Job ResultResult

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২ PDF ডাউনলোড

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল ২০২২

প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল আকারে দেখে নিন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আজকে এই পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে বলে এবং পিডিএফ ফাইল আকারে দিয়ে দিয়েছে বলে আমাদের ওয়েবসাইটে আপলোড করতে সক্ষম হয়েছি।

তাই যে সকল পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং ফলাফল পাওয়ার জন্য অপেক্ষা করছেন অথবা ফলাফল নিয়ে কনফিউজড রয়েছেন তারা অবশ্যই নিচের দিকে চলে যাবেন এবং সরাসরি এই ফলাফলের পিডিএফ ফাইল ডাউনলোড করে নিন আপনাদের ফলাফল কিভাবে খুজে বের করতে হবে তা সম্পর্কে জানিয়ে দেবো।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২

কারণ এই ফলাফলে অনেক প্রার্থীকে ভাইভা পরীক্ষার জন্য মনোনীত করা হয়েছে এবং সারা বাংলাদেশের অর্থাৎ যে সকল জেলা গুলোর পরীক্ষা গ্রহণ করা হয়েছে সে সকল জেলাগুলোর পরীক্ষার ফলাফল একত্রিত ভাবে প্রকাশ করা হয়েছে বলে কারা কারা মনোনীত হয়েছে তা জেনে নেওয়ার সঠিক নিয়ম জেনে নিলে আপনাদের জন্য ফলাফল দেখে নেওয়া টা খুব সহজ হবে। সর্বপ্রথমে আপনারা পিডিএফ ফাইল এর কাছে চলে যাবেন এবং সেখানে পিডিএফ ফাইলটি ডাউনলোড করার পর এডোবি এক্রোবেট অথবা আপনাদের পছন্দের সফটওয়ারের মাধ্যমে ওপেন করবেন।

অর্থাৎ যে সফটওয়ারের মাধ্যমে পিডিএফ ফাইল থেকে তথ্য খুঁজে নেওয়ার অপশন রয়েছে অথবা সার্চ করার অপশন রয়েছে সেই সফটওয়্যার এর মাধ্যমে আপনার রোল নম্বর লিখে সার্চ করলে ফলাফল প্রদর্শন করা হবে। অর্থাৎ আপনি যদি ফলাফল খুঁজে পান তাহলে বুঝতে পারবেন ভাইভা পরীক্ষার জন্য মনোনীত হয়েছেন। তাই ভাইভা পরীক্ষায় মনোনীত হলে আপনাদেরকে যেমন প্রস্তুতি গ্রহণ করতে হবে তেমনি হয়ে ভাইভা পরীক্ষার যদি অংশগ্রহণ করতে পারেন তার জন্য বিভাগীয় ডিসি অফিসে আপনাদেরকে প্রয়োজনীয় ডকুমেন্টস এবং শিক্ষাগত যোগ্যতার সনদ সহ অন্যান্য কাগজপত্র জমা দিতে হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট [২য়় ধাপে] ২০২২

2020 সালের সারাদেশে 33 হাজার সহকারী শিক্ষক নিয়োগ এর কথা উল্লেখ থাকলেও পরবর্তীতে আসন শূন্য থাকা সাপেক্ষে তা 45000 উত্তীর্ণ করা হয়। তাছাড়া পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে এবং পরীক্ষার তারিখ অবশেষে এপ্রিল মাস থেকে ঘোষণা করে সেই অনুযায়ী পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। একত্রে পরীক্ষা গ্রহণ করে যাতে কোনো ধরনের দুর্নীতির সৃষ্টি না হয় অথবা কোন ধরনের সমস্যা সৃষ্টি না হয় তাহলে ওর জন্য বাংলাদেশের সকল বিভাগে আলাদা আলাদা করা হয়েছে এবং মোটামুটি কয়েকটি জেলা এবং কয়েকটি উপজেলায় মিলে এই পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

যাইহোক এই পরীক্ষায় অংশগ্রহণ করার মধ্য দিয়ে আপনারা অনেকেই দীর্ঘদিনের পরিশ্রম সফল করতে পেরেছেন এবং আজকের এই ফলাফলের মাধ্যমে আপনারা বুঝতে পারবেন যে আপনার সফলতা কতটুকু আপনাকে হাতছানি দিয়ে ডাকছে। আপনারা যখন আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন সেহেতু দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল দেখে নিতে ওয়েবসাইটের নিচের দিকে চলে যাবেন এবং নির্দ্বিধায় আপনারা এই পিডিএফ ফাইল ডাউনলোড করে নিন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ PDF – dpe.gov.bd

ফলাফল ডাউনলোড করার পর আপনারা যখন নিজেদের ওর নাম্বার খুঁজে পাবেন তখন আপনাদের চাকরি নিশ্চিত করার জন্য সর্বোচ্চ ভালো পারফর্মেন্স এর জন্য ভালো মতো পড়তে হবে যেন প্রত্যেকটি প্রশ্নের উত্তর সঠিকভাবে প্রদান করতে পারেন। যারা প্রাইমারি সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য দীর্ঘ সময় ধরে পরিশ্রম করে আসছেন এবং অনেক পড়াশোনা করেছেন অথবা নিজেদের অনেক ডেডিকেশন প্রদান করেছেন তাদের উদ্দেশ্যে বলবো যে আপনারা সফলতা যেন অর্জন করতে পারেন তার জন্য আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে শুভকামনা থাকবে।

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎
Back to top button