A Ramadan 2022A রমজান ২০২২

জেলা ভিত্তিক সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ আজকের রমজানের সময়সূচী 2022

রমজান মাসের প্রত্যেকটি মানুষের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে জেলা ভিত্তিক সেহরি ও ইফতারের সময়সূচি আলোচনা করা হয়েছে এবং তা দিয়ে দেওয়া হয়েছে। আপনি বাংলাদেশের যে জেলাতেই বসবাস করুন না কেন আপনার জেলার রমজান মাসের সময়সূচি আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন।

আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে এই পোষ্টের মাধ্যমে প্রত্যেকটি জেলার সময়সূচী দেখে নেওয়ার জন্য লিংক প্রদান করা হলো এবং সেই লিঙ্ক থেকে আপনারা আপনাদের জেলার রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি জেনে নিতে পারবেন। মাহে রমজান মাস উপলক্ষে সারা বাংলাদেশের যে সকল মুসলিম সম্প্রদায় রয়েছে তারা রোজা রাখেন এবং রোজা রাখার জন্য সঠিক সময় সেহরি ও ইফতার সম্পন্ন করতে হবে।

মাহে রমজান মাসের একটি গুরুত্বপূর্ণ ইবাদত হল সিয়াম সাধনা করা এবং এই সিয়াম সাধনা করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ পার্ট হলো সুবহে সাদিক এর আগে সকল ধরনের আহার সম্পন্ন করা। কিন্তু অনেকেই আছেন যারা কর্মব্যস্ততার কারণে অথবা অলসতার কারণে নির্দিষ্ট সময়ের আগে ঘুম থেকে উঠতে পারেন না এবং সেহরি সম্পন্ন করতে পারেন না।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

অনেকেই আছেন দেরি করে উঠে সেহরী সম্পন্ন করেন। সে ক্ষেত্রে আপনি যদি মনে মনে পুরোপুরিভাবে নিয়ত করেন যে সঠিক সময় ঘুম থেকে উঠে ছেহেরি সম্পন্ন করবেন সে ক্ষেত্রে আপনার আগের দিন এই সময় জেনে রাখা লাগবে এবং মোবাইল ফোনে এলার্ম সেট করার মাধ্যমে এবং মনের জোর এর মাধ্যমে সঠিক সময় উঠে সেহেরী খেতে হবে।Ramadan Calendar 2022 Bangladesh PDF Download (Romjaner Calendar 1443)

সেহেরী খাওয়ার জন্য আপনার যে সময় জানা জরুরী সেটি আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন এবং আমাদের ওয়েবসাইটে প্রত্যেক জেলায় সেহেরি এবং ইফতারের শেষ সময় উল্লেখ করা হয়েছে। আমরা মনে করি যে প্রত্যেকটি জেলার সময়ের মধ্যে পার্থক্য রয়েছে এবং এই পার্থক্য অনুসারে প্রত্যেকটি জেলার সময়ের আলাদা আলাদা বিষয় রয়েছে।

জেলা ভিত্তিক সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২

তাই আপনি যে জেলার বাসিন্দা সেই জেলার সময়সূচী আমাদের ওয়েবসাইটে দেখে নিতে নিচের দিকে চলে যান এবং সেখান থেকে বিভিন্ন জেলার সময়সূচী দেখে নিন।Ramadan Calendar 2022 Bangladesh PDF Download (Romjaner Calendar 1443)

জেলাভিত্তিক রমজানের সময়সূচী

আমাদের দেশের 64 টি জেলা রয়েছে। প্রত্যেকটি জেলার অবস্থানগত পার্থক্য রয়েছে এবং এই অবস্থানগত পার্থক্যের কারণে বিভিন্ন জেলার রমজানের সময়সূচী বিভিন্ন রকম হয়ে থাকে। প্রধানত ইসলামিক ফাউন্ডেশন ঢাকা জেলার জন্য প্রত্যেক বছর রমজান মাসের সময়সূচি তৈরি করে এবং তা সারা বাংলাদেশে প্রকাশ করে। আর প্রত্যেকটি জেলার অবস্থানগত প্রত্যেক বছরের পার্থক্য হয়ে থাকে সেই পার্থক্যের উপরে নির্ভর করে এবং জেলার অন্যান্য এলাকার ওপরে পার্থক্যের ওপরে মিল রেখে একটি সময়সূচি প্রকাশ করে এবং প্রত্যেকটি জেলার সময়সূচী অন্যান্য জেলার থেকে আলাদা হয়ে থাকে।

রমজান মাসে যেহেতু সেহরি ও ইফতার সম্পন্ন করতে হয় সেহেতু এই সময় শুধু জানার জন্য আমরা একটি নির্দিষ্ট জেলার সময়সূচী জানলে সঠিক সময় কখনই মেনে চলতে পারব না। তাই আপনি বর্তমানে যে জেলায় বসবাস করছেন সেই জেলার সময়সূচী আপনাকে জানতে হবে এবং তার জন্য আমাদের ওয়েবসাইটে সারা বাংলাদেশের সকল জেলার অর্থাৎ 64 টি জেলার রমজানের জেলাভিত্তিক সময়সূচী প্রদান করা হয়েছে।

সেহরির শেষ সময় 2022

সারাদিন অভুক্ত থাকার পরে নির্দিষ্ট সময়ে সকলে ইফতারের আয়োজন এ অংশগ্রহণ করতে পারলেও অনেকেই আছেন যারা সেহরির জন্য সঠিক সময় ঘুম থেকে উঠতে পারেন না। তবে আপনি যদি সঠিক সময়ে ঘুম থেকে উঠতে চান তাহলে আপনাকে আগে নির্দিষ্ট টার্গেট রাখতে হবে এবং আপনি পরের দিন সেহরির শেষ সময় এর নির্দিষ্ট সময়ের আগে উঠবে নিয়ত করবেন। সেহরির শেষ সময় যদি আপনার জানা থাকে তখন আপনার ভেতরে মাইন্ডসেট হয়ে যাবে এবং আপনি পরের দিন নির্দিষ্ট সময় ঘুম থেকে উঠে সকল কাজ সম্পন্ন করে সেহরী করতে পারবেন।

তাই আমাদের ওয়েবসাইট থেকে আপনি যে জেলার বাসিন্দা সে জেলার সেহরির শেষ সময় 2022 জেনে নিতে পারলে নির্দিষ্ট সময়ের আগে আপনারা সেহরি সম্পন্ন করতে পারবেন এবং ফজরের সালাত আদায় করতে পারবেন। তাই মাহে রমজান মাস পালন করার জন্য সময় জ্ঞান বৃদ্ধি করুন এবং মাহে রমজানে যেসকল আত্মনিয়ন্ত্রণের শিক্ষা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ভালো মানুষ হওয়ার শিক্ষা রয়েছে সেগুলো ভালোমতো জীবনে প্রতিফলিত করে জীবন সুন্দরভাবে পরিচালনা করুন।

চট্টগ্রাম বিভাগ

কুমিল্লা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

ফেনী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

রাঙ্গামাটি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

নোয়াখালী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

চাঁদপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

লক্ষ্মীপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

চট্টগ্রাম জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

কক্সবাজার জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

খাগড়াছড়ি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

বান্দরবান জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

রাজশাহী বিভাগ

সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

পাবনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

বগুড়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

রাজশাহী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

নাটোর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

জয়পুরহাট জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

চাঁপাইনবাবগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

নওগাঁ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

সিলেট বিভাগ

সিলেট জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

মৌলভীবাজার জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

হবিগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

সুনামগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

ময়মনসিংহ বিভাগ

শেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

জামালপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

নেত্রকোণা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

বরিশাল বিভাগ

ঝালকাঠি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

পটুয়াখালী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

পিরোজপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

বরিশাল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

ভোলা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

বরগুনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

খুলনা বিভাগ

যশোর জেলা সময়সূচি

সাতক্ষীরা জেলা সময়সূচি

মেহেরপুর জেলা সময়সূচি

নড়াইল জেলা সময়সূচি

চুয়াডাঙ্গা জেলা সময়সূচি

কুষ্টিয়া জেলা সময়সূচি

মাগুরা জেলা সময়সূচি

খুলনা জেলা সময়সূচি

বাগেরহাট জেলা সময়সূচি

ঝিনাইদহ জেলা সময়সূচি

ঢাকা বিভাগ

নরসিংদী জেলা সময়সূচি

গাজীপুর জেলা সময়সূচি

শরীয়তপুর জেলা সময়সূচি

নারায়ণগঞ্জ জেলা সময়সূচি

টাঙ্গাইল জেলা সময়সূচি

কিশোরগঞ্জ জেলা সময়সূচি

মানিকগঞ্জ জেলা সময়সূচি

ঢাকা জেলা সময়সূচি

মুন্সিগঞ্জ জেলা সময়সূচি

রাজবাড়ী জেলা সময়সূচি

মাদারীপুর জেলা সময়সূচি

গোপালগঞ্জ জেলা সময়সূচি

ফরিদপুর জেলা সময়সূচি

রংপুর বিভাগ

পঞ্চগড় জেলা সময়সূচি

দিনাজপুর জেলা সময়সূচি

লালমনিরহাট জেলা সময়সূচি

নীলফামারী জেলা সময়সূচি

গাইবান্ধা জেলা সময়সূচি

ঠাকুরগাঁও জেলা সময়সূচি

রংপুর জেলা সময়সূচি

কুড়িগ্রাম জেলা সময়সূচি

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎
Back to top button