আজকের সেহরির শেষ সময় সিলেট

আজকের সেহরির শেষ সময় সিলেট ২০২৩

মাহে রমজান মাসের সেহরি পালন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা বিষয় এবং আপনাদের জন্য সিলেট জেলায় বসবাসকারীদের জন্য এই পোস্টের মাধ্যমে সেহরির শেষ সময় সম্পর্কে জানিয়ে দেওয়া হল। আপনারা যদি ইসলামিক ফাউন্ডেশন থেকে প্রদান করা এই তথ্যগুলো অনুসরণ করতে পারেন তাহলে খুব সহজেই আপনারা প্রত্যেকদিন এলার্ম সেট করার মাধ্যমে নির্দিষ্ট সময় ঘুম থেকে উঠতে পারবেন

অথবা নির্দিষ্ট সময়ের মধ্যে সেহেরী সম্পন্ন করে মাহে রমজান মাসের নির্দিষ্ট দিনের রোজা রাখার জন্য পুরোপুরিভাবে নিয়ত করে তা শুরু করতে পারবেন। এই সিলেট জেলায় বসবাস করছেন এমন সকল ব্যক্তিরা এই পোষ্টের মাধ্যমে খুব সহজেই মাহে রমজান মাসের সেহেরির শেষ সময় সম্পর্কে জেনে নিবেন এবং সেই অনুযায়ী আপনারা ঘুম থেকে অবশ্যই আগে উঠে নির্দিষ্ট সময়ের মধ্যে সেহেরী সম্পন্ন করে ফজরের সালাত আদায় করবেন।

আমরা যদি মাহে রমজান মাসের গুরুত্ব উপলব্ধি করতে চাই তাহলে এই ক্ষেত্রে ঘুম থেকে উঠে সেহরি পালন করা অথবা সারাদিন না খেয়ে থাকার যে কষ্ট রয়েছে সেটা আমরা উপলব্ধি করতে পারবোনা এবং এটার যে ফজিলত সেটাও আমরা উপলব্ধি করতে পারবোনা। রমজান মাসকে উপলব্ধি করতে হলে এই সকল ইবাদতের নিজেদেরকে শরিক করতে হবে এবং এর মাধ্যমে আপনি যেমন নিজেরা শিক্ষা অর্জন করতে পারছেন

তেমনি ভাবে আমাদের আশেপাশের মানুষগুলো কতটা কষ্ট থাকে অথবা এক্ষেত্রে তাদের মানসিক অবস্থাগুলো বোঝার ক্ষেত্রে আমরা অনেকটাই সক্ষম হয়ে থাকি। তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাদেরকে এটা জানিয়ে দিলাম বলে আপনারা সেহেরীর সময়সূচি জেনে নিয়ে সে অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে তা সম্পন্ন করার অবশ্যই চেষ্টা করবেন।

সাধারণত সারাদিন না খেয়ে থাকার কারণে আপনি হয়তো সন্ধ্যাবেলায় ইফতার করে রেখেছেন এবং ইফতার করার পরে তাদের খাবার খেয়ে সালাতুল তারাবি নামাজ আদায় করার পাশাপাশি এশার নামাজ আদায় করতে হয় এবং পরের দিন আবার ঘুম থেকে উঠে সেহরি খাওয়ার ক্ষেত্রে নিজেদের ভেতরে যে ক্লান্তি চলে আসে তাতে করে অনেকের পক্ষে ঘুম থেকে উঠে সেহেরী সম্পন্ন করা সম্ভব হয় না।

তাই সকল দিক বিবেচনা করে আপনাদের উদ্দেশ্যে সুবহে সাদিকের উপর নির্ভর করে ইসলামিক ফাউন্ডেশন আপনাদের উদ্দেশ্যে এই সময়সূচি নির্ধারণ করা হয়েছে এবং এই সময়সূচি আপনারা প্রত্যেক দিনের সেহরীর সময় এবং ইফতারের সময় সম্পর্কে অবগত হয়ে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করতে পারবেন।

Sylhet 1

যেহেতু আমরা আপনাদেরকে এ বিষয়ে প্রতিনিয়ত সহায়তা প্রদান করে আসছি এবং জেলা ভিত্তিক সময়সূচি গুলো জানিয়ে দিচ্ছে সেহেতু আপনারা নিজেরা যেমন এগুলো জানবেন দামি হবে এ তথ্যগুলো সকলের মাঝে যদি উপস্থাপন করেন তাহলে প্রত্যেকটা ব্যক্তি উপকৃত হবে।

তাই মাহে রমজান মাসের গুরুত্ব আমাদেরকে বুঝতে হবে এবং এই মাস প্রত্যেকটা মুসলমানের জীবনে বছরে একটা মাস হিসেবে আসে বলে এটার ফজিলত এবং ইবাদত গুলো কখনোই হেলাফেলাই নষ্ট করা যাবে না। তাছাড়া মাহে রমজানের শিক্ষা যদি আমাদের নিজেদের জীবনে প্রতিফলিত করতে পারি তাহলে দেখা যাবে যে জীবন সুন্দর হয়ে উঠছে এবং বরকতময় জীবনে আল্লাহ পাক আমাদের প্রতি অনেক খুশি হচ্ছেন।