প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ ট্যালেন্টপুল ও সাধারণ তালিকা ডাউনলোড করুন Dpe.gov.bd

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ ট্যালেন্টপুল ও সাধারণ তালিকা ডাউনলোড করুন dpe.gov.bd

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে গ্রহণ করা ২০২২ সালের বৃত্তি পরীক্ষার ফলাফল অবশেষে প্রকাশ করা হয়েছে। বৃত্তি পরীক্ষা যেহেতু ডিসেম্বর মাসের শেষে গ্রহণ করা হয়েছে সেহেতু অনেকে ভাবছিলেন এই পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে এবং ভালো পরীক্ষা দিয়ে অনেকেই চিন্তা করছিল যে বৃত্তি পাওয়ার জন্য মনোনীত হবে কিনা। অবশেষে ফলাফল প্রকাশিত হওয়ার মধ্য দিয়ে আপনাদের সকল ধরনের চিন্তার অবসান ঘটিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ PDF

Class 5 Scholarship Result 2023

তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা সরাসরি নিচের দিকে চলে যাবেন এবং প্রাইমারি স্কলারশিপ রেজাল্ট ২০২৩ দেখে নেওয়ার পাশাপাশি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করেও এই ফলাফল পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারেন। প্রতিনিয়ত শিক্ষার্থীদের সুবিধামূলক পোস্ট আমাদের ওয়েবসাইটে নিয়মিত করা হচ্ছে এবং পরীক্ষা থেকে শুরু করে ফলাফল বিষয়ক তথ্যগুলো আপনাদের সামনে উপস্থাপন করা হচ্ছে বলে আপনার এগুলো জানতে পারছেন এবং প্রত্যেকটি তথ্য সম্পর্কে আপডেট থাকতে পারছেন।

Talent Pool & general Merit List for Class 5 Scholarship

বৃত্তি ট্যালেন্টপুল ও সাধারণ তালিকা ডাউনলোড করুন dpe.gov.bd

2022 সালে প্রাথমিক শিক্ষা সমাপনী গ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ না করা হলেও প্রাথমিক বৃদ্ধি পরীক্ষা গ্রহণ করা হবে বলে সিদ্ধান্ত নেই প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।অবশেষে এই পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয় এবং পুরোপুরিভাবে প্রত্যেকটি বিষয়ে আলাদা আলাদা ভাবে ১০০ নম্বরের পরীক্ষা গ্রহণ না করে সকল বিষয় মিলে ১০ নম্বরের একটি পরীক্ষা গ্রহণ করা হয়। অর্থাৎ বাংলা ২৫, ইংরেজি ২৫, গণিত ২৫ এবং সাধারণ বিজ্ঞান ২৫ নম্বর এর উপর মিলে সর্বমোট ১০০ নম্বরের পরীক্ষা ২ ঘন্টার জন্য গ্রহণ করা হয়। অবশেষে এই পরীক্ষা শেষ করে উত্তরপত্র মূল্যায়নের কাজগুলো চলমান ছিল এবং উত্তরপত্র মূল্যায়ন শেষে এই ফলাফল কর্তৃপক্ষ প্রকাশ করে।

334211595 1611067782702301 7202396707509950743 N

Primary Scholarship Result 2023 28 February

www.dpe.gov bd Class 5 Scholarship Published Today

যেহেতু নির্দিষ্ট নাম্বার অতিক্রম করতে পারলে একজন শিক্ষার্থী বৃত্তি পাওয়ার জন্য মনোনীত হবে সেহেতু একজন শিক্ষার্থীকে সঠিকভাবে মূল্যায়ন করাটাই হলো একজন অভিজ্ঞ শিক্ষকের কাজ। তাই আপনারা এই স্কলারশিপ পাওয়ার জন্য যারা সর্বোচ্চ ভালোভাবে সঠিক প্রশ্নের উত্তর প্রদান করার চেষ্টা করেছেন এবং পরীক্ষায় সর্বোচ্চ ভালোভাবে প্রত্যেকটি প্রশ্নের উত্তর প্রদান করতে পেরেছেন তাদের জন্য এটা অনেকটাই প্লাস পয়েন্ট। অবশেষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আপনাদের এই ফলাফল মূল্যায়ন করে বিভিন্ন জায়গা থেকে উত্তর সংগ্রহ করে এবং সেটার উপর ভিত্তি করে যারা নির্দিষ্ট নাম্বার অতিক্রম করতে পেরেছে তাদেরকে বৃদ্ধি প্রদান করা হবে বলে আমরা জানতে পারি।

dpe.gov.bd প্রাথমিক সমাপনী বৃত্তি পরীক্ষার রেজাল্ট

www dpe.gov.bd Result 2023 DPE Scholarship

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এমন একটা অধিদপ্তর যেটার মাধ্যমে সারাদেশের সকল প্রাইমারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তথ্য লিপিবদ্ধ করা হয় এবং তাদের পাঠদান থেকে শুরু করে প্রত্যেকটি বিষয়ে আপডেট আনা হয়। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে সকল যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে তাতে করে একজন শিক্ষার্থীর উন্নতি খুব দূরত্ব হচ্ছে এবং একজন শিক্ষার্থী পাঠ্য বইয়ের পাশাপাশি বর্তমান যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ পেয়ে যাচ্ছে।

Class 5 Scholarship Result Marksheet Download 2023 All District

Primary Scholarship Result 2023 www.dpe.gov.bd

তাই প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের জন্য এই অধিদপ্তর কাজ করে যাচ্ছে যাতে করে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান সঠিকভাবে সুযোগ-সুবিধা পেয়ে থাকে এবং শিক্ষার্থীরা সকল ধরনের সুযোগ-সুবিধা পেয়ে তাদের পড়ালেখা নিশ্চিন্তে চালিয়ে যেতে পারে।

Screenshot 2 2

তবে যাই হোক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে এই গ্রহণ করা পরীক্ষার ফলাফল অবশেষে প্রকাশ করার মধ্য দিয়ে সকলের চিন্তার অবসান ঘটানো হয়েছে। আপনারা যারা স্কলারশিপের রেজাল্ট পাওয়ার জন্য এতদিন অপেক্ষা করছিলেন তারা ডিপিএ প্রাইমারি রেজাল্ট লিখে সার্চ করলেই সরাসরি বৃত্তির ফলাফল দেখার জন্য নোটিশ বোর্ডে চলে যেতে পারবেন এবং সেখান থেকে পিডিএফ ফাইল আকারে ফলাফল ডাউনলোড করবেন।

৫ম শ্রেণীর প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম

রোল নাম্বার এবং নাম অনুযায়ী এবং উপজেলা ভিত্তিকে তথ্যগুলো প্রদান করা আছে বলে কারা কারা বৃত্তি পাওয়ার জন্য মনোনীত হয়েছে তা সেখান থেকে মিলিয়ে দেখে নিতে পারবেন। তাই আপনার পরিচিত শিক্ষার্থী যদি বৃত্তি পেয়ে থাকে তাহলে তার রোল নাম্বার মিলিয়ে দেখে নিন এবং শিক্ষা প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী পরবর্তী ধাপগুলো অনুসরণ করে অষ্টম শ্রেণী পর্যন্ত বৃত্তি পাওয়ার জন্য সুষ্ঠুভাবে প্রত্যেকটি কাজ সম্পাদন করুন।