এসএসসি দাখিল রেজাল্ট ২০২১ মার্কশিট এবং নম্বরপত্র দেখার নিয়ম ও লিংক মাদ্রাসা বোর্ড

এসএসসি দাখিল রেজাল্ট ২০২৩ মার্কশিট এবং নম্বরপত্র দেখার নিয়ম ও লিংক মাদ্রাসা বোর্ড

এসএসসি রেজাল্ট মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীরা সংগ্রহ করতে পারছে এবং এর মাধ্যমে আপনারা ২০২৩ সালের এসএসসি পরীক্ষার শিক্ষার্থীর মানসিক এবং নম্বরপত্র সম্পর্কে জানতে পারছেন। ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় সারা দেশ থেকে প্রায় 22 লক্ষ শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং এই পরীক্ষায় অংশগ্রহণ করে বাংলাদেশের মাদ্রাসা বোর্ডের অনেক শিক্ষার্থী। যেহেতু শিক্ষা মন্ত্রণালয় থেকে এসেছি ২০২৩ সালের পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশিত হয়েছে তাই আপনারা কোন ফলাফল দেখে নিতে পারছেন।

২০২৩ সালের এসএসসি পরীক্ষার নভেম্বর মাসের তেইশ তারিখে সম্পন্ন হয়েছে এবং এই পরীক্ষা সম্পন্ন হওয়ার পর প্রত্যেকটি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা ফলাফলের জন্য অপেক্ষা করতে থাকে। ফলাফল প্রকাশিত হওয়া সম্পর্কে এডুকেশন বোর্ড রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল দিয়ে দেওয়া হবে এবং এই ফলাফল 30 দিনের ভেতরেই প্রস্তুত করা হবে বলে জানা গিয়েছিল। ডিসেম্বর মাসের 30 তারিখে ফলাফল প্রকাশিত হওয়া প্রসঙ্গে একটি তথ্য আমরা জেনে থাকলেও বিশ্বস্ত সূত্রে জানা যায় যে 23 তারিখ থেকে 27 তারিখের মাধ্যমে এই ফলাফল প্রকাশিত হবে।

অবশেষে নাম্বার সহ এসএসসি মার্কশিট ডাউনলোডের উপায় জানা গেল। দেখে নিতে পারেন এখান থেকে

এসএসসি রেজাল্ট নাম্বার সহ মার্কশিট আপডেট প্রকাশ করা হয়েছে। দেখে নিতে পারেন এখানে ক্লিক করে

সাধারণতঃ এসএসসি পরীক্ষার ফলাফল প্রস্তুত করে প্রকাশ করতে তিন মাসের মত সময় লাগলেও ২০২৩ সালে তিনটি বিষয়ের 45 নম্বর করে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার জন্য এই খাতা প্রস্তুত করতে এক মাসের বেশি সময় লাগার কথা না। তাই যারা ফলাফল প্রকাশিত হওয়া সম্পর্কে তথ্য জানেন না তারা আমাদের ওয়েবসাইটে তথ্য জেনে নেওয়ার পাশাপাশি কিভাবে ২০২৩ সালের মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীদের এসএসসি ফলাফল দেখতে হবে তা জেনে নিন।

মাদ্রাসা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

যে সকল শিক্ষার্থী মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা যদি ওয়েবসাইট থেকে এই ফলাফল চেক করে নিতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের নিচে গেলে ওয়েবসাইটে প্রবেশ করার জন্য একটি অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক পেয়ে যাবেন।

এই লিংকে প্রবেশ করে আপনারা আপনাদের পরীক্ষার বোর্ড সিলেক্ট করবেন এবং কোন পরীক্ষা দিচ্ছেন তো সিলেক্ট করে আপনাদের রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার বসিয়ে দিন। তারপরে আপনাদের সামনে দিয়ে সাবমিট বাটন টি চলে আসছে সেটির উপরে ক্লিক করলেই আপনাদের ফলাফল অতি শীঘ্রই আপনাদের সামনে প্রদর্শিত হবে। তবে নেট কানেকশন অথবা সার্ভারের প্রবলেম এর কারনে ফলাফল দেখতে জামেলা মনে করলে আপনারা নিচের দেখানো নিয়ম অনুসারে এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে পারেন।

মোবাইলে এসএসসি রেজাল্ট দেখার লিংক ও নিয়ম

মোবাইলে এসএসসি রেজাল্ট দেখার লিংক এবং নিয়ম আমাদের ওয়েবসাইটে শেয়ার করা হলো যার মাধ্যমে আপনারা সকল শিক্ষা বোর্ড এর পাশাপাশি মাদ্রাসা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল সম্পর্কে অবগত হতে পারবেন। অনেক শিক্ষার্থী আছেন যারা এসএসসি পরীক্ষার ফলাফল কিভাবে দেখতে হয় এবং কোথায় গিয়ে চেক করতে হয় যারা জানেন না।

তাই আমাদের ওয়েবসাইটে এমন একটি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে যার মাধ্যমে আপনারা লিংকে ক্লিক করলে সরাসরি ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন এবং সেখানে গিয়ে ফলাফল দেখতে পারবেন। তাই ফলাফল দেখার জন্য আপনারা অন্যান্য সাইট ঘোরাঘুরি না করে আমাদের ওয়েবসাইটের দেখানো লিংকে ক্লিক করুন এবং নিয়ম অনুসারে প্রদত্ত তথ্য প্রদান করে ফলাফল দেখে নিন।

রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট দেখার নিয়ম

আপনি কি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট দেখার নিয়ম জানতে চাচ্ছেন? যদি মাদ্রাসা শিক্ষা বোর্ডের শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটের দেখানো নিয়ম সালে এসএসসি ২০২৩ সালের মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীদের স্বতন্ত্র ফলাফল রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে দেখে নিন।

এসএমএস বা মেসেজ দিয়ে রেজাল্ট দেখার নিয়ম

মাদ্রাসা শিক্ষা বোর্ডের এসএসসির ফলাফল দেখতে আপনার এসএমএস এর সহায়তা গ্রহণ করতে পারেন। এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে আপনারা সরাসরি মোবাইলফোনের মেসেজ এর কেন চলে যাবেন এবং সেখানে গিয়ে ইংরেজিতে বড় হাতের এসএসসি লিখতে হবে।

তারপর আপনাদের ফাঁকা দিয়ে মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে আপনার রোল নাম্বার দিয়ে দিন এবং এই টাইপ করা এসএমএসটি 16222 নাম্বারে পাঠিয়ে দিন। তাহলে কিছুক্ষণের ভেতরে আপনাদের ফলাফল এসএমএসের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেয়া হবে। সকলকে ধন্যবাদ।