AdmissionAdmission Result

নার্সিং ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ PDF ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি Bnmc ফলাফল

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল পরীক্ষার রেজাল্ট ২০২২ নার্সিং ও মিডওয়াইফারি কোর্স ২০২১-২২ শিক্ষাবর্ষ

2022 সালের গ্রহণ করা নার্সিং ভর্তি পরীক্ষার ফলাফল আজকে রাত দশটার সময় পিডিএফ ফাইল আকারে প্রদান করা হয়েছে। আপনারা যারা নার্সিং এন্ড মিডওয়াইফারি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা অবশ্যই এই পরীক্ষার ফলাফল দেখে নিবেন। এ সকল শিক্ষার্থী চার বছর মেয়াদী বিএসসি ইন নার্সিং কোর্সে ভর্তির জন্য আবেদন এবং পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের এই পরীক্ষার ফলাফল দিয়ে দেওয়া হয়েছে।

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি অথবা বিএসসি ইন নার্সিং পরীক্ষার ফলাফল 2022

এমনকি যে সকল শিক্ষার্থী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি ভর্তি পরীক্ষায় তিন বছর মেয়াদী কোর্সে ভর্তির জন্য আবেদন করেছিলেন এবং যথাযথভাবে পরীক্ষায় অংশগ্রহণ করার মাধ্যমে পরীক্ষা সম্পন্ন করেছেন তাদের ও পরীক্ষার ফলাফল আজকে দিয়ে দেওয়া হয়েছে। তাই পরীক্ষা দিয়ে ফলাফল আজকে আপনারা দেখে নেবেন এবং এই দেখে নেওয়ার মাধ্যমে নিশ্চিত হয়ে নিবেন যে নার্সিং ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে আপনার সফলতা কতটুকু নিশ্চিত হয়েছে।

www.bnmc.gov.bd result 2022 PDF

আমাদের জানামতে 2021-22 শিক্ষাবর্ষে ভর্তির উদ্দেশ্যে শিক্ষার্থীদের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করার পর মে মাসের 12 তারিখ থেকে অনলাইনে মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করা শুরু হয়। শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী মে মাসের 20 তারিখে এবং এই পরীক্ষা তাদের দুপুরের আগে অর্থাৎ সকাল 10 টা থেকে 11 টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের এই পরীক্ষায় 100 নম্বরের লিখিত বহুনির্বাচনী প্রশ্ন প্রদান করা হয় এবং এক্ষেত্রে তাদের জন্য বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান এবং গণিত বিষয় সহ কিছু কিছু ক্ষেত্রে বিজ্ঞান বিষয়ে প্রশ্ন করা হয়।

নার্সিং পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখব

আপনারা যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য এতদিন ধরে অপেক্ষা করছিলেন এবং পরীক্ষা সম্পন্ন হওয়ার পর ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য আজকে কর্তৃপক্ষ ফলাফল প্রকাশ করে দেয়। যেহেতু সারাদেশের যে সকল সরকারি শিক্ষা প্রতিষ্ঠান নার্সিং এন্ড মিডওয়াইফারি কোর্সে শিক্ষার্থীদের পাঠদান করা হয় সে সকল শিক্ষা প্রতিষ্ঠান আসন সংখ্যা খুব একটা বেশি নয়। আমার জানামতে সর্বমোট 1100 টি আসনের বিপরীতে সারাদেশে প্রায় এক লক্ষ দশ হাজার শিক্ষার্থী 2022 সালে আবেদন করে পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

Diploma Nursing Result 2022 Merit & Waiting List PDF

সম্পূর্ণ মেধা ও অপেক্ষমান তালিকা ডাউনলোড

তবে এই পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রত্যেকটি আসনের বিপরীতে যেহেতু বিপুল পরিমাণ শিক্ষার্থী লড়াই করেছে সেহেতু প্রত্যেকটি শিক্ষার্থীকে ভালো নম্বরের ভিত্তিতে চান্স প্রদান করা হবে। তাই তুলনামূলকভাবে যে সকল শিক্ষার্থী ভালো পরীক্ষা দিয়েছে এবং ভালো পরীক্ষা দেওয়ার ভিত্তিতে যাদের ভেতরে কনফিডেন্স আছে তারা এই পরীক্ষায় অংশগ্রহণ করে নিশ্চিতভাবে চান্স পাবে তারা অবশ্যই ফলাফল দেখে নিবে এবং কোন ভাবে যেনো এটা মিস না হয়।

বাংলাদেশ নার্সিং কাউন্সিল পরীক্ষার রেজাল্ট ২০২২

তারপরও আপনাদের ভেতরে এই ফলাফল দেখে নেওয়ার প্রবণতা থাকতে হবে এবং ফলাফল দেখে নেওয়ার ক্ষেত্রে আপনাদেরকে অবশ্যই আমাদের ওয়েবসাইটে দেওয়া পিডিএফ ফাইল ডাউনলোড করে যে কোন একটা সফটওয়্যার এর মাধ্যমে ওপেন করতে হবে। আপনাদের ফোনে যদি এডোবি এক্রোবেট সফটওয়্যার ইনস্টল করা থাকে তাহলে সেখানে আপনারা এই পিডিএফ ফাইল ওপেন করে রোল নাম্বার সার্চ করলেই দেখে নিতে পারবেন যে আপনার মেধাক্রম তালিকা নাম্বার কত এবং আপনি কোন কলেজে পড়ার জন্য মনোনীত হয়েছেন।

তাই সবার প্রথমে ফলাফল দেখে নেওয়ার জন্য আপনারা অবশ্যই আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করে নিবেন এবং আপনাদের এতদিনের পরিশ্রম যেন সফল হয় তার জন্য শুভকামনা রইল।

সম্পূর্ণ মেধা ও অপেক্ষমান তালিকা ডাউনলোড

New Nursing Result Pictures Download

The End 

নার্সিং ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১-২০২২

নার্সিং ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ PDF

PDF Download Link

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎
Back to top button