Festival

ঈদ মোবারক ২০২২ শুভেচ্ছা ম্যাসেজ, এসএমএস SMS, Message

একজন মুসলমানের জীবনে যখন ধর্মীয় উৎসব হিসেবে ঈদ চলে আসে তখন এই ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য অথবা ঈদের শুভেচ্ছা বন্ধু-বান্ধবদেরকে জানানোর জন্য আমরা ঈদ মোবারক বন্ধুগন তোমাদেরকে এসএমএস পাঠায় অথবা মেসেজ প্রদান করে। আপনি যদি নিজের ফোনের কন্টাক্ট নাম্বার থেকে বন্ধুদের কন্টাক্ট নাম্বারে এসএমএস পাঠাতে চান তাহলে পাঠাতে পারেন অথবা যেসকল বন্ধু-বান্ধবেরা অনলাইনে একটিভ থাকে তাদেরকে আমরা অনলাইনের মাধ্যমে শুভেচ্ছা জানাতে পারি।

মোট কথা হল ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য আমরা এই যে বন্ধু বান্ধবদের এসএমএস করছি অথবা মেসেজ দিচ্ছি তাতে শুধুই কি আপনি ঈদ মোবারক লিখে জানাবেন? আমাদের তো মনে হয় অবশ্যই আপনি কি করবেন না। ঈদ মোবারক জানাবেন তবে এক্ষেত্রে আপনাকে অবশ্যই ঈদ মোবারক এর সাথে আরও কিছু কথা সংগতিপূর্ণ জুড়ে দিতে হবে। অর্থাৎ আপনার সেই বন্ধু আপনার জীবনে সে কতটা গুরুত্বপূর্ণ এবং সেই বন্ধু যেন ঈদে আপনার বাড়িতে আসে এবং আপনার দাওয়াত গ্রহণ করে এ সকল কিছু কথাবার্তা দেখে আপনারা যখন বন্ধু-বান্ধবদেরকে এসএমএস করবেন তখন তারা ঈদ মোবারক যেমন গ্রহণ করবে এবং আপনাকে ঈদমোবারক জানাবে।

ঈদ মোবারক ২০২২ শুভেচ্ছা ম্যাসেজ, এসএমএস SMS, Message

সেইসাথে আপনি তাকে যে ঈদের দাওয়াত দিলেন তাতে সেই ব্যক্তি আপনার বাড়িতে আসুক অথবা না আসুক তাতে কিছু যায় আসে না বরং সেই ব্যক্তি যে আপনার দাওয়াত এবং আতিথিয়তায় খুশি হলো এটি অনেক বড় বিষয়। তাই অনেক সময় দেখা যায় যে অনেক মানুষ ঈদ মোবারক এর মেসেজ বা এসএমএস দিয়ে দেওয়ার জন্য ইন্টারনেট থেকে বিভিন্ন ধরনের ঈদ মোবারক লেখা সম্বলিত ছন্দ খুঁজে পেতে পছন্দ করে।

তাই আপনারা ঈদ মোবারক এর জন্য যখন কোন বন্ধুকে এসএমএস পাঠাবেন বা মেসেজ করবেন তখন এই ধরনের ছন্দ যেমন আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন তেমনি ঈদের দাওয়াত দেওয়া উপলক্ষে খুব সুন্দর সুন্দর এসএমএস আমাদের ওয়েবসাইট থেকে আপনার ডাউনলোড করতে পারবেন।

Eid Mubarak 2022 Facebook Status, Post, Caption, Picture Download

ঈদ মোবারক শুভেচ্ছা স্ট্যাটাস ২০২২ ইংরেজি ও ফানি স্ট্যাটাস

যেহেতু ঈদ ধর্মীয় একটি বড় উৎসব এবং একটি আনন্দের দিন সেহেতু আপনাদেরকে এই আনন্দ অন্যদের সঙ্গে মুখ বেজার করে পালন করলে চলবে না। এই আনন্দের দিন সকলের সঙ্গে হাসিমুখে কথা বলতে হবে এবং সকলকে আপনার বাড়িতে দাওয়াত দিতে হবে। সকলকেই যেমন আপনি দাওয়াত দেওয়ার চেষ্টা করবেন তেমনি ভাবে দেখবেন যে সকলেই আপনাকে আবার একইভাবে দাওয়াত দিচ্ছে।

পরস্পর সহমর্মিতা এবং পরস্পরের মধ্যে যদি ভালোবাসা থাকে থাকে তাহলে বছরের প্রত্যেকটি দিনই আনন্দের দিন এবং এছাড়াও ঈদের দিন একটি বিশেষ দিন হওয়াতে আমাদেরকে এই দিনটি খুব সুন্দর ভাবে পালন করতে হবে এবং পুরাতন দিনের যত ধরনের গ্লানি রয়েছে অথবা পুরাতন দিনের যত ধরনের মন খারাপের বিষয় রয়েছে সেগুলো যদি আমরা একে অন্যের কাছে ঈদের দিনে কোলাকুলি মাধ্যমে সমঝোতা করে নিই তাহলে এটা একটা মুসলমানের পরিচায়ক হিসেবে প্রমাণ পাবে।

  1. Valobasar Sukher Nire Tomar Hok Bosobas.

Shopno Gulo Sorti Hoye Jak Baro Mas.

Icche Gulo Dana Meluk Projaprotir Moto Muche Jak Jibone Dukkho Ache Joto.

Ei Kamonay Eid Mubarak.

2.

আকাশের বুকে চাঁদ উঠেছে

সেজেছে নগরী সড়ক

সবার আগে জানাই তোমায়

পবিত্র ঈদ মোবরক

চারিদিকে আজ খুশির জোয়ার

হৃদয় মিলে হবে একাকার।

***** ঈদ মোবারাক ****

3. Meghla Akash Meghla Din, Eider Baki 15 din,

Ashbe Shobar Kusir Din,

Goru Sagol Kine Nin,

Notun Jama Notun Sari,
Daowat Roylo Amar Bari.

………Eid Mubarak……..

4. কোন ফুল দিয়ে নয়,
কোন মালা দিয়ে নয়।
চোখের পানি দিয়ে নয়,
কোন গানের সুর দিয়ে নয়।
শুধু হৃদয়ের গভীর অনুভূতি দিয়ে জানাই,
ঈদের শুভেচ্ছা।

5. May the blessings of Allah fill your life with happiness and open all the doors of success now and always. Eid Mubarok

তাই ঈদের পুর্বে মাহে রমজান মাস পালন করার মাধ্যমে একজন মুসলিম ব্যক্তি যেমন তার ক্ষমা চাওয়ার ওপরে নির্ভর করে অতীত জীবনের ভুল ত্রুটি ক্ষমা পেয়ে থাকে তেমনি ভাবে বাস্তবিক জীবনে বিভিন্ন মানুষের সঙ্গে আমাদের সুসম্পর্ক বজায় রাখার জন্য অতীতের যত ধরনের গ্লানি এবং মন খারাপের বিষয় রয়েছে সেগুলো নিজেদের মধ্যে মিটমাট করে নিয়ে ঈদের দিন খুব সুন্দর ভাবে পালন করতে হবে।

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎
Back to top button