মোবাইলে Ssc রেজাল্ট ২০২১ দেখার নিয়ম - বাড়িতে বসেই 2021 সালের এসএসসি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম জেনে নিন

মোবাইলে SSC রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম – বাড়িতে বসেই 2023 সালের এসএসসি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম জেনে নিন

সম্প্রতি ২০২৩ সালের নভেম্বর মাসের তেইশ তারিখে এসএসসি পরীক্ষা শেষ হল। পরীক্ষা শেষ হওয়ার পর শিক্ষার্থীরা ফলাফলের জন্য অপেক্ষা করছে এবং এই ফলাফল প্রকাশিত হলে কিভাবে দেখতে হবে তা অনেকেই জানেনা। আপনাদের জ্ঞাতার্থে জানাতে চাই যে আপনার হাতে যদি একটি এন্ড্রয়েড হেন্ডসেট থাকে এবং ইন্টারনেট কানেকশন থাকে তাহলে আপনারা বাড়িতে বসেই ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল মোবাইলে দেখার নিয়ম জেনে নিন। এই নিয়ম জেনে নিতে পারলে ফলাফল প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে আপনারা এডুকেশন বোর্ড রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখে নেওয়ার পাশাপাশি আরও একটি ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখতে পারবেন।

মোবাইল ফোনে আপনি যদি এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে চান তাহলে সেক্ষেত্রে আপনাকে নির্ধারিত পরিমাণ চার্জ খরচ করতে হবে এবং এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে হবে। তবে আপনি যদি খরচ করতে না চান অথবা ওয়েবসাইট থেকে ফলাফল চেক করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটের দেওয়া অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক এ প্রবেশ করুন। সেখানে গিয়ে আপনার প্রয়োজনীয় তথ্য প্রদান করুন এবং ফলাফল দেখে নিন। তাছাড়া যে সকল শিক্ষার্থী ভাই-বোন এসএসসি পরীক্ষার মার্কশীট এবং নম্বরপত্র সংগ্রহ করতে চাইছেন তাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে আরো একটি ওয়েবসাইটের লিংক প্রদান করা আছে।

এই ওয়েবসাইটের লিঙ্কে প্রবেশ করলে আপনাদের কিছু কাজ করতে হবে এবং সেই কাজ করার মাধ্যমে আপনারা আপনাদের পরীক্ষার মার্কশিট পিডিএফ ফাইল আকারে মোবাইলে সংগ্রহ করতে পারবেন। এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনাকে সিঙ্গেল রেজাল্ট দেখার অপশন এ ক্লিক করতে হবে এবং সেখানে গিয়ে প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। তারপরে যখন ফলাফলের ক্যাটাগরি চাওয়া হবে তখন আপনি সিঙ্গেল ফলাফল এর অপশনটি সিলেক্ট করুন।

Check SSC Result

তারপরে আপনার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার প্রদান করে নিচের ছবির ভেতরে যে আবছা সংখ্যা লেখা আছে সেগুলো ভালোমতো ফাঁকা ঘরে লিখুন। তারপরে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনাদের ফলাফল চলে আসবে এবং সেখান থেকে আপনারা সেই ফলাফল প্রিন্ট করা সহ মোবাইলে পিডিএফ ফাইল আকারে সংরক্ষণ করতে পারবেন।

কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন জানতে এখানে ক্লিক করুন

নাম্বারসহ এসএসসি রেজাল্ট দেখার নিয়ম জেনে নিন

আর যারা এডুকেশন বোর্ড রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল দেখতে চাচ্ছেন তারা সরাসরি ফলাফল দেখার পেজে চলে যেতে পারবেন যদি আমাদের ওয়েবসাইটে দেওয়া লিংকে ক্লিক করে প্রবেশ করেন। সেখানে গিয়ে শিক্ষার্থীর পরীক্ষার ঘরে এসএসসি সিলেক্ট করুন এবং পরবর্তী ঘরে বোর্ডের নাম সিলেক্ট করুন। তারপরে পরীক্ষার সাল এবং শিক্ষার্থীর রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে নিচের দেওয়া গণিতের সমাধান করুন

SSC Result ২০২৩ Number Easily Check Process

এসএসসি রেজাল্ট ২০২১ নাম্বারসহ বিষয়ভিত্তিক মার্কশিট কিভাবে দেখবেন

সেখানে সমাধান বলতে গেলে ছোট গণিতের অর্থাৎ যোগ ও বিয়োগের সমাধান করুন। তারপরে সাবমিট বাটনে ক্লিক করলে আপনাদের ফলাফল চলে আসবে এবং সেখান থেকে আপনারা ফলাফল সংগ্রহ করতে পারবেন। কিন্তু এডুকেশন বোর্ড রেজাল্ট এর ওয়েবসাইট থেকে আপনারা মার্কশিট বা নম্বরপত্র সংগ্রহ করতে পারবেন না স্ক্রিনশট ব্যতীত। তাই আপনাদেরকে আমাদের ওয়েবসাইটের এই পোষ্টের মাধ্যমে উভয়ভাবেই ফলাফল দেখে নেওয়ার নিয়ম জানিয়ে দেওয়া হল।

Check SSC Result ২০২৩ Marksheet with Number

ফলাফল প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন ওয়েবসাইট ঘোরাঘুরি না করে এডুকেশন বোর্ড রেজাল্ট অথবা ই বোর্ড রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখে নিন। যদি এ বিষয়ে কোনো তথ্য বুঝতে অসুবিধা হয় তাহলে আমাদের ওয়েবসাইটে আপনার অসুবিধার বিষয়বস্তু তুলে ধরতে পারেন। তাহলে আমরা আপনাদেরকে তার সমাধান প্রদান করব। প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ার জন্য আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

SSC Result ২০২৩ Marksheet

2 thoughts on “মোবাইলে SSC রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম – বাড়িতে বসেই 2023 সালের এসএসসি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম জেনে নিন

Comments are closed.