নাম্বার সহ এসএসসি মার্কশিট দেখার নিয়ম ভাইরাল। নিয়ম দেখতে এখানে ক্লিক করুন

২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী অনলাইন থেকে কিভাবে মার্কশিট ডাউনলোড করতে পারবেন এবং কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন তা জানতে আমাদের ওয়েবসাইটের এই পোস্ট পড়ে দেখুন। কারণ আজকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে এ সম্পর্কিত তথ্য আলোচনা করা হবে

এবং এই তথ্য জেনে নেওয়ার মাধ্যমে আপনারা অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে প্রত্যেকটি বিষয়ে কত নাম্বার পেয়েছেন এবং মোট নম্বর এর যোগফল কত তা নিশ্চিত হয়ে জেনে নিতে পারবেন। তাই আপনারা এই পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন এবং এখানকার গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে সেই অনুযায়ী নিজেদের মোবাইল ফোনে ফলাফল দেখুন এবং নাম্বার দেখুন।

আমরা সকলেই জানি যে মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘ সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে পরীক্ষা গ্রহণ করতে কিছুটা সময় বিলম্ব হয়েছে। তবে 2020 সালের এসএসসি পরীক্ষার্থীদের অটো পাশের এর মাধ্যমে পরবর্তী শ্রেণীতে উত্তীর্ণ হওয়ার সুযোগ প্রদান করা হয়ে থাকলেও ২০২৩ সালের শিক্ষার্থীদের সীমিত আকারে পরীক্ষা গ্রহণ করা হয়। এই পরীক্ষা নভেম্বর মাসের 14 তারিখ থেকে 23 তারিখ পর্যন্ত চলমান থাকে এবং প্রত্যেকটি শিক্ষার্থী তাদের বিভাগের মোট তিনটি বিষয়ের 45 নম্বর করে পরীক্ষায় অংশগ্রহণ করে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রত্যেকটি শিক্ষার্থী তাদের রুটিন অনুযায়ী আলাদা আলাদা দিনে পরীক্ষায় অংশগ্রহণ করে এবং এই পরীক্ষা সম্পন্ন হওয়ার পর ডিসেম্বর মাসের 30 তারিখের ফলাফল প্রকাশিত হয়।

নাম্বার সহ এসএসসি মার্কশিট দেখার নিয়ম ভাইরাল। নিয়ম দেখতে এখানে ক্লিক করুন

এই ফলাফল প্রকাশিত হওয়ার পর শিক্ষার্থীরা এডুকেশন বোর্ড রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে মোট জিপিএ জেনে নিতে পেরেছে। কিন্তু সামনে এলেই একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম শুরু হয়ে যাওয়ার কারণে শিক্ষার্থীরা শহর পর্যায়ের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভর্তির জন্য আবেদন করবে এবং এক্ষেত্রে শিক্ষার্থীর জেনে নেওয়া জরুরী যে তারা আসলে পরীক্ষায় জিপিএ 5 পাওয়ার পাশাপাশি অথবা জিপিএ 4 পাওয়ার পাশাপাশি কত নাম্বার পেয়েছে। কারণ শহর পর্যায়ের শিক্ষার্থীদের সর্বমোট নাম্বার এর যোগফল এর ভিত্তিতে একটি মেধা তালিকা প্রস্তুত করা হবে।

অবশেষে নাম্বার সহ এসএসসি মার্কশিট ডাউনলোডের উপায় জানা গেল। দেখে নিতে পারেন এখান থেকে

এসএসসি রেজাল্ট নাম্বার সহ মার্কশিট আপডেট প্রকাশ করা হয়েছে। দেখে নিতে পারেন এখানে ক্লিক করে

তাই আপনি যদি আপনার জিপিএ 5 পাওয়ার পাশাপাশি মোটা নাম্বার কত পেয়েছেন তা জেনে নিতে পারেন তাহলে আত্মবিশ্বাসের সঙ্গে শহর পর্যায়ের কলেজগুলোতে ভর্তির জন্য আবেদন করার সুযোগ পাচ্ছেন।তাই নিচে আপনাদের সুবিধার জন্য মার্কেট ডাউনলোড করার পাশাপাশি কিভাবে এসএসসি পরীক্ষার্থীদের বিষয়ভিত্তিক নাম্বার এর যোগফল জেনে নিতে পারবেন তা দিয়ে দেওয়া হল।

সর্বপ্রথমে আপনারা যে কোন একটি ব্রাউজার ওপেন করে eboardresults.com এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। সেখানকার নিয়ম অনুসারে আপনারা পরীক্ষার নাম, পরীক্ষার সাল এবং আপনার শিক্ষা বোর্ডের নাম উল্লেখ করুন। তারপরে সেখানে রেজাল্ট টাইপ এর উপরে ক্লিক করে ইন্ডিভিজুয়াল রেজাল্ট সিলেক্ট করে নিচের ঘরে গিয়ে আপনার রোল রেজিস্ট্রেশন নাম্বার বসিয়ে দিন।

এবার নাম্বারসহ এসএসসি মার্কশীট দেখার নিয়ম চালু করেছে শিক্ষাবোর্ডগুলো

এসএসসি রেজাল্ট ২০২১: কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন জানতে এখানে ক্লিক করে মার্কশীট দেখুন

এই তথ্যগুলো প্রদান করা হয়ে গেলে নিচে দেখবেন একটি আবছা সংখ্যা দেওয়া আছে যার নিজের ঘরে আপনাদের বসাতে হবে। সেটা পূরণ করার পর সাবমিট বাটনে ক্লিক করলেই আপনাদের সামনে আপনার ফলাফল প্রকাশিত হবে এবং সেই সাথে প্রিন্ট অপশনে ক্লিক করার মাধ্যমে এটি পিডিএফ ফাইল আকারে অথবা প্রিন্ট আউট এর মাধ্যমে প্রিন্ট করা যাবে। তাছাড়া সেখানে আপনার ফলাফল ও জিপিএ জেনে নেওয়ার পাশাপাশি শিক্ষা মন্ত্রণালয় থেকে যদি শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক নাম্বার আপলোড করে থাকে তাহলে সেই বিষয় ভিত্তিক নাম্বার দেখে নিতে পারছেন।

Breaking News: SSC Marksheet with Number Check Easy System

অবশেষে নাম্বার সহ এসএসসি মার্কশিট দেখার নিয়ম চালু করল শিক্ষাবোর্ডগুলো [এখানে নিয়ম দেখে নিন]