এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার সহজ নিয়ম জেনে নিন এখানে ক্লিক করে

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার সহজ নিয়ম জেনে নিন এখানে ক্লিক করে

আপনি যদি ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পরে মানোন্নয়নের জন্য ব্যবহার করে থাকেন তাহলে জেনে নিন যে আপনাদের এই ফলাফল জানুয়ারি মাসের 21 তারিখে প্রকাশিত হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে এসএসসি পরীক্ষার্থীদের বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল 21 তারিখে প্রকাশিত হবে বলে জানিয়েছে।

তাই আজকে আমাদের ওয়েবসাইটে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল সম্পর্কিত তথ্য নিয়ে হাজির হয়েছে এবং এই পোষ্টের মাধ্যমে আপনারা কিভাবে সেই ফলাফল দেখাতে পারবেন তা জানানো হবে। তাই ফলাফল দেখে নেওয়ার জন্য আমাদের ওয়েবসাইটের এই পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন এবং এখানকার দেখানোর নিয়ম অনুসরণ করে ফলাফল দেখে নিন।

২০২৩ সালের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসে না হয়ে করোনা পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে আসার পরে নভেম্বর মাসের 14 তারিখ থেকে 30 তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের কম্পলসারি এবং চতুর্থ বিষয় ব্যতীত অন্যান্য বিষয়ের উপরে পরীক্ষা গ্রহণ করা হয়। অর্থাৎ শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগের শুধু তিনটি বিষয়ের উপরে পরীক্ষা অংশগ্রহণ করে এবং এই পরীক্ষায় অংশগ্রহণ করার ক্ষেত্রে তাদের সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে আলাদা আলাদা পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। পরীক্ষা যথাযথভাবে গ্রহণের পরে প্রত্যেকটি শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়ন করে ফলাফল প্রস্তুত করা হয় এবং ফলাফল প্রস্তুত করার ক্ষেত্রে 40 দিনের ভেতরেই ফলাফল প্রকাশিত হয়েছে।

SSC Board Challenge Result ২০২৩ Published by EducationBoardResults.gov.bd in 2022

অবশেষে ডিসেম্বর মাসের 30 তারিখে সকাল 10 টায় এই ফলাফল প্রকাশিত হওয়ার পরে অনেক শিক্ষার্থী ফলাফল দেখে অনেক খুশি হয়েছে এবং অনেক শিক্ষার্থী তাদের ফলাফল আশানুরূপ না হওয়ার কারণে চিন্তিত হয়েছিল। যেহেতু ফলাফল পুনঃনিরীক্ষণের ব্যবস্থা রয়েছে তাই শিক্ষার্থীরা বোর্ড চ্যালেঞ্জ করে এবং যে বিষয়ের উপরে বোর্ড চ্যালেঞ্জ করতে চাই সে বিষয়ের উপরে বোর্ড চ্যালেঞ্জ করে তারা ফলাফলের জন্য অপেক্ষা করতে থাকে।

Select Board

Dhaka Board

Rajshahi Board

Chittagong Board

Sylhet Board

Dinajpur Board

Mymensingh Board

Jessore Board

Barisal Board

অবশেষে শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষণা অনুসারে একটি শিক্ষা বোর্ডের নির্ধারিত শিক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়ন করে নতুনভাবে ফলাফল প্রস্তুত করা হয় এবং কোনভাবে যদি এই ফলাফল পরিবর্তন না হয়ে থাকে তাহলে তা জানিয়ে দেওয়া হয়। অবশেষে এই ফলাফল নতুন ভাবে প্রস্তুত করে প্রত্যেকটি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হয় পিডিএফ ফাইল আকারে। এই ফলাফল দেখানোর জন্য আপনাদের যেকোনো সার্চ ইঞ্জিনে গিয়ে আপনার শিক্ষা বোর্ডের নাম লিখুন এবং এডুকেশন বোর্ড লিখুন।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার সহজ নিয়ম জেনে নিন এখানে ক্লিক করে

অবশ্যই গুলো ইংরেজিতে লিখতে হবে এবং লেখার উপরে আপনাদেরকে educationboardresultsgov.bd লিখতে হবে। লেখা শেষ হলে সার্চ করুন এবং আপনাদের শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট প্রদর্শিত হওয়ার সঙ্গে সঙ্গে আপনারা সেখানে প্রবেশ করুন।সেখানে আপনারা যেখানে এসেছি লেখা দেখতে পাবেন সেখানেই ফলাফল প্রকাশিত হওয়ার পরে বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল পেয়ে যাবেন।

অবশ্যই এখানে ফলাফল দেখে নেওয়ার ক্ষেত্রে আপনাদের পিডিএফ ফাইল ডাউনলোড করতে হবে এবং পিডিএফ ফাইল ডাউনলোড করলেই আপনারা বুঝতে পারবেন যে আপনাদের রোল নাম্বার অনুযায়ী পূর্বের ফলাফল এবং বর্তমান ফলাফল আপলোড করা হয়েছে। তাই আপনারা উপরের উল্লেখিত নিয়ম অনুসরণ করে ফলাফল দেখুন এবং ফলাফল দেখতে না চাইলে আমাদের ওয়েবসাইটে আপনাদের রোল নাম্বার এবং শিক্ষা বোর্ডের নাম উল্লেখ করতে পারেন। SSC Board Challenge Result ২০২৩ PDF