এসএসসি ভোকেশনাল রেজাল্ট ২০১৯

এসএসসি ভোকেশনাল রেজাল্ট ২০১৯ প্রকাশিত হয়েছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে। এ পরীক্ষার রেজাল্ট বিভিন্ন উপায় সংগ্রহ করা যাবে। আপনি যদি ভোকেশনাল রেজাল্ট খুঁজে থাকেন, পোস্টটি আপনার জন্য। এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনি খুব সহজেই এসএসসি ভোকেশনাল রেজাল্ট সংগ্রহ করতে পারবেন। তাহলে বেশি কথা না বাড়িয়ে চলুন মূল পোস্ট শুরু করা যাক।

এস এস সি ভোকেশনাল রেজাল্ট ২০১৯

এইমাত্র প্রকাশিত হলো এসএসসি ভোকেশনাল রেজাল্ট। ভোকেশনাল পরীক্ষার ফলাফল জানার আগে চলুন জেনে নেয়া যাক বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড সম্পর্কে কিছু তথ্য।
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা এসএসসি একটি সরকারি পরীক্ষা যা 9 শিক্ষা বোর্ডের অধীনে গৃহীত হয়। এই পরীক্ষায় অংশগ্রহণের জন্য, 10 তম শ্রেণীতে বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত স্কুল থেকে আসা শিক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা পাস করতে হবে এবং বোর্ডের নির্ধারিত তারিখে শিক্ষার্থীদের প্রধান পরীক্ষায় বসতে হবে। এই পরীক্ষা Maddhomik পরীক্ষার হিসাবে পরিচিত হয়।

সবার আগে রেজাল্ট পেতে বোর্ড & রোল নাম্বার নিচে কমেন্ট করুন

রেজাল্ট পেতে অবশ্যই পোস্টটি শেয়ার করুন

এখানে ক্লিক করে Facebook এ শেয়ার করুন।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা এসএসসি পরীক্ষা অনেক বছর থেকে চালু করা হয়। যদিও ২011 সাল থেকে প্রথম দুই বছরের বিভাগীয় ফলাফলের ফলাফল প্রদান করা হয়েছে। দাক্ষিণল মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য 10 তম গ্রেড মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা এসএসসি সমমানের মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য একটি সরকারি পরীক্ষা, যা গৃহীত হয় মাদ্রাসা বোর্ডের অধীনে বাংলাদেশ।
এসএসসি ভোকেশনাল রেজাল্ট ২০১৯

এসএসসি ভোকেশনাল রেজাল্ট ২০১৯ কবে দিবে?

আপনারা সবাই জেনে থাকবেন যে বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের মতই কারিগরি শিক্ষা বোর্ডের রেজাল্ট একই দিনে প্রকাশিত হয়ে থাকে এবার রেজাল্ট প্রকাশের সম্ভাব্য তারিখ মে মাসের 7 তারিখ। গত বছরের মে মাসের 7 তারিখে এস এস সি ভোকেশনাল রেজাল্ট প্রকাশিত হয়েছিল।

এস এস সি ভোকেশনাল রেজাল্ট জানতে কি কি লাগবে?

অনেকেই মনে করে থাকেন ভোকেশনাল রেজাল্ট জানতে অনেক তথ্যের প্রয়োজন হয়। তাদের ধারণা সম্পূর্ণ ভুল।
রেজাল্ট জানতে বেশি কিছু লাগবে না শুধু আপনার রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার।

কিভাবে এসএস সি ভোকেশনাল রেজাল্ট দেখবেন?

 আপনাকে একটি ইন্টারনেট ব্রাউজার থেকে (তা মোবাইল কম্পিউটার বা ল্যাপটপ হতে পারে) বোর্ডের রেজাল্ট প্রকাশের ওয়েব সাইটে ভিজিট করতে হবে। এরপর আপনাকে এসএসসি ভোকেশনাল সিলেক্ট করতে হবে। তারপর পরীক্ষার বর্ষ অর্থাৎ 2019 নির্বাচন করতে হবে। আপনার যে টেকনিক্যাল বোর্ড সেটা অটোমেটিক সিলেক্ট করে থাকবে। এর ঘরে আপনার রোল নাম্বার এবং তার পরের ঘরে আপনার রেজিস্টেশন নাম্বার প্রবেশ করাতে হবে। সবশেষে একটি ক্যাপচা কোড সমাধান করতে হবে। এই আপনি খুব সহজে এস সি ভোকেশনাল রেজাল্ট চেক করতে পারবেন।

মোবাইল এসএমএস এর মাধ্যমে কিভাবে এসএসসি ভোকেশনাল রেজাল্ট দেখবেন?

এসএসসি ভোকেশনাল রেজাল্ট ২০১৯

এসএমএস পাঠিয়ে ভোকেশনাল রেজাল্ট দেখা সবচেয়ে সহজ। এজন্য মোবাইলে আড়াই টাকা থাকতে হবে। প্রথমে আপনাকে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে SSC তারপর একটি স্পেস দিতে হবে। এবার VOC লিখে একটি স্পেস দিতে হবে। এবার আপনার রোল নম্বর লিখতে হবে। এবং আরো একটি স্পেস দিতে হবে। তারপর 2019 লিখে 16222 নাম্বারে এসএমএস টি পাঠিয়ে দিতে হবে। টি এস এম এস এর মাধ্যমে আপনাকে আপনার রেজাল্ট জানিয়ে দেয়া হবে।

কিভাবে এসএস সি ভোকেশনাল রেজাল্ট দেখবেন:

01. open https://eboardresults.com/

02: SSC/HSC/JSC/Equivalent

03: Select your board Jessore

04: Type Individual/Institutional 

05: Type “Roll Number

06: Type “Registration Number

07: Security key

Finally, Click on Get Result

আমাদের ওয়েবসাইট থেকে আরো পড়তে পারেন

আপনি আরো পড়তে পারেন এস এস সি রেজাল্ট ২০১৯ এবং এসএসসি রেজাল্ট ২০১৯ দেখার নিয়ম

Suggestion Question is an educational website. It publishes educational materials for students. This site publishes HSC Suggestion and SSC Suggestion. Here you get HSC Routine 2019, SSC Result 2019 and SSC Result 2019 Marksheet. It also offers you HSC Question 2019.