Degree ResultResult

ডিগ্রী তৃতীয় বর্ষের রেজাল্ট ২০২২ দেখুন এখানে ক্লিক করে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ফাইনাল ইয়ার রেজাল্ট 2022

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পরীক্ষা সম্পন্ন করা ডিগ্রী তৃতীয় বর্ষের সার্টিফিকেট ও পাস কোর্সের শিক্ষার্থীদের জন্য ফলাফল প্রকাশিত হওয়া প্রসঙ্গে আজকে আমাদের ওয়েবসাইটের এই পোস্ট করা হয়েছে। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী সার্টিফিকেট পাস কোর্সের একজন নিয়মিত শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে জেনে নিন যে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আপনাদের পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন করে ফলাফল প্রস্তুত করেছে।

আপনি যদি আপনার এই ফলাফলের জন্য এতদিন অপেক্ষা করে থাকেন তাহলে আর দেরি না করে এখনি আমাদের ওয়েবসাইটের দেখানো দিক নির্দেশ অনুসারে নির্ধারিত স্থানে গিয়ে এই ফলাফল দেখে নিন এবং আপনি যদি এ বিষয়ে অনেক চিন্তিত হয়ে থাকেন তাহলে ফলাফল দেখে নিলেই নিশ্চিত হয়ে যেতে পারবেন। নিচে জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী সার্টিফিকেট ও পাস কোর্সের 2019 সালের তৃতীয় বর্ষের পরীক্ষার্থীদের ফলাফল দেখে নেওয়ার নিয়ম সহজ নিয়মে বুঝিয়ে দেওয়া হল।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী সার্টিফিকেট পাস কোর্সের ২019 সালের তৃতীয় বর্ষের ফলাফল

সারাদেশের সকল শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধীনে অধ্যায়নরত আছে। প্রত্যেক শিক্ষাবর্ষের এবং সেমিস্টারের শিক্ষার্থীরা পরবর্তী সেমিস্টার শিক্ষা বর্ষে উত্তীর্ণ হতে পারে পরীক্ষায় অংশগ্রহণ করার মধ্য দিয়ে। সেই ধারাবাহিকতায় ডিগ্রী সার্টিফিকেট পাস কোর্সের শিক্ষার্থীরা নিয়মিতভাবে প্রত্যেক বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে এবং এই পরীক্ষা গ্রহণ করে থাকেন জাতীয় বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যে সকল সরকারি এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে সে সকল শিক্ষাপ্রতিষ্ঠান অভিজ্ঞ শিক্ষকমন্ডলী শিক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়ন করেন এবং প্রশ্নপত্র প্রণয়ন করেন।

NU Result 2022 Degree 3rd Year Result 2019 Check in 2022 from This Link

nu.ac.bd Result Degree 3rd Year Result 2022 Check Link

অবশেষে 2019 সালের ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষার্থীদের এই পরীক্ষা 2021 সালের অক্টোবর মাসের 2 তারিখ থেকে নভেম্বর মাসের 9 তারিখ পর্যন্ত গ্রহণ করা হয়। রুটিন অনুযায়ী প্রত্যেকটি পরীক্ষার্থী নির্ধারিত সময়ের ভেতরে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হয় এবং তাদের এই পরীক্ষা দুপুর 1:30 থেকে প্রশ্নপত্রে উল্লেখিত সময় অনুযায়ী গ্রহণ করা হয়। পরীক্ষা গ্রহণ করার পরবর্তীতে প্রায় তিন মাসের মত সময় হতে আসলো এবং এই পরীক্ষার ফলাফল অভিজ্ঞ শিক্ষকমন্ডলী যথাযথভাবে উত্তরপত্র দেখে ফলাফল প্রস্তুত করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের হাতে হস্তান্তর করা এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে এই ফলাফল আপলোড করে দেওয়া।

ডিগ্রী ফাইনাল ইয়ার রেজাল্ট 2022

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণের জন্য নিজ নিজ পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হয়। তবে 2019 সালের ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করার কথা আগে থাকলেও 2020 সালের মার্চ মাস থেকে করো না পরিস্থিতির প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ার কারণে পরীক্ষা গ্রহণ করতে দেরি হয় এবং ফলাফল প্রদান করতে কিছুটা সময় বিলম্বিত হয়ে যায়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশ- মার্কশিট সহ দেখতে এখানে ক্লিক করুন

অবশেষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্যারের নির্দেশনা এই ফলাফল প্রস্তুত করে প্রকাশ করা হয়েছে এবং আপনারা যারা ফলাফল দেখেননি তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রবেশ করুন এবং সেখানে আপনার পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ফলাফল দেখে নিন।

অনলাইনে কিভাবে দেখবেন

NU DEG 123456
যারা মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে চান তারা উপরে দেখানোর নাম অনুসারে মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে যে কোন সিমের অপারেটর থেকে একটি মেসেজ টাইপ করুন। তারপরে আপনার এ টাইপ করে এসএমএস 16222 নাম্বারে সেন্ড করে দিলেই নির্ধারিত পরিমাণ চার্জ কেটে নেওয়ার বিনিময় এবং এর মাধ্যমে আপনি আপনার ফলাফল দেখে নিতে পারবেন। প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের ওয়েবসাইটে পোস্ট অনুসরণ করার জন্য আপনাদের প্রত্যেককে ধন্যবাদ এবং ফলাফলের জন্য আপনাদের প্রতি শুভকামনা রইল।

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎
Back to top button