এসএসসি রেজাল্ট ময়মনসিংহ বোর্ড ২০২৩ মার্কশিট এবং নম্বরপত্র দেখার নিয়ম ও লিংক

আপনি কি ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় ময়মনসিংহ শিক্ষা বোর্ড থেকে অংশগ্রহণ করেছিলেন? তাহলে জেনে নিন যে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর শিক্ষার্থীদের ফলাফল প্রকাশিত হয়েছে এবং এই ফলাফল প্রকাশ হওয়ার মধ্য দিয়ে আপনারা ২০২৩ সালের এসএসসি পরীক্ষার মার্কশীট এবং নম্বরপত্র সংগ্রহ করতে পারছেন।

ফলাফলের জন্য অপেক্ষারত শিক্ষার্থীরা আর দেরি না করে আমাদের ওয়েবসাইটের দেখানো নির্দেশনা অনুসারে ওয়েবসাইট চেক করে অথবা এসএমএস এর মাধ্যমে ২০২৩ সালের ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর শিক্ষার্থীদের নিজ নিজ ফলাফল দেখে নেওয়ার জন্য জানানো হলো।

২০২৩ সালে এসএসসি পরীক্ষায় সীমিত আকারে গ্রহণ করা হয় মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে এবং এই প্রেক্ষিতে শিক্ষার্থীদের 100 নম্বরের পরীক্ষা পরিবর্তে 45 নম্বরের পরীক্ষা গ্রহণ করা হয়। এর প্রধান কারণ হলো সিলেবাস পুরোপুরি ভাবে সম্পন্ন হয়নি এবং শিক্ষার্থীদের শ্রেণী কক্ষের পাট ব্যবস্থা পরিচালনা হয়নি বলে।

শিক্ষার্থীরা প্রত্যেক বছরের মতো তিন ঘন্টার পরীক্ষায় অংশ গ্রহণ না করে এক ঘন্টা ত্রিশ মিনিট এর বহুনির্বাচনি এবং সৃজনশীল প্রশ্নের উত্তর প্রদান করে পরীক্ষায় অংশগ্রহণ করে। অবশেষে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রত্যেকটি বোর্ডের শিক্ষার্থীদের খাতা যথাযথভাবে মূল্যায়ন করে এক মাসের ভেতরে ফলাফল প্রস্তুত করে ওয়েবসাইটে আপলোড করে এবং এসএমএসের মাধ্যমে দেখানোর ব্যবস্থা গ্রহণ করে।

ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

আমরা প্রথমে আপনাদের সামনে ময়মনসিংহ বোর্ডের এসএসসি রেজাল্ট 2019 দেখার নিয়ম সম্পর্কে আলোচনা করব। যে সকল শিক্ষার্থীর হাতে অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট অথবা বাড়িতে অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট সড় ইন্টারনেট কানেকশন রয়েছে তারা ঘরে বসে সরাসরি ওয়েবসাইট চেকিং এর মাধ্যমে ফলাফল দেখে নিতে পারবে।

এই ক্ষেত্রে তোমার এসএসসি পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ওয়েবসাইটে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। তবে অনেক শিক্ষার্থী জানিনা কোন ওয়েবসাইটে গিয়ে এসএসসি রেজাল্ট ২০২১ চেক করতে হবে। এই তোমাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে এডুকেশন বোর্ড রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইটের লিংক প্রদান করা হলো যেখানে তোমরা ক্লিক করলে সরাসরি ফলাফল দেখে নেওয়ার পেজে চলে যেতে পারবে।

মোবাইলে এসএসসি রেজাল্ট দেখার লিংক ও নিয়ম

প্রিয় শিক্ষার্থী, আপনি কি আপনার ফোনে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখে নিতে চাচ্ছেন? বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগে একজন মানুষ বিভিন্ন অফিশিয়াল কাজকর্ম ঘরে বসে অনলাইনের মাধ্যমে মোবাইল ফোন অথবা ল্যাপটপের মাধ্যমে করতে পারে।

এসএসসি শিক্ষার্থীর ২০২৩ সালের রেজাল্ট দেখে নিতে আপনারা আমাদের ওয়েবসাইটে দেওয়া লিংকে প্রবেশ করুন এবং সেখানে গিয়ে পর্যায়ক্রমে যেসকল ফাঁকা ঘর পূরণ করতে বলা হয়েছে সেগুলো পূরণ করুন এবং প্রয়োজনীয় ঘরে প্রয়োজনীয় তথ্য সিলেক্ট করুন। তারপরে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনাদের ফলাফল আপনারা খুব সহজে দেখে নিতে পারছেন।

রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট দেখার নিয়ম

যে সকল শিক্ষার্থীদের নাম্বার দিয়ে রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন, তাদের জানাতে চাই যে শুধু রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখানো সম্ভব নয়। কারণ এসএসসি রেজাল্টের নিউ হলো আপনাকে রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে লগইন করতে হবে এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে ফলাফল দেখতে হবে। তাছাড়া মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে হলেও আপনাকে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের শিক্ষার্থী রোল নাম্বার ব্যবহার করতে হবে।

এসএমএস বা মেসেজ দিয়ে রেজাল্ট দেখার নিয়ম

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার্থীর ফলাফল দেখতে চাইলে আপনারা এসএমএস বা মেসেজের সহায়তা গ্রহণ করতে পারেন। এই মাধ্যমে আপনাদের ফলাফল দেখতে অবশ্যই মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে যেতে হবে এবং সেখানে আপনার পরীক্ষার নাম এবং শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর ইংরেজিতে লিখে আপনার রোল নাম্বার লিখুন।

তারপরে আপনার এই টাইপ কিছু এসএমএস ঠিক হয়েছে কিনা তা দেখে নিয়ে 16222 নাম্বারে পাঠিয়ে দিন। তাহলে অল্প কিছুক্ষনের ভিতরেই আপনার ফোনে একটা এসএমএস চলে আসবে এবং সেখানে আপনি আপনার এসএসসি পরীক্ষার ফলাফল জেনে নিতে পারছেন।

2 thoughts on “এসএসসি রেজাল্ট ময়মনসিংহ বোর্ড ২০২৩ মার্কশিট এবং নম্বরপত্র দেখার নিয়ম ও লিংক

  1. আপনারা হেডলাইনে আগে বলেছেন মার্কশীট বের করার ওয়েবসাইটের লিংক দিয়েছেন,,পরে সবটা পড়ার পর কোনো ওয়েবসাইটের লিংক পাইনি,, বাটপারি করা ছেড়ে দিন,, মানুষের উপকার করতে পারলে করবেন আর না হয় কাউকে বিব্রত করবেন না

Comments are closed.