টিকেলটি সম্পূর্ণভাবে মনোযোগ দিয়ে পড়বেন।

এসএসসি রেজাল্টের তারিখ ২০২৩

এসএসসি পরীক্ষা ২০২৩ ফলাফল আগামী কিছুদিনের মধ্যেই প্রকাশিত হতে যাচ্ছে। তোমরা যারা এখনো ফলাফল পাওয়ার তারিখ জানো না তারা আমাদের এই পোস্টটি সম্পূর্ণরূপে পড়ে ফেলো। কারণ আমরা এখানে বলে দিয়েছি কবে মূলত এসএসসি ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের দিন অনেক শিক্ষার্থীরা ভেঙে পড়ে তাই তাদেরকে বলব ভেঙে না পড়ে আপনারা ধৈর্য ধারণ করুন। সবার আগে ফলাফল পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট কে ফলো করে রাখুন। ইনশাআল্লাহ আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে আপনাদেরকে ফলাফল দিতে পারবো বলে আশা করি।

Recommended Article: Check SSC Result ২০২৩ , SSC Result ২০২৩ with marksheet & SSC Result ২০২৩ by Mobile SMS

এসএসসি রেজাল্ট ২০১৯

এস এস সি ফলাফল ২০২৩

বর্তমানে বাংলাদেশসহ সারা বিশ্বের করোনা (Covid-19) পরিস্থিতির ভয়াবহতা জন্য এসএসসি পরীক্ষার রেজাল্ট ঈদের আগে দেওয়ার কথা থাকলেও তা সম্ভব হচ্ছে না। শিক্ষা বোর্ডের প্রধান জানিয়েছেন ঈদ পরেই প্রকাশিত হতে যাচ্ছে এসএসসি এবং সমমান পরীক্ষার রেজাল্ট ২০২৩।

ঈদের পরে আর বিলম্ব না করে যতদ্রুত সম্ভব প্রকাশিত হবে এসএসসি পরীক্ষার ফলাফল। প্রতিবছরই এসএসসি পরীক্ষার ফলাফল মে মাসের দিকে প্রকাশিত হলেও বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে এ সিদ্ধান্তে উপনীত হয়েছেন।

এখানে আমি এসএসসি পরীক্ষার রেজাল্ট সহ এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম, এসএসসি পরীক্ষার মার্কশিট পাবার নিয়ম সহ আমি আরো আলোচনা করব স্কলারশিপের নিয়ম এবং বোর্ড চ্যালেঞ্জ এর নিয়ম।  আমি অনেক সাবলীল ভাষায় সব কিছু আলোচনা করার চেষ্টা করব তাই সব জানতে আমার সাথেই থাকুন।

এসএসসি রেজাল্ট ২০২৩ কিভাবে পাব?

আমি প্রথমে আলোচনা করব এসএসসি পরীক্ষার ফলাফল পাবার উপায়।  এসএসসি পরীক্ষার ফলাফল পাওয়ার বেশ কিছু উপায় রয়েছে তার মধ্যে রয়েছে এসএমএস পদ্ধতি, অনলাইন পদ্ধতি এবং স্কুল থেকে এসএসসি পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করার পদ্ধতি।

সাধারণত রেজাল্ট দিনে স্কুলে গিয়ে রেজাল্ট সংগ্রহ করা অনেকের পক্ষে সম্ভব হয়ে ওঠে না।

এইজন্য বর্তমান আধুনিক প্রযুক্তির যুগে যে কেউ এসএসসি ফলাফল সংগ্রহ করতে পারবে নিজের বাসায় বসেই। এজন্য তুমি তোমার ফোনে এসএমএস অথবা অনলাইনে বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ব্যবহার করে তুমি তোমার কাঙ্ক্ষিত এসএসসি ও সমমান ২০২৩ পরীক্ষার রেজাল্ট খুব সহজেই সংগ্রহ করতে পারবে।

রেজাল্টের তারিখ নির্ধারণ হয়ে গেলেও মাথা একটু চিন্তায় ঘুরেছে যে এসএসসি পরীক্ষার রেজাল্টের কিভাবে অতি দ্রুত পাব!

এসএসসি পরীক্ষার রেজাল্ট পাবার বেশ কিছু পদ্ধতি রয়েছে তার মধ্যে সবচেয়ে উত্তম পদ্ধতি হচ্ছে এসএমএসের মাধ্যমে অথবা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখা।

অথবা তুমি তোমার নিজস্ব স্কুলে গিয়েও তোমার এসএসসি পরীক্ষার রেজাল্ট জানতে পারবে।  তবে অবশ্যই রেজাল্ট প্রকাশিত সময় পর্যন্ত তোমাকে অপেক্ষা করতে হবে ।

আমি এখন এক এক করে সবগুলো বিষয় সুন্দর ভাবে আলোচনা করব।

এসএসসি রেজাল্ট ২০২৩ দেখার পদ্ধতি (এসএমএস)

এসএমএস এর মাধ্যমে তোমার এসএসসি রেজাল্ট পাবার জন্য তোমার ফোনে এসএমএস বক্সে গিয়ে তোমাকে লিখতে হবে

  • তোমার রোল নম্বর
  • তোমার বোর্ডের প্রথম তিন অক্ষর এবং
  • তোমার পরীক্ষার সন

সব লেখা শেষ হয়ে গেলে ভালোভাবে দেখে এস এম এস টি তোমাকে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

কিছুক্ষণ পরে তুমি একটি রিটার্ন এসএমএস এর মাধ্যমে তোমার পরীক্ষার ফলাফল জানতে পারবে।

যেমন,

SSC <Space> RAJ<Space>165478<Space> ২০২৩ এবং পাঠিয়ে দাও ১৬২২২ নম্বরে।

রেজাল্ট দেখার জন্য অবশ্যই তোমাকে দুপুর দুইটা পর্যন্ত অপেক্ষা করতে হবে যতক্ষণ পর্যন্ত না এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রধানমন্ত্রী কর্তৃক প্রকাশ করেন।

দ্বিতীয় মাধ্যম : অনলাইন পদ্ধতি

অনলাইন পদ্ধতিতে এসএসসি পরীক্ষার রেজাল্ট সংগ্রহের জন্য তোমাকে প্রথমে বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (educationalboardsresults.gov.bd) যেতে হবে এবং কিছু নিয়ম-কানুন মেনে

  • তোমার রোল নম্বর
  • তোমার রেজিস্ট্রেশন নম্বর
  • তোমার বোর্ড এর পুরো নাম

তোমার পরীক্ষার সন লেখার পরে তোমাকে একটি ক্যাপচা পূরণ করতে হবে।

সবকিছু শেষ হয়ে গেলে তুমি আরেকবার চোখ বুলিয়ে দেখবে কোন ভুল করেছো কিনা! যদি কোনো ভুল করে থাকো তবে রিসেট বাটনে চেপে তুমি আবার পুনরায় তোমার সব লেখাগুলো লিখতে পারবে। এরপরে তোমাকে অবশ্যই সাবমিট বাটনে চাপ দিতে হবে। অনলাইনের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট পাওয়া অনেক সহজ। অনলাইন মাধ্যমে তুমি চোখের পলকেই তোমার কাংক্ষিত এসএসসি এবং সমমান পরীক্ষা ২০২৩ এর রেজাল্ট পেয়ে যাবে।

অনলাইনের মাধ্যমে তুমি অতি দ্রুত এবং সহজে তুমি তোমার এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে পারবে। এজন্য তোমাকে শিক্ষা বোর্ডের অধীনে যে ওয়েবসাইট রয়েছে, আমি ওয়েবসাইটে উল্লেখ করছি (educationalboardsresults.gov.bd) এই ওয়েবসাইটে গিয়ে তোমাকে কিছু নিয়ম-কানুন লিখতে হবে।

ওয়েবসাইটে প্রবেশের পর তোমাকে তোমার রোল নম্বর,  রেজিস্ট্রেশন নম্বর, তোমার বোর্ডের সম্পূর্ণ নাম এবং তোমার পাশের সন সহ একটি ক্যাপচা পূরণ করতে হবে এবং সব কিছু লেখার শেষে তোমাকে সাবমিট বাটন চাপ দিতে হবে।

তুমি যদি কোনো ভুল করে থাকো তবে তুমি রিসেট করে  আবার সবকিছু সঠিকভাবে লিখে তুমি সবকিছু সাবমিট করতে পারবে।

চোখের পলকেই তুমি তোমার এসএসসি পরীক্ষা ২০২৩ রেজাল্ট সহ তোমার সকল বর্ণনা পেয়ে যাবে।

এসএসসি পরীক্ষার রেজাল্টের দিন সার্ভার অতিরিক্ত ব্যস্ত থাকার ফলে তুমি তোমার কাঙ্খিত রেজাল্ট পেতে তোমাকে কিছুটা সময় অপেক্ষা করতে হবে এবং ধৈর্য ধরে তোমাকে চেষ্টা করতে হবে।

এসএসসি ২০২৩ মার্কশিট কিভাবে ডাউনলোড করব?

বর্তমানে অনলাইন পদ্ধতিতে মার্কশিট ডাউনলোড করা খুবই সহজ।

তুমি তোমার এসএসসি পরীক্ষার মার্কশীট ডাউনলোড করার জন্য বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (educationalboardsresults.gov.bd) গিয়ে একইভাবে তোমাকে

  • তোমার রোল নাম্বার
  • তোমার রেজিস্ট্রেশন নম্বর
  • তোমার বোর্ডের নাম সহ

তোমার পরীক্ষার সন উল্লেখ করে সাবমিট করতে হবে।

সাবমিট করার কিছুক্ষণ পরেই তুমি তোমার সকল বর্ণনা সহ তোমার কাংক্ষিত মার্কশিটে হাতে পেয়ে যাবে এবং সে মার্কশিট থেকে তুমি তোমার সকল বিষয়ের গ্রেড নম্বর জানতে পারবে এবং এখান থেকে তুমি তোমার মার্কশিট খুব সহজেই ডাউনলোড করতে পারবে।

এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার পরও যে ব্যাপারটিতে আমাদেরকে নিশ্চিত হতে হয় সেটি হল মার্কশিটে ব্যাপার।  কেননা মার্কশিটে মাধ্যমে আমরা আমাদের সকল বিষয়ে জিপিএ গ্রেড জানতে পারি।  এখানে আমি এসএসসি পরীক্ষার মার্কশীট ডাউনলোডের নিয়ম বলবো।

এসএসসি পরীক্ষার মার্কশীট ডাউনলোড এর জন্য তোমাকে অনলাইনে যেভাবে রেজাল্ট দেখেছ সেভাবে বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং সেখানে তোমার নাম, তোমার তোমার রোল নম্বর, তোমার রেজিস্ট্রেশন  নম্বর, তোমার বোর্ড এর সম্পূর্ণ নাম এবং পরীক্ষার সন সহ সকল তথ্য সাবমিট করতে হবে।

কিছুক্ষণের মধ্যেই তুমি তোমার মার্কশিটের কপি পেয়ে যাবে। যেখানে তোমার প্রত্যেকটা বিষয়ে নম্বর আলাদা আলাদা ভাবে দেওয়া আছে এবং নিচে একটি ডাউনলোড অপশন থাকবে।

তুমি ইচ্ছা করলে ওখান থেকে মার্কশীট যেকোনো মুহূর্তে ডাউনলোড করতে পারবে।

এসএসসি রেজাল্ট ২০২৩ এর নম্বর সহ মার্কশিট

এসএসসি পরীক্ষার মার্কশিট এর ওপর নির্ভর করে আমরা আমাদের পছন্দের কলেজে ভর্তি হতে পারবো কিনা অথবা আমরা স্কলারশিপ পাবো কিনা তা নির্ভর করে। আর এইজন্য আমি তোমাদের সাথে এখন শেয়ার করব কিভাবে তুমি তোমার এসএসসি রেজাল্ট ২০২৩-a নম্বরসহ মার্কশীট সংগ্রহ করতে পারবে।

নম্বর সহ  মার্কশীট পেতে তোমাকে বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে গিয়ে তোমাকে তোমার রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার সহ তোমার বোর্ড এর সম্পূর্ণ নাম এবং তার পাশে পরীক্ষা সন সহ সকল তথ্য সাবমিট করতে হবে।

কিছু সময় পরে তুমি তোমার কাঙ্খিত মার্কশীট পাবে যেখানে তোমার প্রত্যেকটা বিষয়ে নম্বর দেওয়া থাকবে। আর তুমি চাইলেই খুব সহজেই তোমার নম্বরটাসহ মার্কশীট ডাউনলোড করতে পারো। ডাউনলোড অপশন থাকবে সেখানে প্রেস করে তুমি তোমার এসএসসি ২০২৩ নম্বরসহ মার্কশীট ডাউনলোড করে দিতে পারবে খুব সহজেই।

এসএসসি রেজাল্ট ২০২৩ এর নম্বরসহ মার্কশীট দেখার জন্য তোমাকে অবশ্যই বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে যে ওয়েবসাইট রয়েছে তাতে যেতে হবে এবং সেখানে কিছু নিয়ম-কানুন মেনে তোমার নাম তোমার রোল নম্বর তবে রেজিস্ট্রেশন নম্বর এবং তোমার পরীক্ষার সন সহ একটি শূন্যস্থান পূরণ করে সাবমিট করতে হবে।

সাবমিট করার কিছুক্ষণ পরেই তুমি তোমার মার্কশিট পেয়ে যাবে এবং খেয়াল করলে দেখবে মার্কশীটে তোমার প্রতিটি বিষয়ের নম্বর খুব সুন্দর এবং নিখুঁত ভাবে লেখা আছে।

এসএসসি রেজাল্ট ২০২৩ রাজশাহী বোর্ড

SMS এর মাধ্যমে রাজশাহী বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

এসএমএসের মাধ্যমে তুমি খুব দ্রুত তোমার কাঙ্খিত এসএসসি পরীক্ষার রেজাল্ট জানতে পারবে। এজন্য তোমাকে 16222 নম্বরে ছোট্ট একটি এসএমএস পাঠাতে হবে।  যেকোনো অপারেটর ইউজ করেই তুমি এই এসএমএসটি পাঠাতে পারবে।

প্রথমে ফোন নিয়ে ম্যাসেজ বক্সে এ গিয়ে টাইপ করো তোমার রোল নম্বর, তোমার বোর্ডের প্রথম তিন অক্ষর (বড় হাতের লিখতে হবে) এবং তোমার পাশের সন লিখে পাঠিয়ে দাও 16222 নম্বরে। রেজাল্ট পেতে তোমাকে অবশ্যই কিছু সময় অপেক্ষা করতে হবে।  একটু পরে একটি রিটার্ন এসএমএসে তোমাকে জানিয়ে দেওয়া হবে তোমার এসএসসি পরীক্ষার ফলাফল।

এস এস সি রেজাল্ট ২০২৩ ঢাকা বোর্ড

ঢাকা বোর্ডের এস এস সি/এসএসসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে আর নিচে বর্ণনা করা হলো করা হলোঃ

SMS এর মাধ্যমে ঢাকা বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে ঢাকা বোর্ডের রেজাল্ট পেতে মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে স্পেস দিয়ে ঢাকা শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: ঢাকা বোর্ডের ক্ষেত্রে SSC DHA 123456 2019

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এস এস সি রেজাল্ট ২০২৩ চট্টগ্রাম বোর্ড

চট্টগ্রাম বোর্ডের এস এস সি/এসএসসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে আর নিচে বর্ণনা করা হলো করা হলোঃ

SMS এর মাধ্যমে চট্টগ্রাম বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে চট্টগ্রাম বোর্ডের রেজাল্ট পেতে মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে স্পেস দিয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: চট্টগ্রাম বোর্ডের ক্ষেত্রে SSC CHI 123456 2019

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এস এস সি রেজাল্ট ২০২৩ যশোর বোর্ড

যশোর বোর্ডের এস এস সি/এসএসসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে আর নিচে বর্ণনা করা হলো করা হলোঃ

SMS এর মাধ্যমে যশোর  বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে যশোর বোর্ডের রেজাল্ট পেতে মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে স্পেস দিয়ে খুলনা শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: খুলনা বোর্ডের ক্ষেত্রে SSC JES 123456 2019

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এস এস সি রেজাল্ট ২০২৩ কুমিল্লা বোর্ড

কুমিল্লা বোর্ডের এস এস সি/এসএসসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে আর নিচে বর্ণনা করা হলো করা হলোঃ

SMS এর মাধ্যমে কুমিল্লা বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে কুমিল্লা বোর্ডের রেজাল্ট পেতে মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে স্পেস দিয়ে কুমিল্লা শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: কুমিল্লা বোর্ডের ক্ষেত্রে SSC COM 123456 2019

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এস এস সি রেজাল্ট ২০২৩ বরিশাল বোর্ড

বরিশাল বোর্ডের এস এস সি/এসএসসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে আর নিচে বর্ণনা করা হলো করা হলোঃ

SMS এর মাধ্যমে বরিশাল বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

বরিশাল বোর্ডের রেজাল্ট পেতে মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে স্পেস দিয়ে বরিশাল শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: বরিশাল বোর্ডের ক্ষেত্রে SSC BAR 123456 2019

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এস এস সি রেজাল্ট ২০২৩ সিলেট বোর্ড

সিলেট বোর্ডের এস এস সি/এসএসসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে আর নিচে বর্ণনা করা হলো করা হলোঃ

SMS এর মাধ্যমে সিলেট বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে স্পেস দিয়ে সিলেট শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: সিলেট বোর্ডের ক্ষেত্রে SSC SYL 123456 2019

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এস এস সি রেজাল্ট ২০২৩ দিনাজপুর বোর্ড

দিনাজপুর বোর্ডের এস এস সি/এসএসসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে আর নিচে বর্ণনা করা হলো করা হলোঃ

SMS এর মাধ্যমে দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে স্পেস দিয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: দিনাজপুর বোর্ডের ক্ষেত্রে SSC DIN 123456 2019

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এস এস সি রেজাল্ট ২০২৩ টেকনিক্যাল বোর্ড

টেকনিক্যাল বোর্ডের এস এস সি/এসএসসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে

SMS এর মাধ্যমে টেকনিক্যাল বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে স্পেস দিয়ে টেকনিক্যাল শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: টেকনিক্যাল বোর্ডের ক্ষেত্রে SSC TEC 123456 2019

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এস এস সি রেজাল্ট ২০২৩ মাদ্রাসা বোর্ড

মাদ্রাসা বোর্ডের এস এস সি/এসএসসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে 

SMS এর মাধ্যমে মাদ্রাসা বোর্ডের এস এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে স্পেস দিয়ে মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: মাদ্রাসা বোর্ডের ক্ষেত্রে SSC MAD 123456 2019

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

5 thoughts on “এসএসসি রেজাল্ট ২০২৩ (মার্কশীটসহ এস এস সি রেজাল্ট)

  1. hello there and thank you for your information – I have certainly picked up anything new from right here.
    I did however expertise a few technical points using this
    website, since I experienced to reload the web site a lot of times previous to I could get it
    to load correctly. I had been wondering if your web host is OK?
    Not that I am complaining, but slow loading instances times will very frequently affect your placement in google and could damage your
    high-quality score if advertising and marketing with
    Adwords. Well I am adding this RSS to my e-mail and can look out for
    much more of your respective interesting content. Ensure that you update this again very
    soon.

  2. Heya i am for the first time here. I came across this board and I find
    It really useful & it helped me out a lot. I hope to give something
    back and help others like you helped me.

  3. Thank you for the good writeup. It in fact used to be a leisure account it.
    Glance advanced to far brought agreeable from you!
    However, how can we keep in touch?

  4. Thanks in support of sharing such a nice thinking, piece of writing is good, thats why i have read it completely

  5. What’s up colleagues, its fantastic article concerning cultureand fully explained, keep it up
    all the time.

Comments are closed.