Routine

ডিগ্রী প্রথম বর্ষ পরীক্ষা কি হবে? নতুন রুটিন জানতে এখানে ক্লিক করুন

সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের ঘোষণা অনুসারে জানুয়ারি মাসের 21 তারিখ থেকে ফেব্রুয়ারি মাসের 6 তারিখ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা এসেছে। এই ঘোষণা অনুযায়ী সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান এবং কলেজ সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো নির্ধারিত সময় পর্যন্ত বন্ধ থাকবে।

যেহেতু ডিগ্রি প্রথম বর্ষের শিক্ষার্থীরা কলেজ পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত রয়েছে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করবে তাই তাদের মনে অনেক চিন্তা রয়েছে যে আসলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে তাদের পরীক্ষার চলমান থাকবে কিনা। তাই আজকে আমাদের ওয়েবসাইটে এই পোষ্টের মাধ্যমে দিকনির্দেশনা প্রদান করা হবে যে, ভাই জানুয়ারি 2000 22 তারিখের ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষা হবে কিনা সে সম্পর্কে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা সংক্ৰান্ত জরুরি নোটিশ ২০২২ প্রকাশ। এখানে ক্লিক করে দেখে নিন

Degree 1st Year Exam New Date 2022 Declared by Nu.ac.bd

Honours 4th Year Exam New Date 2022 Declared by Nu.ac.bd

Degree 1st Year Exam Routine Update News Today 2022

হঠাৎ করেই করোনা পরিস্থিতি অস্বাভাবিক পর্যায়ে চলে যাওয়ার কারণে এবং প্রতিনিয়ত করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করার উদ্দেশ্যে এবং স্বাস্থ্যঝুঁকি এড়াতে হঠাৎ করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা প্রদান করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের প্রশ্ন অনুসারে জানুয়ারি মাসের 21 তারিখ থেকে ফেব্রুয়ারি মাসের 6 তারিখ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে এবং পরবর্তীতে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে আবার শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধ রাখার সময়সীমা বৃদ্ধি করা হবে।

NU Notice Board 2022

তবে 22 জানুয়ারি থেকে ডিগ্রি প্রথম বর্ষের সার্টিফিকেটও পাস কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যারা ডিগ্রী প্রথম বর্ষের শিক্ষার্থী রয়েছে এবং প্রথম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছে তারা ভাবছে যে তাদের এই পরীক্ষা আসলে অনুষ্ঠিত হবে কিনা। যেহেতু কলেজ পর্যায়ের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে এবং কোন ধরনের কোনো ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করা হলে সেখানেও 100 এর অধিক জনগণের জনসমাগম থেকে বিরত রাখতে বলেছে, সেই ক্ষেত্রে পরীক্ষার তারিখ পেছানো হতে পারে।

যদি পরীক্ষার তারিখ পেছানো না হয়ে থাকে তবে আপনারা নিশ্চিন্তে থাকুন যে আপনাদের পরীক্ষা হবে এবং এক্ষেত্রে আপনাদের সর্বোচ্চ সতর্কতায় এবং স্বাস্থ্য ঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণ করা হবে। সেই ক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এখনো পরীক্ষার তারিখ পরিবর্তনের ঘোষণা অথবা পরীক্ষা স্থগিতের ঘোষণা এখনো প্রদান করা হয়নি বলে আপনারা এ বিষয়ে অধিক চিন্তিত না হয়ে কালকের জন্য প্রস্তুতি গ্রহণ করতে শুরু করুন।

National University Notice 2022

তবে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে যদি এই ঘোষণা দিয়ে থাকে যে আপনাদের পরীক্ষা স্থগিত করা হয়েছে এবং পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে তাহলে আপনারা সে পর্যন্ত অপেক্ষা করতে পারেন। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় যদি শিক্ষাপ্রতিষ্ঠান এবং পরীক্ষায় উদ্যোগে থাকার ব্যাপারে কোনো ঘোষণা প্রদান করেন তাহলে সেটি নোটিশ আকারে প্রকাশিত হবে এবং সেই নোটিশ আমাদের ওয়েবসাইটে আপনাদের সুবিধার জন্য দিয়ে দেওয়া হবে।

সেজন্য জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে কোন ধরনের নোটিশ প্রকাশিত হয়নি বলে আমরা এখানে কোনো নোটিশ প্রদান করতে পারছি না এবং যখনই নোটিশ প্রকাশিত হয়ে যাবে তখন আপনাদেরকে আমরা সেই নোটিশ দিয়ে অবগত করব। সে পর্যন্ত আপনারা আমাদের সাথে থাকবেন এবং পড়াশোনা ত্রুটি না রেখে আপনারা কালকের পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করা থেকে বিরত থাকবেন না। সবাইকে ধন্যবাদ।

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎

Leave a Reply

Your email address will not be published.

Back to top button