অবশেষে প্রকাশিত হয়েছে এসএসসি নাম্বারসহ মার্কশীট। এখানে ক্লিক করে ১মিনিটে দেখুন এসএসসি রেজাল্ট ২০২২

আপনাদের ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল দেখে নেওয়ার নিয়ম জানানোর পাশাপাশি কিভাবে বিষয়ভিত্তিক নাম্বার দেখে নেবেন তা জানতে আমাদের ওয়েবসাইটের দেখানোর নিয়ম অনুসরণ করুন। তাছাড়া ফলাফল দেখানোর এই নিয়ম আমাদের ওয়েবসাইট এমন ভাবে আলোচনা করা হয়েছে যাতে আপনারা ঘরে বসে নিজেদের অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট দিয়ে ওয়েবসাইটে প্রবেশ করেছে করতে পারবেন। তাছাড়া অনলাইন থেকে অনেক শিক্ষার্থী তাদের মার্কশিট সংগ্রহ করতে চাইছে বলে এই পোস্ট অনুসরণ করলেই নির্ধারিত নিয়মে মারকশীত ডাউনলোড করার নিয়ম জানতে পারবেন।

যেহেতু ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল ডিসেম্বর মাসের 30 তারিখে প্রকাশিত হয়েছে এবং এই ফলাফল প্রকাশিত হওয়ার পর শিক্ষার্থীরা ফলাফল দেখার জন্য অপেক্ষা করছে তাই আমাদের ওয়েবসাইটের দেখানোর নিয়ম অনুসরণ করলে আপনারা বিষয়ভিত্তিক নাম্বার দেখতে পারবেন এবং সেইসাথে যাদের অনলাইন এর মার্কশিট কপি প্রয়োজন তারা ডাউনলোড করতে পারবেন।

মহামারী করোনাভাইরাস এর কারণে শিক্ষার্থীদের পড়ালেখা থমকে গেল পরবর্তীতে পরীক্ষা গ্রহণ করার কিছুদিন আগে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয় এবং শিক্ষার্থীরা সেখানে উপস্থিত থেকে তাদের পাঠ্য বইয়ের গুরুত্বপূর্ণ টপিক পড়ার সুযোগ পাই।

তাছাড়া অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষার্থীদের পড়ালেখার গতিকে সঞ্চারিত করার উদ্দেশ্যে সাপ্তাহিক ভিত্তিতে এসাইনমেন্ট কার্যক্রম গ্রহণ করা হয় এবং এর মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের পড়ালেখাকে অনেকাংশে এগিয়ে নিয়ে যেতে পারে। তবে শিক্ষার্থীদের পুরোপুরি অটো পাস এর মাধ্যমে পরবর্তী শ্রেণীতে উত্তীর্ণ না করিয়ে তাদের সংক্ষিপ্ত আকারে পরীক্ষা গ্রহণ করা হয়। অর্থাৎ 100 নম্বরের পরিবর্তে অ্যাসাইনমেন্ট এর হিসাব বাদ দিয়ে শুধু 45 নম্বরের পরীক্ষা গ্রহণ করা হয় এবং 11 টি বিষয় এর পরিবর্তে তাদের শুধু তিনটি বিষয়ের পরীক্ষা গ্রহণ করা হয়।

অবশেষে প্রকাশিত হয়েছে এসএসসি নাম্বারসহ মার্কশীট। এখানে ক্লিক করে ১মিনিটে দেখুন SSC Result ২০২৩

অবশেষে প্রকাশিত এসএসসি নাম্বারসহ মার্কশীট। এখানে ক্লিক করে দেখুন

শিক্ষার্থীরা যেভাবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করা এবং পরীক্ষা সম্পন্ন হওয়ার পর ডিসেম্বর মাসের 30 তারিখের ফলাফল প্রকাশিত হলে ফলাফল দেখে নেই শিক্ষার্থীর এসএমএসের মাধ্যমে এবং ওয়েবসাইট চেক করার মাধ্যমে। এই ফলাফল প্রকাশিত হলে অনেক শিক্ষার্থী তাদের ফলাফল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে এবং গানের শিক্ষার্থী ফলাফল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তাছাড়া যাদের ফলাফল পরিবর্তন নিয়ে আত্মবিশ্বাস রয়েছে তারা ইতোমধ্যে বোর্ড চ্যালেঞ্জ করে বসেছে এবং এর মাধ্যমে তারা আশাবাদী যে তাদের ফলাফল পরিবর্তন হবে।

তবে সে সব কথা বাদ দিয়ে আমরা যদি এখন এসএসসি পরীক্ষার্থীদের মাসির ডাউনলোড করতে চাই তাহলে আমাদেরকে প্রথমে eboardresults.com ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখানে গিয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করার পাশাপাশি আমাদেরকে ফলাফল দেখে নেওয়ার অপশনে অবশ্যই ইন্ডিভিজুয়াল রেজাল্ট এর উপরে ক্লিক করতে হবে। তাহলেই নিচে শিক্ষার্থীদের রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার বসানোর ঘর চলে আসবে এবং সেখানে সেই তথ্য প্রদান করে নিচের 4 ডিজিটের সংখ্যা সঠিকভাবে বসিয়ে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

তাহলে পরবর্তী পেজ লোড নিয়ে শিক্ষার্থীদের মার্কশিট উম্মুক্ত হয়ে যাবে এবং সেখানে যদি শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক নাম্বার আপলোড করে থাকে তাহলে তা শিক্ষার্থীরা দেখতে পাবেন। তাছাড়া যে সকল ভিজিটর মার্কেট ডাউনলোড করার উদ্দেশ্যে ছিলেন তারা প্রিন্ট অপশনে ক্লিক করে প্রিন্টারের মাধ্যমে প্রিন্ট আউট দিতে পারবেন এবং মোবাইলের মাধ্যমে তা করলে পিডিএফ ফাইল আকারে মোবাইলে মার্কশিট সংগ্রহ করে রাখতে পারবেন।