QuestionQuiz

(সঠিক) কবে রায় ঘোষণা করা হয়?

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যার বিরুদ্ধে কবে রায় ঘোষণা করা হয়?

প্রিয় কুইজ প্রতিযোগিতার প্রতিদিনের উত্তর ও বিজেতাদের তালিকা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। বরাবরের মতো আজকেও প্রিয় কুইজের উত্তর নিয়ে আমরা হাজির হয়েছি আপনাদের সামনে।

আপনি যদি প্রিয় কুইজের সঠিক উত্তর পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত উত্তরটি দেখে নিন এবং মূহূর্তের মধ্যেই কুইজের উত্তর দিয়ে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার। প্রিয় কুইজে প্রতিদিন লাখ লাখ প্রতিযোগী অংশগ্রহণ করে থাকে এবং এর মধ্যে থেকে প্রতিদিন ১০০ জনকে উইনার হিসেবে প্রকাশ করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যার বিরুদ্ধে ১৯৯৬ সালের ২রা অক্টোবর ধানমন্ডি থানায় এক মামলা দায়ের করা হয়। ১৯৯৭ সালের ১লা মার্চ ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে মামলার বিচারকার্য শুরু হয়। বিচারের দীর্ঘ প্রক্রিয়া শেষে তৎকালীন জেলা ও দায়রা জজ কাজী গোলাম রসুল ৭৬ পৃষ্ঠার রায় ঘোষণায় ১৫ জনকে মৃত্যুদণ্ড প্রদান করেন।

আমাদের আজকের কুইজ প্রতিযোগিতার প্রশ্ন:
কবে রায় ঘোষণা করা হয়?
আজকের প্রশ্নের সঠিক উত্তর:
৮ নভেম্বর ১৯৯৮
উত্তরের স্ক্রিনশট সংযুক্ত:

অনেক গবেষণা করে দেখলাম পোস্ট কপি করে পাবলিশ করলে তা গুগোল রেংক করে না। সেজন্য প্রতিটি পোস্ট নিজের লেখার কোন বিকল্প নাই। আমরা প্রতিদিন কষ্ট করে পোস্ট লিখছি কিছু ভিজিটর পাওয়ার আশায়।

আজকে আপনাদের জন্য সঠিক উত্তর তুলে ধরার জন্য রাত বারোটার সময় পোস্ট লিখছি। আশা করবো আজকের লেখা পড়ে আপনি উপকৃত হয়েছেন। আজকের প্রশ্নের উত্তর সহজে কোথাও খুঁজে পাওয়া যাবে না।

সে কারণে আমরা বিভিন্ন দলের ঘেঁটে আজকের প্রশ্নের উত্তর বের করেছি। আমাদের বিশ্বাস এই আর্টিকেল পড়ে আপনি শতভাগ সন্তুষ্ট হবেন।

আজকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্যুইজ প্রতিযোগিতা প্রশ্ন রাখা হয়েছে কবে মামলার রায় ঘোষণা করা হয়েছিল তা নিয়ে।

প্রশ্নটি যেমন কঠিন তেমনি এর উত্তর খুঁজে পাওয়া অনেক টাফ। গুগোল ঘেটে এ প্রশ্নের উত্তর বের করতে অনেকেই হিমশিম খাচ্ছে।

তবে আপনাদের চিন্তার কোন কারন নাই। কারণ আমাদের অভিজ্ঞতা প্রতিদিন প্রশ্নের সঠিক উত্তর নিয়ে হাজির হচ্ছে আপনাদের সামনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button