A Ramadan 2022A রমজান ২০২২

মালয়েশিয়ার জোহর বাহরু সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ – সেহরির শেষ সময়

আপনি কি মালয়েশিয়া জহর বাহরু শহরে বসবাস করেন? তাহলে আপনাদের সুবিধার জন্য যেহেতু আমাদের ওয়েবসাইটে সেখানকার সেহরী এবং ইফতারের সময়সূচি প্রদান করা হয়েছে সেহেতু আপনারা আমাদের ওয়েবসাইট থেকে সময়সূচী সংগ্রহ করে নিবেন এবং আপনাদের সংগ্রহ করার মাধ্যমেই আমাদের পরিশ্রম সার্থক হবে। মাহে রমজান মাস উপলক্ষে আমাদের ওয়েবসাইটে বিভিন্ন বাংলা ভাষাভাষীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ শহর গুলোর সেহরী এবং ইফতারের সময়সূচি প্রদান করছি।

প্রত্যেকটি শহরের অবস্থানগত কারণে ওপরে বিবেচনা করে এবং সেই দেশের যে মাধ্যমেই সময়সূচি প্রকাশ করে তাদের উপর ভিত্তি করে আমাদের ওয়েবসাইটে প্রথম রমজান থেকে শুরু করে 30 রমজান পর্যন্ত সেহরির সময় কখন শেষ হবে এবং ইফতারের সময় কখন শুরু হবে সে বিষয়ে নির্ভুল তথ্য জানিয়ে দিচ্ছি। বর্তমানে অনলাইনের এই যুগে আপনারা যারা এই সময়সূচী মেইনটেইন করে চলতে চান তারা অবশ্যই আমাদের ওয়েবসাইট থেকে এই সমস্যা জানতে পারবেন এবং কততম রোজার জন্য কোন সময়ে সেহেরীর সময় শেষ হবে এবং কোন সময়ে ইফতারের সময় শুরু হবে তা জানতে নিচের দিকে চলে যান।

কারণ আমাদের ওয়েবসাইটে শুধু আপনাদের জন্য সেহরির শেষ সময় এবং ইফতারের শুরুর সময় প্রদান করেছে এবং প্রত্যেকটি রোজার ক্ষেত্রে এই সময়ের পার্থক্য হয় বলে আলাদা আলাদাভাবে রোজার দিন এর ওপর নির্ভর করে এ সময় সূচি দিয়ে দেওয়া হয়েছে। তাই মাহে রমজান মাস পালন করার উদ্দেশ্যে আপনারা অবশ্যই এই সময়সূচী মেনে চলবেন এবং মাহে রমজান মাসের সময়সূচি মেনে চলার মাধ্যমে আপনারা যারা মেইনটেইন করতে পারেন না তারা সময় ব্যবস্থাপনা করে চলতে পারবেন এবং পরবর্তীতে এই শিক্ষা আপনাদের অনেক কাজে লাগবে।

মালয়েশিয়ার জোহর বাহরু রমজানের সময়সূচী ২০২২

প্রত্যেকটি মুসলমান ভাই বোন পবিত্র মাহে রমজান মাস আদরে গ্রহণ করে এবং মাহে রমজান মাস আসলেই যে ধরনের ইবাদত বন্দেগী রয়েছে তা করার জন্য বিভিন্ন ধরনের কর্ম ব্যস্ততা শেষ করে এই ইবাদতে মনোযোগী হতে পারে। সিয়াম সাধনা করা হলো মাহে রমজান মাসের একটি গুরুত্বপূর্ণ এবং উল্লেখযোগ্য ইবাদত এবং ইবাদত করতে হলে আপনাকে অবশ্যই সময় ব্যবস্থাপনা করে চলতে হবে। কোন ভাবে আপনার যদি এই সময় ধারণা না থাকে তাহলে আপনি যেমন সেহরি যথা সময়ে সম্পন্ন করতে পারবেন না তেমনি ভাবে ইফতারের সময় উপস্থিত থাকতে পারবেন না।

যেহেতু মাহে রমজান মাসে দীর্ঘ সময় একজন মুসলমানকে না খেয়ে থাকা লাগে সেহেতু এই সময় সূচি মেনে চললে তার জন্য প্রত্যেকটি কাজ করার সহজ হবে এবং দিনের মধ্যেই প্রত্যেকটি কাজ শেষ করা হয়ে যাবে। মাহে রমজান মাস পালন করার ক্ষেত্রে একজন মুসলমান যদি এই সময়সূচী মেনে চলে এবং পাঁচ ওয়াক্ত নামাজ নিয়মিত আদায় করতে পারে তাহলে দেখা যাবে যে এই রমজান মাস শেষ হওয়ার পরেও একজন মুসলমানের ভিতরে সেই প্রবৃত্তি থেকে গিয়েছে এবং সেই অভ্যাস এর মাধ্যমে সেই ব্যক্তি এক সময় পাঁচ ওয়াক্ত নামাজে হতে পারবে।

মালয়েশিয়ার জোহর বাহরু সেহরি ও ইফতারের সময়সূচি 2022

অনেক মানুষ আছেন যারা সারাদিন অনেক পরিশ্রম করেন এবং পরিশ্রম করার পর যখন সেহরির সময় ঘুম থেকে উঠে সেহেরী সম্পন্ন করবেন বলে মনে করেন তখন আপনাদের আলসেমি চেপে ধরে। কিন্তু আপনারা যদি এই আলসেমিকে পাত্তা দিতে না চান এবং প্রত্যেকটি কাজ যথা সময়ে সম্পন্ন করতে চান তাহলে আপনারা কিন্তু তা পারবেন। এই কাজ হতো সময়ে সম্পন্ন করার জন্য আপনাদেরকে আগে থেকেই মনে মনে নিয়ত করতে হবে এবং সময় যদি আগে থেকে দেখে রাখতে পারেন তাহলে দেখবেন যে প্রত্যেকটি কাজ যথাসময়ে করা সম্ভব হচ্ছে।

তাই আজকে আমাদের ওয়েবসাইট থেকে মালয়েশিয়ার জোহর বাহরু শহরের রমজানের সময়সূচী দেখে নিন এবং এর সময়সূচী মেনে চলার চেষ্টা করুন। তাছাড়া ইবাদত-বন্দেগী করতে হলে এ সময় সূচি অবশ্যই মেনে চলতে হবে এবং মাহে রমজান মাসের যে সকল ফজিলতপূর্ণ ইবাদত রয়েছে সেগুলো অবশ্যই পালন করবেন এবং গরীব-দুঃখীদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দেবেন। সবাইকে প্রত্যেকদিনের রমজানুল মোবারক এর শুভেচ্ছা জানানো হলো।

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎
Back to top button