আজকের সেহরির শেষ সময় কক্সবাজার

আজকের সেহরির শেষ সময় কক্সবাজার ২০২৩

রমজান মাসে রোজা রাখার ক্ষেত্রে সেহরির সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা বিষয় এবং এই সময়সূচী মেনে চলার জন্য আমরা আপনাদের জন্য কক্সবাজার জেলার ২০২৩ সালের মাহে রমজান মাসের সেহেরির শেষ সময় আজকের এই পোস্টের মাধ্যমে উল্লেখ করলাম। মাহে রমজান মাসে ইফতারের অনুষ্ঠানে সকলেই অংশগ্রহণ করার সুযোগ ও সময় দুটো পেয়ে থাকলেও সেহরি গ্রহণ করার ক্ষেত্রে অনেকের কাছেই কষ্টকর বিষয় হয়ে দাঁড়ায়। কারণ সারাদিনের ক্লান্তির পর আপনারা যখন ঘুমিয়ে পড়েন তখন মাহে রমজান মাসে এই সেহরি খাবার খেতে এখন না তখন করতে করতে আজানের শেষ মুহূর্তে এসে সেহরি খেয়ে ফেলেন এবং এই ক্ষেত্রে প্রতিদিন এই নিয়ম হয়তো অনেকেই অনুসরণ করে থাকেন। সঠিক নিয়ম অনুসরণ করতে বলবো যাতে করে আপনারা এই তথ্য জেনে নিয়ে প্রত্যেকদিন নির্দিষ্ট সময়ের মধ্যে সেহেরী সম্পন্ন করতে পারেন।

মাহে রমজান মাস আমাদের জীবনে একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ মাস হওয়ার কারণে এই মাসের যে ইবাদত রয়েছে সেগুলো আমরা যদি আগে থেকে করার পরিপূর্ণভাবে নিয়ত করে থাকে তাহলে অবশ্যই আমাদের মন সেভাবে আমাদেরকে যে কোন কাজ করতে নির্দেশনা প্রদান করবেন। তাই মাহে রমজান মাসে যে কোন কাজ করার ক্ষেত্রে আমরা যদি আগে থেকে নিয়ত করে রাখি অথবা সময়সীমা সম্পর্কে জেনে নিয়ে এখন থেকে অভ্যাস চালু করতে থাকে তাহলে দেখা যাবে যে সেহরি খাওয়ার ক্ষেত্রে আপনার দেরি হবে না এবং আপনি নির্দিষ্ট সময়ের মধ্যে সেহরি খেয়ে ফজরের সালাত জামাতের সঙ্গে অথবা নির্দিষ্ট সময়ের মধ্যে আদায় করতে সক্ষম হবেন।

মাহে রমজান মাসের বদৌলতে আমরা যদি মনে করে থাকি আল্লাহ পাকের কাছে ক্ষমা চাইবো তাহলে অবশ্যই তিনি আমাদেরকে ক্ষমা করে দিবেন এবং দুনিয়ার জীবনে যদি ভালো কোন জিনিস চেয়ে থাকি তাহলে তিনি অবশ্যই আমাদেরকে তা প্রদান করতে পারেন। মাহে রমজান মাসের গুরুত্বগুলো আমাদেরকে বুঝতে হবে এবং আমরা যারা বিভিন্ন ধরনের বদ অভ্যাস এখন পর্যন্ত বাদ দিতে পারে নাই অথবা আমাদের যাদের বিভিন্ন ধরনের অভ্যাস পরিবর্তন করার ক্ষেত্রে অসুবিধা হচ্ছে অথবা আমরা যারা পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার অভ্যাস নিয়মিত ভাবে কন্টিনিউ করতে পারছি না তাদের জন্য এই মাস অনেক বড় একটা শিক্ষার মাস।

Coxsbazar 1

আমরা যদি অন্ততপক্ষে একটা মাস একটু কষ্ট করে মাহে রমজান মাসের ইবাদত করতে পারি তাহলে দুনিয়ার জীবনে যেমন উপকৃত হব তেমনি ভাবে আখেরাতের জীবনে উপকৃত হওয়ার পাশাপাশি অতীত জীবনের ভুলগুলো ক্ষমা চাওয়ার জন্য আল্লাহপাকের কাছে হাত তুলতে পারব। তাই আপনারা মাহে রমজান মাস উপলক্ষে প্রত্যেকটি কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করবেন এবং মাহে রমজান মাসে যে কোন কাজ করার ক্ষেত্রে আমরা যেমন আপনাদেরকে সময়সূচি জানিয়ে দিচ্ছে তেমনিভাবে কক্সবাজার জেলার বাসিন্দারা এই সময়সূচি যদি সকলকে জানিয়ে দিতে পারেন তাহলে সকলেই এলার্ম সেট করার মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধ্যে ঘুম থেকে উঠে সেহেরী গ্রহণ করতে পারবেন। আশা করি এই সময়সূচি মেনে চলে আপনার প্রত্যেকটি কাজ করা খুব সহজ হবে এবং আপনারা নির্দিষ্ট সময়ের মধ্যে মহান আল্লাহপাকের এই ইবাদতে অংশগ্রহণ করতে পারবেন।