Job ResultResult

৪৪তম বিসিএস পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ। ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

৪৪তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট ২০২২

আজকে আমাদের ওয়েবসাইট থেকে 2022 সালে অনুষ্ঠিত হওয়া 43 তম বিসিএস প্রিলি পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হতে পারে সেই তথ্য জেনে নিতে পারবেন। আপনারা যারা 2022 সালের 43 তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের এই ফলাফল পিএসসি চলতি মাসেই প্রকাশ করবেন বলে জানিয়েছেন। তবে চলতি মাসের কোন সময়ে প্রকাশ করবে তা বিস্তারিত ভাবে জানানো হয়নি।

তবে সেই তথ্য যদি পিএসসি জানিয়ে থাকে তাহলে আমাদের ওয়েবসাইটে আপডেট করার মাধ্যমে আপনাদের তা জানিয়ে দেব এবং সেই সাথে আমাদের ওয়েবসাইট থেকে আজকে আপনারা 43 তম বিসিএস এর প্রিলির ফলাফল প্রকাশিত হওয়ার সম্ভাব্য তারিখ জেনে নিন।কিভাবে বিসিএস রেজাল্ট দেখবেন জেনে নিন

44th BCS Preliminary MCQ Result Published by BPSC.gov.bd

বিশ্বস্ত সূত্রে আমরা জানতে পেরেছি যে 43 তম বিসিএস প্রিলির ফলাফল জানুয়ারি মাসের 10 তারিখে প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও পিএসসি এই ফলাফল প্রকাশিত হওয়া সম্পর্কে কোন বিজ্ঞপ্তি এখনো প্রকাশ করেনি। তবে আপনারা ধারণা রাখতে পারেন যে জানুয়ারি মাসের 10 থেকে 15 তারিখ এর ভেতরে এই ফলাফল নিশ্চিতভাবে প্রকাশ করা হবে। তাছাড়া যে সকল প্রার্থী 2022 সালে 44 তম বিসিএস প্রিলির জন্য আবেদন করতে চাইছেন তারা ইতোমধ্যে আবেদন শুরু করে দিয়েছে এবং আপনাদের ভেতরে আবেদন করে কেউ না থাকলে অবশ্যই নির্ধারিত সময়ের ভেতরে আবেদন করু

44th BCS Preliminary MCQ Result 2022 Check Link bpsc.gov.bd

BPSC Result 2022 Published by bpsc.gov.bd Result 2022

Download PDF Now

৪৪তম বিসিএস পরীক্ষার রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

উল্লেখ্য যে, 2022 সালের প্রকাশিত সার্কুলার অনুসারে বিসিএস পরীক্ষায় আবেদনের জন্য সারাদেশের সকল প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করলেও স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা শেষ না হওয়ার কারণে আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়। এই সময়সীমা বৃদ্ধি করার কারণে সারা দেশ থেকে অনেক শিক্ষার্থী আবেদন করার সুযোগ পায় এবং সেই তথ্য অনুযায়ী শিক্ষার্থীদের ভেতরে এবং অন্যান্য প্রার্থী মিলিয়ে মোট 4 লক্ষ 25 হাজারের মতো প্রার্থী 43 তম বিসিএস পরীক্ষার জন্য আবেদন করে।

44th BCS Preliminary Result 2022 Published Today

আবেদন সম্পন্ন হওয়ার পরে পিএসসি থেকে 43 তম বিসিএস পরীক্ষা গ্রহণ করার একটি তারিখ প্রকাশ করা হয়ে থাকলেও পরবর্তীতে সেই তারিখ পিছিয়ে নির্ধারিত একটি তারিখ প্রদান করা হয়।

43 BCS MCQ Result 2022 PDF

অর্থাৎ অক্টোবর মাসের 29 তারিখে 43 তম বিসিএস এর প্রিলি পরীক্ষা সারা দেশের মোট আটটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এই পরীক্ষা নির্ধারিত দিনে সকাল দশটা থেকে বারোটা পর্যন্ত অর্থাৎ দুই ঘন্টা ধরে গঠন 200 নম্বরের পরীক্ষা গ্রহণ করা হয়। এই পরীক্ষাতে বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান, বিজ্ঞান, ভূগোল ও পরিবেশ, নৈতিকতা ও মূল্যবোধ মানসিক দক্ষতা ইত্যাদি বিষয়ের উপরে প্রশ্ন করা হয়। শিক্ষার্থীরা প্রত্যেকটি সঠিক প্রশ্নের উত্তরের জন্য এক নম্বর করে অর্জন করতে পেরেছে এবং প্রত্যেকটি ভুল উত্তরের জন্য সঠিক উত্তর থেকে 0.50 নাম্বার কেটে নেওয়া হবে।

৪৪তম বিসিএস পরীক্ষার রেজাল্ট প্রকাশ। ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

তাই শিক্ষার্থীদের এই নাম্বার প্রদান করে এবং যথাযথভাবে উত্তরপত্র মূল্যায়ন করে ফলাফল প্রস্তুত করা হয় এবং সেই ফলাফল পিএসসি অফিশিয়াল ওয়েবসাইট অর্থাৎ বিপিএসসি teletalk.com.bd অফিশিয়াল ওয়েবসাইটে আপলোড করা হবে। নির্ধারিত দিনে পরীক্ষার্থীদের ফলাফল দেখে নেওয়ার ক্ষেত্রে আপনারা অবশ্যই পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার ব্যবহার করুন। তাই ফলাফল প্রকাশিত হওয়া পর্যন্ত আপনারা ধৈর্য ধারণ করুন।

Quick Links

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

44th BCS Preliminary Result Published Today Check Link

44th BCS Result 2022 Published by bpsc.gov.bd

BPSC Result 2022 Published by bpsc.gov.bd Result 2022

BCS Result 2022 Check Link

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎

Leave a Reply

Your email address will not be published.

Back to top button