জেএসসি ও জেডিসি বৃত্তির রেজাল্ট ২০১৯

জেএসসি ও জেডিসি বৃত্তির রেজাল্ট ২০১৯, ৮ম শ্রেণীর শিক্ষার্থীদের ২০১৮ সালের জেএসসি ও জেডিসি শিক্ষা সমাপনী বৃত্তি ফলাফল (জেএসসি ও জেডিসি বৃত্তি রেজাল্ট ২০১৮)  প্রকাশ করা হবে। শিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে বৃত্তির ফল ঘোষণা করবেন ।

জেএসসি ও জেডিসি পরীক্ষা-২০১৮ এর ফলের ভিত্তিতে 39,000 শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে 9,000 শিক্ষার্থীকে মেধাবৃত্তি এবং 30,000 শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে।

জেএসসি ও জেডিসি বৃত্তির রেজাল্ট ২০১৯

জেএসসি শব্দের সম্পূর্ণ অর্থ হলো জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা। ৮ম শ্রেণীর পড়াশোনা শেষ করে যে সার্টিফিকেট পাওয়া যায় তাই হলো জেএসসি সার্টিফিকেট।

জেএসসি বৃত্তি ফলাফল 2019 প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সরকার তাদের সরকারী ওয়েবসাইটে http://www.educationboardresults.gov.bd/ এ জেএসসি বৃত্তি ফলাফল ঘোষণা করেছে। আপনি বিভিন্ন উপায়ে ফলাফল ডাউনলোড করতে পারেন। এই পোস্টে আমরা জেএসসি বৃত্তি ফলাফল পরীক্ষা করার বিভিন্ন উপায় সম্পর্কে কথা বলতে যাচ্ছি। এই পোস্টটি পড়ার পরে, আপনি সহজেই এই ওয়েবসাইট থেকে আপনার বৃত্তি ফলাফল ডাউনলোড করতে পারেন।

জেএসসি বৃত্তির রেজাল্ট ২০১৯ ঢাকা বোর্ড

JSC Scholarship Result 2019 Dhaka Board

Dhaka Education Board JSC Britti Result 2019 & Dhaka Education Board JSC Scholarship Result.

Click here to download Dhaka Board JSC Scholarship Result 2019

JSC Scholarship Result 2019 Dhaka Board

জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সংক্ষেপে জেএসসি, বাংলাদেশের অষ্টম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য প্রযোজ্য একটি গণপরীক্ষা। মাদ্রাসার ছাত্রদের জন্য প্রদানকৃত সমমানের সনদকে বলা হয় জুনিয়র দাখিল সার্টিফিকেট বা জেডিসি। এই পরীক্ষায় উত্তীর্ণদের জুনিয়র স্কুল সার্টিফিকেট প্রদান করা হয় এবং তাদের নবম শ্রেণীতে ভর্তির সুযোগ দেয়া হয়। এছাড়া এ পরীক্ষার ফলাফলের ভিত্তিতে জুনিয়র বৃত্তি প্রদান করা হবে। ২০১০ খ্রিস্টাব্দে বাংলাদেশে প্রথমবারের মতো সাধারণ স্কুল ওমাদ্রাসার ছাত্র-ছাত্রীদের জন্য জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা অনুষ্ঠিত হয়।  Source: জুনিয়র স্কুল সার্টিফিকেট – উইকিপিডিয়া

জেএসসি ও জেডিসি বৃত্তির ফলাফল ২০১৯

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) বৃত্তির রেজাল্ট ২০১৯

এখান থেকে সকল বোর্ড এর ফলাফল ডাউনলোড করতে পারবেন। প্রকাশ হওয়া মাত্র এখানে ডাউনলোড লিঙ্ক দেওয়া হবে।

২01২ সালের এপ্রিল মাসে জেএসসি বৃত্তি ফলাফল ঘোষণা করা হবে। বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় প্রেস ব্রিফিংয়ে বৃত্তি ফলাফল ঘোষণা করবে। সাধারণত ফলাফলটি সারা দেশে তাদের অফিসিয়াল ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd/ মাধ্যমে ২.00 টায় ঘোষণা করা হয়। আপনি এই ওয়েবসাইট থেকে এই বছরের বৃত্তি ফলাফল সংগ্রহ করতে পারেন।

আপনি যদি রাজশাহী বোর্ডের জেএসসি/জেডিসি রেজাল্ট খুঁজে থাকেন তাহলে আপনি এখান থেকে তা সংগ্রহ করতে পারবেন। এবার রাজশাহী বোর্ড থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে 3,12,425 জন। রাজশাহী বোর্ড থেকে এবার জেএসসি পরীক্ষায় ফেল করেছে 60,2454 জন। রাজশাহী বোর্ড থেকে জেএসসি পরীক্ষায় এবার পাস করেছে মোট 2,30,004 জন। রাজশাহী বোর্ড হতে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এ প্লাস পেয়েছে মোট 10,365 জন।

বোর্ডের জেএসসি/জেডিসি রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনাকে যা করতে হবে আর নিচে বর্ণনা করা হলো করা হলোঃ

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd/ ভিজিট করুন।
  • তারপর জেএসসি/জেডিসি নিবার্চন করুন।
  • এবার বছর এর ঘরে ২০১৮ সিলেক্ট করুন
  • তারপরের ঘরে আপনাকে বোর্ড এর নাম নির্বাচন করতে হবে। এখান থেকে রাজশাহী বোর্ড সিলেক্ট করুন।
  • আপনার রোল নাম্বার লিখুন।
  • এরপরের ঘরে আপনার জেএসসি/জেডিসি রেজিস্ট্রেশন নাম্বার লিখুন
  • তারপরে ক্যাপচা পূরণ করুন। এজন্য বামে ঘরে পদর্শিত অংকের যোগফল লিখুন। যেমন (১+৪=৫)
  • পরিশেষে Submit বাটনে Click দিয়ে রেজাল্ট দেখুন।

Recommended: JSC Scholarship Result 2019

জেএসসি ও জেডিসি বৃত্তির রেজাল্ট ২০১৮ কবে দিবে?

জেএসসি বৃত্তির রেজাল্ট সাধারণত March মাসে প্রকাশিত হয়। তবে এবছর রেজাল্ট প্রকাশের তারিখে সামান্য পরিবর্তন হতে পারে।

রেজাল্ট প্রকাশিত হলে আপনি অনায়াসে আমাদের ওয়েবসাইট হতে আপনার রেজাল্ট জানতে পারবেন। রেজাল্ট জানার আগে চলুন জেএসসি পরীক্ষা ২০১৮ সম্পর্কে কিছু তথ্য জেনে আসি।

  1. প্রথমে আপনাকে এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে
  2. তারপর যে সালে জেএসসি পরীক্ষা দিয়েছেন তার নির্বাচন করতে হবে। ২০১৮ সালের পরীক্ষার্থী সেহেতু এখানে ২০১৮ নির্বাচন করুন।
  3. এরপর আপনি যে বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছেন তা নির্বাচন করুন। যেমন ধরুন, আপনি ঢাকা বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন তাহলে আপনার বোর্ড হবে ঢাকা Dhaka
  4. পরবর্তী ঘরে আপনার রোল নাম্বার দিতে হবে।
  5. এরপর আপনার রেজিষ্টেশন নম্বরের ঘরটি সঠিকভাবে পূর্ণ করতে হবে।
  6. এর নিচে লক্ষ্য করে দেখবেন একটি ক্যাপচা। এখানে যে শব্দটি বা সংখ্যাটি হিজিবিজি ভাবে লেখা থাকবে তা সঠিকভাবে পাশের ঘরটিতে টাইপ করতে হবে।

এরপর শো রেজাল্ট এ ক্লিক করলেই যাবেন। কোন রেজাল্ট দেখতে চান তাহলে রিসেট অপশনে ক্লিক করে প্রক্রিয়া পুনরাবৃত্তির মাধ্যমে রেজাল্ট জানতে পারবেন।

জেএসসি রেজাল্ট ২০১৮ কবে দিবে?

জেএসসি ও জেডিসি বৃত্তির ফলাফল ২০১৮

জেএসসি বৃত্তির ফলাফল ২০১৮ প্রকাশিত হয়েছে। খুব সহজে এখান থেকে জেএসসি বৃত্তির ফলাফল ২০১৮ সংগ্রহ করতে পারবেন। প্রতিবছর জেএসসি রেজাল্টের দিন শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর হাতে ফলাফল হস্তান্তর করেন। প্রতিবছরের ন্যায় এবারো সকালে তিনি প্রধানমন্ত্রীর হাতে ফলাফল তুলে দিবেন। তারপর শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.educationboardresults.gov.bd/

জেএসসি ও জেডিসি পরীক্ষার বৃত্তির রেজাল্ট ২০১৮

আগে রেজাল্ট পেতে এখানে আপনার Board, Roll & Registration Number মন্তব্য/Comment করুন।

JSC বৃত্তি রেজাল্ট ২০১৮ জানার পদ্ধতি সমূহঃ

আপনি বিভিন্নভাবে জেএসসি রেজাল্ট জানতে পারবেন। নিচে সবচেয়ে জনপ্রিয় কয়েকটি উপায় বিস্তারিত আলোচনা করা হলো।

  • নিজ নিজ বিদ্যালয় থেকে
  • মোবাইলে এসএমএস পাঠানোর মাধ্যমে
  • অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিটের মাধ্যমে

আপনি আরো পড়তে পারেন এস এস সি রেজাল্ট ২০১৯ এবং এসএসসি রেজাল্ট ২০১৯ দেখার নিয়ম

Suggestion Question is an educational website. It publishes educational materials for students. This site publishes HSC Suggestion and SSC Suggestion. Here you get HSC Routine 2019, SSC Result 2019 and SSC Result 2019 Marksheet. It also offers you HSC Question Solution 2019.

Updated: May 15, 2019 — 11:06 am