সৌদি আরবে চাঁদ উঠেছে কি ২০২২ - সৌদি আরবে ঈদের চাঁদের খবর ২০২২

সৌদি আরবে চাঁদ উঠেছে কি ২০২৩ – সৌদি আরবে রমজান চাঁদের খবর ২০২৩

আসসালামু আলাইকুম। আপনারা যারা পবিত্র রমজান মাসের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাদের জন্য অপেক্ষার অবসান হতে চলেছে। খুব শীঘ্রই রমজান মাস চলে আসবে। আপনারা যারা পবিত্র রমজান মাসে রোজা রাখার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য সুখবর। আমাদের আজকের আর্টিকেল থেকে আপনি জানতে পারবেন সৌদি আরবে চাঁদ উঠেছে কিনা? সৌদি আরবের আকাশে কবে চাঁদ উঠবে। আর দেরি না করে মনোযোগ সহকারে আমাদের আর্টিকেলটি পড়ুন।

সৌদি আরবে কি চাঁদ উঠেছে ২০২৩

আপনারা সবাই জানেন সৌদি আরবে চাঁদ ওঠার পরের দিন থেকে বাংলাদেশে চাঁদ উঠে। সেজন্য সৌদি আরবে যদি আজকে চাঁদ দেখা যায় তাহলে বাংলাদেশের আকাশে আগামীকালকে চাঁদ দেখা যাবে। আর প্রতিটি মুসলমানের কাছে রমজান মাসের চাঁদ অত্যন্ত আকর্ষণীয় একটি বিষয়।

পবিত্র মাহে রমজান

সৌদি আরব জেদ্দা

Jeddah 1

সৌদি আরব দাম্মাম

Dammam 1

সৌদি আরব রিয়াদ

Riyadh 1

সৌদি আরব মক্কা

Makka 1

সৌদি আরবে রমজানের ঈদের চাঁদের খবর ২০২৩

ইতিমধ্যেই বাংলাদেশের ইসলামিক ফাউন্ডেশন পবিত্র রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে। আমাদের ওয়েবসাইট থেকে আপনারা নির্ভুল সেহরি ও ইফতারের সময়সূচি ডাউনলোড করতে পারবেন। যারা পবিত্র রমজান মাসে রোজা থাকার মেয়াদ করছেন তারা এখান থেকে রোজার মাসের বিভিন্ন ফজিলত সম্পর্কে জানতে পারবেন।

এছাড়াও তারাবির নামাজ কিভাবে পড়তে হবে এবং কোন নিয়মে পড়া যাবে সে সংক্রান্ত বিস্তারিত তথ্য এখানে আলোচনা করা হয়েছে।

সৌদি আরবের বিভিন্ন শহরের সেহরি ও ইফতারের সময়সূচি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ডাউনলোড করতে পারবেন। এছাড়াও সৌদি আরবের মুসলমানরা কিভাবে রোজা রাখে এবং তারাবির সালাত আদায় করে সে সম্পর্কে জানার আগ্রহ থাকলে তা পূরণ করতে পারবেন এখান থেকেই।

আমরা আপনাদের জন্য সৌদি আরবের বিভিন্ন অঞ্চলের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার চেষ্টা করব। রমজান মাস প্রতিটি মুসলমানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস। পবিত্র এ মাসে ইবাদত করলে বহুগুণ বেশি সওয়াব পাওয়া যায়। আপনারা যারা রোজা রাখবেন তারা বেশি বেশি দান-খয়রাত করার চেষ্টা করবেন।