Routine

অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

যারা সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী আছেন তারা পরীক্ষার জন্য ২০২২ সালের রুটিন ডাউনলোড করতে পারবেন আমাদের ওয়েবসাইট থেকে। আপনারা যাদের খুব সহজেই রুটিন সংগ্রহ করতে পারেন তার জন্য এই পরীক্ষার রুটিন আমাদের ওয়েবসাইটে আগে থেকে আপলোড করা হয়েছে। তাই যারা ২০২২ সালে সম্মান প্রথম বর্ষের অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের জন্য এই রুটিন খুবই উপকারী হবে এবং এই রুটিন দেখে নিয়ে আপনারা পরীক্ষা কবে কবে হবে তা জেনে নিতে পারবেন।

যেহেতু আপনারা সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পরীক্ষাগুলো কেমন হয়েছে এবং পরীক্ষায় কত নাম্বার তুলা যায় তার সম্পর্কে আপনাদের ধারণা নেই। তবে এই পরীক্ষা দিলেই আপনারা বুঝতে পারবেন এবং পরবর্তীতে আপনারা আরও সতর্ক হবেন বলে মনে করি।

PDF Honours 1st Year Routine Published Sep 21, 2022

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

তবে এই মুহূর্তে আপনারা সম্মান প্রথম বর্ষ ২০২২ রুটিন পিডিএফ ফাইল ডাউনলোড করে নিবেন এবং রুটিনের পরীক্ষা অনুযায়ী পড়াশোনা করবেন। মনে রাখবেন সম্মান প্রথম বর্ষ আপনাদের যেকোনো মূল্যে ফলাফল ভালো করতেই হবে। কারণ এই সময়ে টেক্সট বা পড়া কম থাকে এবং একজন শিক্ষার্থী চাইলেই সহজে ভালো রেজাল্ট করতে পারে। তার জন্য তার ভিতরে একাগ্রতা এবং পরিশ্রম থাকলেই হবে। তাহলে চলুন আমরা কথা না বাড়িয়ে সম্মান প্রথম বর্ষের ২০২২ রুটিন পিডিএফ ডাউনলোড করে নিন এবং সেই অনুযায়ী পড়াশোনা শুরু করে দিই।

যারা সম্মান 2021 সালের পরীক্ষা দিতে যাচ্ছেন তারা অবশ্য দ্বিতীয় বর্ষে শর্তসাপেক্ষে উত্তীর্ণ হয়ে গিয়েছেন। প্রকৃতপক্ষে শর্তসাপেক্ষে উত্তীর্ণ হয়ে গেল আপনাদের যথাসময়ে সম্মান প্রথম বর্ষের পরীক্ষা দিতেই হবে। আপনাদের মনে আছে কিনা জানি না বা জানেন কিনা এই ঘটনা যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান কোর্সের পড়াশোনার ক্ষেত্রে পরীক্ষার কোন ছাড় নেই। কারণ উচ্চতর পর্যায়ের পড়াশোনার ক্ষেত্রে মাননীয় শিক্ষামন্ত্রী ছাড় দেন না। এতে একটা জাতি অনেক ক্ষতিগ্রস্ত হয়ে যায়।

যারা 2019 সালে সম্মান চতুর্থ বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তাদের করণা ভাইরাসের কারণে চারটি পরীক্ষা স্থগিত হয়ে যায়। পরবর্তীতে 2020 সালের জানুয়ারি মাসে আবার পরীক্ষা নেওয়া হয় এবং সেই পরীক্ষার ভিত্তিতে শিক্ষার্থীদের সম্মান কোর্স সম্পন্ন করা হয়। ঠিক একই ভাবে আপনাদের যদি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করানো হয়েও থাকে তারপরেও আপনাদেরকে সম্মান প্রথম বর্ষের পরীক্ষা দিতেই হবে।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

আপনি যদি সম্মান প্রথম বর্ষের পরীক্ষা না দিয়ে থাকেন এবং পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হয়ে যান তাহলে আপনার প্রথম বর্ষের পড়ালেখার অনেক মৌলিক বিষয়গুলো বুঝতে পারবেন না এবং পরবর্তী ক্লাসে গিয়ে অন্যান্য বিষয়গুলো পড়তে আপনার কাছে আরও দুর্বোধ্য মনে হবে। শিক্ষার্থীদের মনে একটি আক্ষেপ আছে যে, তারা যদি প্রথম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে তাহলে অনেকেই হয়তো অকৃতকার্য হয়ে যাবে। কারণ তাদের শ্রেণিকক্ষে বসিয়ে শিক্ষকেরা বাস্তবসম্মতভাবে প্রতিটি পাঠ বোঝাতে সক্ষম হয়নি।

যদিও অনলাইনের মাধ্যমে প্রত্যেকটি কলেজে ক্লাস নেওয়া হয়েছে তার পরেও সারা দেশের শিক্ষার্থীদের প্রয়োজনীয় ডিভাইস এবং ইন্টারনেট কানেকশন না থাকার কারণে অনেকেই সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। তাই ফেসবুকে এ নিয়ে বেশ লেখালেখি হচ্ছে এবং অনেকের দাবি অন্তত কিছুদিন ক্লাস নিয়ে তাদেরকে পরীক্ষায় বসানো হলে তারা হয়তো পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবে।

তবে জাতীয় বিশ্ববিদ্যালয় এবং তাদের কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত গ্রহণ করেছেন এই সিদ্ধান্তের বাইরে হয়তো কোনো সিদ্ধান্ত আসবেনা। সে ক্ষেত্রে আপনারা নিয়মিত ভাবে এবং প্রত্যেকটি পাঠ নিজে থেকে বোঝার চেষ্টা করে পরীক্ষার আগে প্রস্তুতি গ্রহণ করবেন। তাহলে আপনারা পরীক্ষায় হয়তো ভালো ফলাফল অর্জন করে ফেলবেন। তাই সময় নষ্ট না করে আপনারা সম্মান প্রথম বর্ষের পরীক্ষায় ভালো করার চেষ্টা করুন।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ PDF Download Link

যদি পড়ার টেবিলের সময় না দেন তাহলে হয়ত অকৃতকার্য হয়ে যেতে পারেন এবং পরবর্তী শ্রেণীতে আপনার পড়াশোনার ক্ষেত্রে আত্মবিশ্বাসের লেভেলটা হারিয়ে যাবে। তাই প্রত্যেকটি শিক্ষার্থীর উচিত হবে আমাদের ওয়েবসাইট থেকে সম্মান প্রথম বর্ষের 2021 রুটিন ডাউনলোড করে নেওয়া এবং সেই অনুযায়ী নিয়মিত ভাবে পড়াশোনা করে পরীক্ষায় অংশগ্রহণ করা। সকলের সুস্বাস্থ্য ও কল্যান কামনা করছি।

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎

Leave a Reply

Your email address will not be published.

Back to top button