এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল প্রকাশিত। খাতা পুনঃনিরীক্ষণের রেজাল্ট দেখুন এই লিংকে ক্লিক করে

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল প্রকাশিত। খাতা পুনঃনিরীক্ষণের রেজাল্ট দেখুন এই লিংকে ক্লিক করে

2021 সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পরেও আপনারা যদি এই ফলাফল নিয়ে সন্তুষ্ট না থাকতে পারেন তাহলে বোর্ড চ্যালেঞ্জ করতে পারেন। ইতোমধ্যে অনেক শিক্ষার্থী তাদের ফলাফল নিয়ে সন্তুষ্ট না থাকার কারণে বোর্ড চ্যালেঞ্জ করেছে এবং জানুয়ারি মাসের 21 তারিখে বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল প্রকাশিত হবে। তাই আপনারা এই বোর্ড চ্যালেঞ্জ দেখে নেওয়ার নিয়ম সম্পর্কে যে তথ্য আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন এবং 2021 সালের এসএসসি পরীক্ষার্থীরা যদি বোর্ড চ্যালেঞ্জ করে থাকেন তাহলে নিচের দেখানো নিয়ম অনুসরণ করুন এবং বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল সহজ উপায়ে দেখে নিন।

মহামারী করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয় এবং এই বন্ধ রাখার কারণে সিলেবাস পুরোপুরি ভাবে সম্পন্ন করা সম্ভব হয় না। তাই শিক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস এর উপরে এবং নিজের বিভাগের শুধু তিনটি বিষয়ের উপরে পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। এই পরীক্ষায় শিক্ষার্থীরা অংশ করে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শেষ করে।

Select Board

Dhaka Board

Rajshahi Board

Chittagong Board

Sylhet Board

Dinajpur Board

Mymensingh Board

Jessore Board

Barisal Board

পরীক্ষা শেষ হওয়ার পর প্রত্যেকটি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের খাতার উত্তর মূল্যায়ন করা হয় এবং নাম্বার প্রদান করে ফলাফল প্রস্তুত করা হয়। এই ফলাফল 2021 সালে ডিসেম্বর মাসের 30 তারিখে অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়ে যায়। ফলাফল প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা ওয়েবসাইট চেক করার মাধ্যমে এবং এসএমএসের মাধ্যমে এই ফলাফল দেখে নিতে পারে।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার সহজ নিয়ম জেনে নিন এখানে ক্লিক করে

তবে অনেকের ধারণা জেএসসি পরীক্ষার সঙ্গে এই ফলাফল প্রস্তুত করা হয়েছে বলে তাদের ফলাফল খুব একটা ভাল হয়নি। কারণ অনেক শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় খারাপ ফলাফল করেছে এবং এসএসসি পরীক্ষায় ভালো পরীক্ষা দেওয়ার পরেও ভাল ফলাফল আসেনি। শিক্ষার্থীরা তাদের পরীক্ষার মানোন্নয়নের জন্য বড় চ্যালেঞ্জ করে এবং এই বোর্ড চ্যালেঞ্জ এর জন্য তারা নির্ধারিত সময়ের ভেতরে শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করে।

অবশেষে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রত্যেকটি শিক্ষা বোর্ডের খাতা পুনঃনিরীক্ষণের জন্য বলা হয় এবং পুনঃনিরীক্ষণের পরে শিক্ষার্থীদের যদি নম্বর বৃদ্ধি পায় তাহলে ফলাফল পরিবর্তন করা হয়। আমরা জানি যে প্রত্যেকটি শিক্ষা বোর্ডের একটি নির্দিষ্ট অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে।

তাই বোর্ড চ্যালেঞ্জ এর এই ফলাফল শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে পিডিএফ আকারে প্রকাশিত হয়ে থাকে। তাই আপনার ফলাফল দেখতে আপনার গুগল ক্রোম ব্রাউজার এ গিয়ে আপনার শিক্ষা বোর্ডের নাম ইংরেজিতে লিখে ইংরেজিতে এডুকেশন বোর্ড লিখুন। তারপরে ডট দিয়ে গভ লিখুন এবং ডট দিয়ে বিডি লিখুন।

তাহলে আপনাদের সামনে আপনাদের শিক্ষা প্রতিষ্ঠান বা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রদর্শিত হবে এবং সেই ওয়েবসাইটে প্রবেশ করে আপনারা এসএসসি কর্নারে চলে যাবে। সেখানে ফলাফল প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে ফলাফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীদের ফলাফল পিডিএফ এর ওখানে দিয়ে দেওয়া হবে।

SSC Board Challenge Result 2021 PDF

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল প্রকাশিত। খাতা পুনঃনিরীক্ষণের রেজাল্ট দেখুন এই লিংকে ক্লিক করে

আপনারা সেই পিডিএফ ফাইল ডাউনলোড করে নিবেন এবং সেখানে বিষয় কোড এর সিরিয়াল অনুযায়ী আলাদা আলাদা বিষয়ে ফলাফল পরিবর্তন করা হয়েছে। সেজন্য বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল দেখে নেওয়ার জন্য আপনারা যে বিষয় কোডের পরিক্ষার মানোন্নয়নের জন্য বোর্ড চ্যালেঞ্জ করেছেন তার ক্রম অনুসারে রোল নম্বর দিয়ে আপনার বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল দেখে নিন।

2 thoughts on “এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল প্রকাশিত। খাতা পুনঃনিরীক্ষণের রেজাল্ট দেখুন এই লিংকে ক্লিক করে

  1. Ssc board cellenge results e jader roll no daa nai tara ki fail korce ? Naki sob results akhno dae ni?

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.