ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা রেজাল্ট ২০২২ এখানে দেখুন ফলাফল

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা রেজাল্ট ২০২৩ এখানে দেখুন ফলাফল

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার ফলাফল যে সকল পরীক্ষার্থী জানতে চাইছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। আপনাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা 2023 এর ফলাফল দেখানোর ব্যবস্থা করা হয়েছে এবং এই পোষ্টের নিচে গিয়ে আপনারা এই ফলাফল দেখে নিতে পারবেন।

আপনারা সকলেই অবগত আছেন যে ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার জন্য নয় তারিখ পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীরা আবেদন করে এবং এই আবেদনের ভিত্তিতে ডিসেম্বর মাসের 10 তারিখে রাত সাতটা থেকে আটটা পর্যন্ত অনলাইনের মাধ্যমে 21 প্রতিযোগিতা চলমান থাকে। মোট তিনটি গ্রুপে অনেক শিক্ষার্থী এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। তাই যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং সর্বোচ্চ সকল প্রশ্নের উত্তর দিতে পেরেছে তাদের জন্য পুরস্কার অপেক্ষা করছে।

আপনারা যারা এই 21 মিনিটের পরীক্ষায় অংশগ্রহণ করে ফলাফল পাওয়ার মতো আশা করছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে অবশ্যই এই ফলাফল দেখে নিবেন এবং সেই অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ প্রতিযোগীদের সঙ্গে যোগাযোগ করে এই পুরস্কার বুঝে নিবেন। বাংলাদেশের প্রত্যেক বছর ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং এই কুইজ প্রতিযোগিতায় ছাড়া বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে অনেক মানুষ অংশগ্রহণ করে থাকে।

Digital Bangladesh Quiz Questions and Answers 2023

প্রধানত ক্যুইজ প্রতিযোগিতা আয়োজন করা হলে একজন মানুষ বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারে এবং কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ভালো ফলাফল অর্জন করার জন্য বিভিন্ন বিষয়ে অধ্যয়ন করতে পারে। একটা মানুষ ফলাফলের দিক থেকে যদিও পুরস্কার না পেয়ে থাকে তারপরেও সেই টপিকগুলো সম্পর্কে একটা মানুষের ধারণা থাকে এবং এতে তার জানার আগ্রহ বৃদ্ধি পেতে থাকে। তাই ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করা সত্যিই একটি চমকপ্রদ পন্থা।

সারা বাংলাদেশ থেকে ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় মোট তিনটি গ্রুপে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে থাকে। যে সকল শিক্ষার্থী 8 থেকে 12 বছর বয়সে তারা ক গ্রুপে ডিজিটাল বাংলাদেশ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। যাদের বয়স 12 থেকে 18 বছর তারা গ্রুপের ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ঠিক পরবর্তী যাদের বয়স হয়েছে তারা গ্রুপের কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা রেজাল্ট ২০২২ এখানে দেখুন

এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য শিক্ষার্থীরা নির্ধারিত সময়ের ভেতরে অনলাইনের মাধ্যমে আবেদন করে এবং নির্ধারিত দিনে তারা পরীক্ষায় অনলাইনের মাধ্যমে পরীক্ষায় অংশগ্রহণ করে। এ পরীক্ষায় অংশগ্রহণ করে তারা মোট 21 টি বহুনির্বাচনি বা এমসিকিউ প্রশ্নের উত্তর প্রদান করে। প্রত্যেকটি সঠিক প্রশ্নের উত্তরের জন্য তারা এক নম্বর করে পাই। তাছাড়া যারা ভুল উত্তর প্রদান করবে তাদের সঠিক প্রশ্নের উত্তর থেকে 0.25 নাম্বার কেটে নেওয়া হবে।

এই পরীক্ষায় সকল তথ্য সঠিক ভাবে প্রদান করতে হবে এবং সঠিকভাবে প্রদান না করলে বিজয়ী শিক্ষার্থী পুরস্কার গ্রহণ থেকে বাতিল হবে। তাই এই অনলাইনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা খুব সুন্দরভাবে সম্পন্ন হয় এবং কর্তৃপক্ষ এই ফলাফল প্রস্তুত করে। ফলাফল প্রস্তুত করে তা প্রকাশ করে এবং যে সকল শিক্ষার্থী বিজয়ী হয়েছে তাদের অতিসত্বর নির্ধারিত নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।তাই আপনারা যারা ফলাফল পাওয়ার জন্য অপেক্ষা করছিলেন তারা আমাদের ওয়েবসাইট থেকে এই ফলাফল দেখে নিন এবং ফলাফল অনুযায়ী আপনারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পুরস্কার গ্রহণ করুন।

7 thoughts on “ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা রেজাল্ট ২০২৩ এখানে দেখুন ফলাফল

Comments are closed.