ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০১৯

ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০১৯ এখনও প্রকাশিত হয়নি। ডিগ্রী রেজাল্ট প্রকাশিত হলে আপনি এই পোস্টের মাধ্যমে  ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ডাউনলোড করতে পারবেন।

ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০১৯

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল পেতে ভিজিট করুন http://www.nu.ac.bd/  ডিগ্রি তৃতীয় বছরের ফলাফল এই মাসে যে কোনও সময় জাতীয় বিশ্ববিদ্যালয় দ্বারা প্রকাশিত হবে। সুতরাং, রেজাল্ট পেতে কিছু দিন অপেক্ষা করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বছর ফলাফল ২০১৯ সেশনের জন্য নিয়মিত ও অনিয়মিত শিক্ষার্থীদের জন্য এই ওয়েবসাইটে nu.edu.bd ভিজিট করতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.edu.bd এবং www.nubd.info এ ঘোষণা করবে। ডিগ্রি তৃতীয় বর্ষের ফল ২০১৯ আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।

সবার আগে রেজাল্ট পেতে আপনার রেজিস্ট্রেশন নম্বর কমেন্ট করুন।

নিচের কমেন্ট বক্সে রেজিস্ট্রেশন নম্বর লিখে এই পোস্টটি শেয়ার করুন

এখানে ক্লিক করে Facebook এ শেয়ার করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ফাইনাল ইয়ারের ফলাফল ২০১৯

প্রথমত, ছাত্র মোবাইল টেক্সট বা ওয়েব পোর্টাল দ্বারা ফলাফল পরীক্ষা করতে পারেন। ফলাফল প্রকাশিত হয়, অফিসিয়াল ওয়েবসাইট বিশাল ট্রাফিক কারণে ফাঁস করা হয়। সাধারনত, ডিগ্রী ফলাফল 2:00 PM তে পোস্ট করা হবে এবং 9:00 PM পরে ফলাফল অনলাইন পাবেন। ডিগ্রি পরীক্ষার শেষ হওয়ার পরে, শিক্ষার্থীরা ফলাফল পেতে আগ্রহী হয়ে অপেক্ষা করছে। উপরন্তু, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সময়সীমার কারণে পরীক্ষার ফলাফল প্রকাশ করতে পারেনি।

ডিগ্রি ফাইনাল ইয়ার রেজাল্ট ২০১৯ ডাউনলোড

এখন, পরীক্ষার্থীরা  ডিগ্রী ফাইনাল ইয়ার পরীক্ষার ফলাফল ২০১৮ এর জন্য অপেক্ষা করছে। সাধারণত, জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার সমাপ্তির ৩ বা ৪ মাস পরে ফলাফল প্রকাশ করে। কিন্তু এই বছর, ফলাফল খুব দ্রুত প্রকাশিত হবে।

ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০১৯ ডাউনলোডের নিয়ম

আপনার ডিগ্রী ৩য় বর্ষ রেজাল্ট ২০১৯ অনলাইন চেক করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

প্রথমে Degree ট্যাবে ক্লিক করুন এবং 3rd Year ক্লিক করুন। ক্লিক করার পরে Exam Year, Captcha Code, Roll number/Registration number এর ঘর পূরণ করে Check Result এ ক্লিক করুন।

“পরীক্ষার বছর” বাক্সে আপনার পরীক্ষার বছরটি লিখুন 2018

শেষ বাক্সের আগে আপনি কিছু সংখ্যক সংখ্যাসূচক পত্র / সংখ্যা সহ একটি ছবি পাবেন যা ক্যাপচা কোড হিসাবে পরিচিত। শুধু শেষ বক্সে কোড লিখুন। যদি ক্যাপচা ছবিতে দেখানো না হয় তবে আপনাকে “রিফ্রেশ করতে এখানে ক্লিক করুন” বোতামটি ক্লিক করতে হবে।

অবশেষে “অনুসন্ধান ফলাফল” বোতামে ক্লিক করুন। আপনি যদি পূর্ববর্তী সমস্ত পদক্ষেপ সঠিকভাবে সম্পন্ন করেন তবে আপনার ফলাফল আপনার ব্রাউজারের একটি নতুন উইন্ডোতে দেখানো হবে।

এক জিনিস মনে রাখবেন: কখনও কখনও “অনুসন্ধান ফলাফল” বোতামটি ক্লিক করার পরে “ক্যাপচা কোড মেলে না!” এটি ঘটে থাকলে দেখানো হয় তবে নতুন “ক্যাপচা কোড” টাইপ করুন এবং আবার “অনুসন্ধান ফলাফল” বোতামটিতে ক্লিক করুন।

প্রায় ৪১৫ টি কলেজের নিয়মিত ও অনিয়মিতভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বর্ষে প্রায় ১৬৫ টি কেন্দ্রে অনেক পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া অনলাইন মাধ্যমে সম্পন্ন হয়েছে।

পরীক্ষা অনুষ্ঠিত হয় দুপুর ১ টা থেকে। কিছু রাজনৈতিক অস্থিরতায় পরীক্ষার তারিখে কিছু পরিবর্তন ছিল। যা কিছু দিন পরে অনুষ্ঠিত হয়। প্রাকটিক্যাল পরীক্ষার পরে তাত্ত্বিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই বছর অনেক নিয়মিত এবং অনিয়মিত পরীক্ষার্থী ডিগ্রী ফাইনাল ইয়ারের পরীক্ষায় অংশগ্রহণ করেন।

সবার আগে রেজাল্ট পেতে আপনার রেজিস্ট্রেশন নম্বর কমেন্ট করুন।

নিচের কমেন্ট বক্সে রেজিস্ট্রেশন নম্বর লিখে এই পোস্টটি শেয়ার করুন

এখানে ক্লিক করে Facebook এ শেয়ার করুন।

আপনি আরো পড়তে পারেন এস এস সি রেজাল্ট ২০১৯ এবং এসএসসি রেজাল্ট ২০১৯ দেখার নিয়ম

Suggestion Question is an educational website. It publishes educational materials for students. This site publishes HSC Suggestion and SSC Suggestion. Here you get HSC Routine 2019, SSC Result 2019 and SSC Result 2019 Marksheet. It also offers you HSC Question Solution 2019. You may also check your exam result from here. Click to check your JSC Result 2019 & PSC Result 2019

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *