JSC QuestionQuestion

প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন ও সমাধান ২০২২ (সকল প্রশ্ন)

প্রাইমারি পরীক্ষার প্রশ্ন ২০২২

আপনারা যারা আজকে প্রাইমারি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে এই পরীক্ষার প্রত্যেকটি জটিল এবং কঠিন প্রশ্নের সমাধান নিয়ে আসা হয়েছে। সাধারণত পরীক্ষার কেন্দ্রে একজন শিক্ষার্থীকে নির্ধারিত প্রশ্নের উত্তর নির্ধারিত সময়ের ভেতরে প্রদান করতে হয় বলে প্রত্যেকের ভেতরে সময় চলে যাওয়ার প্রবণতা কাজ করেন। তাই আপনার হাতে যথেষ্ট পরিমাণ সময় থাকলে এবং প্রত্যেকটি পরীক্ষার প্রশ্নের উত্তর জানা থাকলেও হয়তো অনেক সময় ভুল করে বসে থাকেন।

প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২


প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ ৩য় ধাপের প্রশ্ন ও উত্তর

আবার প্রস্তুতি গ্রহণ করার ক্ষেত্রে কোন একটি প্রশ্নের উত্তর আপনার খুব ভালোমতো জানা থাকলেও পরীক্ষার কেন্দ্রে এমন কনফিউশনে পড়ে যান যে প্রশ্নের উত্তর কোনটা হবে এটি ভেবে সময় নষ্ট করেন অথবা ভুল উত্তর প্রদান করে চলে আসেন।

তাই আপনাদের কথা ভেবে আপনাদের এলাকাভিত্তিক নির্ধারিত আসনের বিপরীতে যত জন প্রার্থী অংশগ্রহণ করেছে তাদের চাইতে আপনি কত নম্বর পেয়েছেন এই বিষয়গুলো নিশ্চিত হওয়ার জন্য প্রশ্নের সমাধান দেখে নেওয়া জরুরি।

প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন ও সমাধান ২০২২

আপনাদের কথা ভেবে আমরা অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা প্রত্যেকটি প্রশ্নের সমাধান নিয়ে এসেছি যাতে এখান থেকে আপনারা এগুলো দেখে নিশ্চিত হতে পারেন। আমরা জানি যে একটি পরীক্ষার জন্য শিক্ষার্থীরা অনেক পরিশ্রম করে এবং যখন তাদের পরীক্ষার তারিখ ঘনিয়ে আসে তখন কারা পরীক্ষার জন্য আরও প্রস্তুতি গ্রহণ করার সময় বৃদ্ধি করে দেয়। তাই প্রাইমারি সহকারি শিক্ষক পদের পরীক্ষায় যারা অংশগ্রহণ করার জন্য এতদিন পরিশ্রম করে এসেছেন তাদের জন্য এই পরীক্ষাটা খুবই গুরুত্বপূর্ণ এবং এই পরীক্ষার মাধ্যমে হয়তো আপনাদের ভবিষ্যতের সফলতার দ্বার উম্মুক্ত হতে পারে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ – ২য় ধাপের প্রশ্ন ও উত্তর

আমরা জানি যে, 2020 সালের প্রকাশিত সার্কুলার অনুসারে অনেক প্রার্থী আবেদন করে। তবে এই পরীক্ষায় যাতে কোনো ধরনের সমস্যা না হয় অথবা কোন ধরনের দুর্নীতির সৃষ্টি না হয় তার জন্য তিনটি ধাপে অর্থাৎ তিনবার এ দেশের বিভিন্ন জেলার পরীক্ষার্থীদের আলাদা আলাদা ভাবে পরীক্ষা গ্রহণ করা হবে। তাই সেই ধারাবাহিকতায় আজকে 2022 সালের মে মাসের 20 তারিখে সারাদেশের 30 টি জেলার প্রাইমারি সহকারী শিক্ষক পদের পরীক্ষা গ্রহণ করার কথা থাকলেও সিলেটের আবহাওয়া জনিত কারণে পরীক্ষা স্থগিত রেখে 29 টি জেলার পরীক্ষা গ্রহণ করা হয়।

প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন ও সমাধান ২০২২

এক্ষেত্রে 8 টি জেলার সম্পূর্ণ পরীক্ষা গ্রহণ করা হয় এবং বাইশটি জেলার আংশিক পরীক্ষা গ্রহণ করা হয়। তাই আপনারা যারা এই পরীক্ষার প্রার্থী সংখ্যা জানতে চান তাদের উদ্দেশ্যে খানে জানাতে চাই যে এই পরীক্ষায় চার লক্ষ চুরাশি হাজার প্রার্থী অংশগ্রহণ করেছেন। আর যারা পরীক্ষার জন্য প্রশ্নের সমাধান জানতে চান তাদের উদ্দেশ্যে বলবো যে আমাদের ওয়েবসাইটে বাংলা 20 নম্বরের, ইংরেজি 20 নম্বরের, গণিত 20 নম্বরের এবং সাধারন জ্ঞান নম্বরের প্রশ্নের সম্পূর্ণ সমাধান দিয়ে দেওয়া হয়েছে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

2020 সালের প্রকাশিত সার্কুলার অনুসারে 33 হাজার সহকারী শিক্ষক পদে নিয়োগের কথা বলা থাকলেও পরবর্তীতে পদের সংখ্যা বৃদ্ধি করা হয় এবং 45000 এ উত্তীর্ণ করানো হয়। অবশেষে এই বিশাল নিয়োগ বিজ্ঞপ্তিতে অনেকজন আবেদন করেছেন এবং আবেদনের ভিত্তিতে প্রায় 45 হাজার ব্যক্তির কর্মসংস্থানের ব্যবস্থা হবে। দীর্ঘদিন ধরে যারা প্রাইমারি পরীক্ষার জন্য অপেক্ষা করে এসেছেন এবং পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন তাদের জন্য আজকে আমাদের ওয়েবসাইটে এই পোষ্টের মাধ্যমে শুভকামনা জানানো হলো।

Today May 20, 2022 Primary Teacher Job Exam Question Answer


প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন ও সমাধান ২০২২

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎
Back to top button