৫ম শ্রেণীর বৃত্তি রেজাল্ট প্রকাশ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের | প্রাইমারি বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ দেখে নিন এখান থেকে

৫ম শ্রেণীর বৃত্তি রেজাল্ট প্রকাশ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের | প্রাইমারি বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ দেখে নিন এখান থেকে

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখে প্রাইমারি বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করলে অবশেষে এই পরীক্ষার ফলাফল পরিবর্তন করা হয় এবং মার্চ মাসের ১ তারিখ বিকাল বেলায় নতুনভাবে ফলাফল প্রকাশ করা হয়। তাই আপনারা যারা ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন এবং ফলাফল দেখে নিয়ে নিশ্চিত হবে জানতে চাচ্ছেন কারা কারা বৃদ্ধি পেয়েছে, তা জানতে হলে অবশ্যই আমাদের ওয়েবসাইটের দেখানোর নিয়ম অনুসরণ করতে হবে এবং আমরা আপনাদেরকে তা জানিয়ে দেবো।

এই বৃত্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করা যাবে বলে আপনারা অবশ্যই উপজেলা অনুযায়ী সেটা ডাউনলোড করে নিবেন এবং সেটা ডাউনলোড করার পরে খুব সহজে রোল নাম্বারের ভিত্তিতে ফলাফল খুঁজে বের করার চেষ্টা করবেন।

৫ম শ্রেণীর বৃত্তি রেজাল্ট ২০২৩

শিক্ষা বিষয়ে আমরা আপনাদেরকে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের তথ্য প্রদান করে থাকি বলে আপনারা সেগুলো জানতে পারেন এবং ফলাফল দেখতে পারেন। ২০২২ সালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে আপনাদের যে পরীক্ষা গ্রহণ করা হবে সে বিষয়ে আমরা আপনাদেরকে সঠিক তথ্য প্রদান করেছিলাম এবং পরীক্ষা কবে গ্রহণ করা হবে সে বিষয়ে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে সর্ব প্রথমে জানতে পেরেছিলেন। তাই বর্তমান সময়ে এই পরীক্ষা কবে গ্রহণ করা হবে সে বিষয়ে না আলোচনা করে ফলাফল প্রকাশিত হয়েছে বলে কিভাবে বৃত্তি পরীক্ষার ফলাফল দেখতে হবে যা জেনে নিতে পারবেন। ফলাফল জেনে নিতে পারলেই আপনাদের কাছে এই তথ্য বিশ্বাসযোগ্য বলে মনে হবে এবং চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে বলে আপনারা অবশ্যই সঠিকভাবে প্রত্যেকটি তথ্য অনুযায়ী নিশ্চিত হতে পারবেন।

২০২২ সালের ডিসেম্বর মাসের ৩০ তারিখে বৃত্তি পরীক্ষা গ্রহণ করার পর শিক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়নের কাজ চলমান ছিল এবং এই মূল্যায়নের কাজ শেষ হলে আপনাদের উদ্দেশ্যে ফলাফল প্রকাশ করা হয়। তাই আপনারা ফলাফলের জন্য যদি অপেক্ষা করে থাকেন তাহলে বলব যে এখানে পাস করানোর কোন বিষয় না থাকায় এবং নির্দিষ্ট নাম্বার অতিক্রম করতে পারলে বৃত্তি পাবেন বলে নিশ্চয়তা প্রদান করা হবে এবং এক্ষেত্রে প্রত্যেকটি উত্তরপত্র সঠিকভাবে মূল্যায়ন করাটা জরুরী। তাই আপনারা যারা এতদিন ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন তাদের উদ্দেশ্যে প্রাথমিক কোনো শিক্ষা মন্ত্রণালয় জানিয়ে দিয়েছিল যে ফেব্রুয়ারি মাসের শেষের সপ্তাহে প্রকাশ করা হবে।

সেই নিয়ম অনুযায়ী ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখ দুপুর বারোটা ত্রিশ মিনিটে ফলাফল প্রকাশ করা হয়ে থাকলেও সন্ধ্যা বেলায় হঠাৎ করে প্রাথমিক গণ শিক্ষা মন্ত্রণালয় জানিয়ে দেয় যে এই বৃত্তি পরীক্ষার ফলাফল কারিগরি ত্রুটির কারণে স্থগিত করা হয়েছে। তাই আপনারা যারা বৃত্তি পরীক্ষার ফল পেয়েছেন এবং সাধারণ বৃত্তি থেকে শুরু করে মেধাবৃত্তি পেয়েছেন তাদের এই বৃত্তির ফলাফল পরিবর্তন করা হয়েছে এবং নতুন ফলাফল জানতে অবশ্যই সঠিক নিয়ম অনুসরণ করতে পারেন। ফলাফল জেনে নেওয়ার পরে আপনারা খুব সহজেই যে কাজটি করবেন সেটি হল শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করবেন এবং যোগাযোগ করার আগে আপনাদেরকে ফলাফল জেনে নিতে হলে সঠিক নিয়মটা অনুসরণ করতে হবে।

ফলাফল দেখে নেওয়ার ক্ষেত্রে আপনারা সঠিক নিয়ম অনুসরণ করতে পারেন এবং যতদিন যে নিয়ম অনুসরণ করে ফলাফল ডাউনলোড করেছেন অথবা পিডিএফ ফাইল আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করছেন তাদেরকে একই নিয়ম অনুসরণ করে আপডেট নিউজ জানিয়ে দেওয়া হবে। আপনারা এই তথ্যের উপর ভিত্তি করে খুব সহজে ফলাফল জেনে নিতে পারবেন এবং ফলাফল জেনে নেওয়ার পরে আপনাদেরকে আমরা শুভকামনা জানানোর পাশাপাশি সরাসরি শিক্ষা প্রতিষ্ঠান যোগাযোগ করতে বলবো।

কারণ শিক্ষা প্রতিষ্ঠানের যোগাযোগ করতে পারলে আপনাদেরকে পরবর্তীতে নিয়ম অনুযায়ী নির্দিষ্ট সময় পর পর আপনি যে ক্যাটাগরিতে বৃত্তি পেয়েছেন সেই বৃত্তির টাকা প্রদান করা হবে। ২০২২ সালের এই বৃত্তি পরীক্ষা সংক্রান্ত কোন ধরনের প্রশ্ন যদি থেকে থাকে তাহলে আপনারা কমেন্ট বক্সে সেটা লিখে জানিয়ে দিতে পারেন।