এসএসসি রেজাল্ট ২০২৩ কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন জানতে এখানে ক্লিক করুন

আজ 30 ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হয়েছে। এই ফলাফল যে সকল শিক্ষার্থী এখনো জানতে পারেনি তারা আমাদের ওয়েবসাইটের দেখানোর নির্দেশ অনুসারে ওয়েবসাইট চেক করে অথবা এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখে নিতে পারো। তোমাদের ভেতরে যে সকল শিক্ষার্থী ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তাদের সকলের ভেতর থেকে 93 দশমিক 58 শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

এ সকল শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ভালো ফলাফল করে। তোমার ফলাফল দেখে নেওয়ার জন্য যদি নিয়ম জেনে না থাকো তাহলে আমাদের ওয়েবসাইটে দেখানোর নির্দেশনা অনুসারে তোমরা ফলাফল দেখে নাও। অথবা আমাদের ওয়েবসাইটের কমেন্ট বক্সে যদি তোমরা তোমাদের রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার ও বোর্ড এর নাম উল্লেখ করো তাহলে আমরা তোমাদের অতিসত্বর সে ফলাফল থেকে জানিয়ে দেবো।

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধিকরণের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পার্ট ব্যবস্থা পরিচালিত হয় বলে সিলেবাস সম্পন্ন করা সম্ভব হয়নি। শিক্ষার্থীদের সকল বিষয়ের উপরে 100 নম্বরের পরীক্ষা গ্রহণ না করে শুধু তাদের বিভাগের বিষয়ের উপরে পরীক্ষা গ্রহণ করা হয় এবং এর পরীক্ষা 45 নম্বর অনুষ্ঠিত হয়।

SSC Result ২০২৩ Number Easily Check Process

এসএসসি রেজাল্ট ২০২১ নাম্বারসহ বিষয়ভিত্তিক মার্কশিট কিভাবে দেখবেন

তাছাড়া শ্রেণিকক্ষে উপস্থিতি এবং অ্যাসাইনমেন্ট এর উপরে নাম্বার প্রধান করে শিক্ষার্থীদের 100 নম্বরের এই পরীক্ষার ব্যবস্থা গ্রহণ করা হয় এবং নাম্বার পদ্ধতি এইভাবে প্রদান করা হয়। অবশেষে তোমাদের সকল বিষয়ের পরীক্ষা কেমন হয়েছে তা জানতে অবশ্যই তুমি রেজাল্ট দেখে নেবে এবং রেজাল্ট দেখে নেওয়ার নিয়ম জানা একেবারে জানো না তারা এডুকেশন বোর্ড রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করবে।

এবার নাম্বারসহ এসএসসি মার্কশীট দেখার নিয়ম চালু করেছে শিক্ষাবোর্ডগুলো

এসএসসি রেজাল্ট ২০২১: কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন জানতে এখানে ক্লিক করে মার্কশীট দেখুন

নাম্বারসহ এসএসসি রেজাল্ট ২০২১

বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের একটি অফিশিয়াল ওয়েবসাইট এর নাম হলো এডুকেশন বোর্ড রেজাল্ট। এই ওয়েবসাইটে জেএসসি থেকে এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীরা ফলাফল দেখতে পারবে। তবে আজকে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে বলে তোমাদের পরীক্ষার নাম এবং পরীক্ষার সাল সিলেক্ট করতে হবে না। তোমরা শুধু তোমাদের বোর্ডের নাম সিলেক্ট করবে এবং রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার বসিয়ে পরের ঘরে চলে যাবে। তারপরে সেখানে ফাকা ঘরে গণিতের ছোট্ট সমাধানের সঠিক উত্তর লিখে সাবমিট বাটনে ক্লিক করবে।

নাম্বারসহ এসএসসি রেজাল্ট দেখার নিয়ম জেনে নিন

তাহলে তোমাদের সামনে তোমাদের ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার অনুযায়ী চলে আসবে। তখন তোমরা ফলাফল দেখে নিতে পারবে এবং নিশ্চিত হয়ে নিতে পারবে। তবে যাদের হাতে ইন্টারনেট কানেকশন সমৃদ্ধকরণ নেই এবং যাদের ইন্টারনেট কানেকশনের ব্যবস্থা নেই তারা এসএমএসের মাধ্যমে ফলাফল দেখে নিতে পারো। এসএমএসের মাধ্যমে ফলাফল দেখে নেওয়ার নিয়ম আমাদের ওয়েবসাইটের নিচে দেওয়া হল।

মার্কশিট ডাউনলোড করুন

যে সকল শিক্ষার্থী ২০২৩ সালের এসএসসি পরীক্ষার শিক্ষার্থীদের ফলাফল দেখে নেওয়ার পাশাপাশি মার্কশিট ডাউনলোড করার ইচ্ছা পোষণ করছে তারা আমাদের ওয়েবসাইটের এই তথ্য ভালো মত দেখে নাও। ট্রান্সক্রিপ্ট দেখার জন্য তোমাদেরকে eboardresult ওয়েবসাইটে চলে যেতে হবে এবং সেখানে গিয়ে সিঙ্গেল ফলাফল দেখার অপশন এ ক্লিক করতে। তারপরে তোমরা তোমাদের বোর্ডের নাম সিলেক্ট করে তোমাদের ফলাফল দেখার ক্যাটাগরিতে সিঙ্গেল ফলাফল দেখার অপশন এ ক্লিক করো।

কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন জানতে এখানে ক্লিক করুন

পরবর্তী স্তরগুলোতে রোল রেজিস্ট্রেশন নাম্বার বসিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই তোমাদের ফলাফল চলে আসবে এবং নিচে গেলে তোমরা প্রিন্ট অপশন দেখতে পারবে। প্রিন্ট অপশনে গিয়ে তোমরা যদি তোমাদের মোবাইল ফোনে মার্কশীটের পিডিএফ কপি সংগ্রহ করতে চাও তাহলে ক্লিক করো।

নাম্বারসহ রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে নির্ধারিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে এসএমএস পাঠিয়ে দিলেই তোমাদের ফোনে এসএমএসের মাধ্যমে ফলাফল চলে আসবে। এই মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে পরীক্ষার নাম এবং শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখো। তারপরে ফাঁকা দিয়ে শিক্ষার্থীর রোল নম্বর লিখে 16222 নাম্বারে পাঠিয়ে দাও। তাহলে এসএমএস পাঠানোর জন্য নির্ধারিত পরিমাণ চার্জ কেটে দেখে তোমাদেরকে কিছুক্ষণের মধ্যে একটা এসএমএস দিয়ে জানিয়ে দেবে তোমাদের ফলাফল।

18 thoughts on “এসএসসি রেজাল্ট ২০২৩ কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন জানতে এখানে ক্লিক করুন

    1. আমার নাম্বার সহ Mark shit লাগবে
      roll:426187
      Registration no:1818683978

  1. Roll :147560
    Registration no :1812767078
    Redwan Siddique Rifat

  2. Roll: 197651
    Registration number :1810929136
    Board: Dhaka

    Need marksheet with every subjects number, please.
    Email:wsopevent01@gmail.com

Comments are closed.