Assignment

নবম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান ২০২০

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান

অ্যাসাইনমেন্ট নিয়ে শিক্ষার্থীদের মধ্যে এখন দুশ্চিন্তার শেষ নেই। বিভিন্ন ধরনের বিভিন্ন অ্যাসাইনমেন্ট নিয়ে আমাদের ওয়েবসাইটের দক্ষ লেখকগণ নিয়মিত অ্যাসাইনমেন্টগুলো লিখে যাচ্ছেন। তাই আপনাদের প্রয়োজনে এসাইনমেন্টগুলো পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করতে থাকুন। বর্তমান সময়ের ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্ট নিয়ে আলোচনা করছি আমরা।

করোনাভাইরাস এর কারণে পৃথিবী যেন থমকে গিয়েছে। পৃথিবীর পাশাপাশি পৃথিবীর সকল কার্যক্রম ও এখন স্থগিত। শিক্ষা প্রতিষ্ঠানগুলো সেই দিক থেকে সর্তকতা অবলম্বন এর জন্য দীর্ঘ আট মাস বন্ধ রয়েছে। বাংলাদেশ সরকার কর্তৃক বিভিন্ন ধরনের অনলাইন ক্লাস চালু করলেও দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা অনলাইন ক্লাস থেকে অনেক দূরে। তারা ক্লাসে যেমন উপস্থিত হতে পারছে না তেমনি অনলাইন ক্লাসের সুবিধা পাচ্ছেনা।

Class 9 English Assignment Solution Download 2020

তাই তারা সব দিক থেকেই লেখাপড়া পিছিয়ে রয়েছে। তার মধ্যে দেশের জাতীয় শিক্ষা বোর্ড কর্তৃক আরোপিত সাপ্তাহিক ভিত্তিতে বিভিন্ন বিষয়ে এসাইনমেন্ট গ্রহণ করার পদক্ষেপ গ্রহণ করেছে। যা শিক্ষার্থীদের এক অকুল পাথারে ফেলে দেওয়ার মত অবস্থার সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীদের কারণে তারা অনেকেই জানেনা যে কিভাবে করতে হয় এবং অ্যাসাইনমেন্ট কিভাবে লিখলে বেশি নম্বর অর্জন করা যায়।

তাই তাদের লক্ষ্যেই আমাদের ওয়েবসাইট বিভিন্ন দিক নির্দেশনামূলক বিষয়ের আলোচনা এবং অ্যাসাইনমেন্টের বিস্তারিত আলোচনা করে যাচ্ছে। আর তা বিনামূল্যে বিভিন্ন বিষয়ের বিভিন্ন শ্রেণীর অ্যাসাইনমেন্ট গুলো আমাদের ওয়েবসাইট থেকে ফ্রিতে ডাউনলোড করে নিন।

Class 9 Assignment Solution 4th Week 100% Right Answer

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২০

[Shahriar]

শিক্ষার্থীদের জ্ঞান স্বল্পতা বললে ভুল হবে। ইংরেজি বিষয়ের বেশিরভাগ শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সমস্যা রয়েছে। যেমন তাদের গ্রামারের রুলস সমস্যা, তাদের বিভিন্ন ধরনের গ্রামাটিক্যাল আইটেম দিয়ে বাক্য তৈরি করার সমস্যা রয়েছে। শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা থাকার কারণে তারা অনেকেই ভাবছেন যে অ্যাসাইনমেন্ট গুলো লিখে দেখবে হয়তো তাদের গ্রামাটিকাল অনেক মিসটেক হয়ে যাবে।

সে কারণে তারা সাহস কুলিয়ে উঠতে পারছে না। তারা অনেকে ভাবছে যে এসাইনমেন্ট গুলো কিভাবে লিখলে গ্রামাটিক্যাল সমস্যার সমাধান গুলো কাটিয়ে উঠে একটি সুন্দর খাতা শিক্ষকের কাছে উপস্থাপন করা যায়। তাদের উদ্দেশ্যে আমাদের এই পথ চলা বা পরিকল্পনা।

বর্তমান সময়ে আমাদের শিক্ষার্থীদের যেটা সমস্যা সেটা হচ্ছে সেই সক্ষমতা অর্জন করতে তারা অক্ষম। এটা তাদের ব্যর্থতা। শিক্ষার্থীরাই সেই সমস্যা কাটিয়ে উঠত পারবে। তাই শিক্ষার্থীদের লক্ষ্যে অ্যাসাইনমেন্টে প্রাপ্ত নম্বর অর্জনের জন্য আমরা আপনাদের অ্যাসাইনমেন্ট ভিত্তিক বিভিন্ন সমাধান দিয়ে আপনাদের পাশে থাকছি।থনিয়মিত আপডেট পেতে আমদের ওয়েবসাইটের সাথে থাকুন।

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২০

Unit-5 Lesson-1: The Greed of the Mighty Rivers

[Shahriar]

Unit-5 Lesson-3: Man And Climate

HW Section: D. Write a letter to the Editor of a newspaper expressing your concern about growing deforestation in your area. Describe how deforestation is changing your environment. Also suggest what actions could be taken to stop cutting down trees. Follow the clues below.

Download This Letter Answer PDF

[Shahriar]

গুরুত্বপূর্ণ ডাউনলোড লিঙ্ক

আপনি এখান থেকে ৯ম শ্রেণীর সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান ডাউনলোড লিঙ্ক পেয়ে যাবেন। আপনাদের সুবিধার্থে আমরা সকল বিষয়ের এসাইনমেন্ট এর ডাউনলোড লিংক নিচে দিয়ে দিচ্ছি। একদম সহজেই প্রতিটি প্রশ্নের সমাধান ডাউনলোড করতে পারবেন।

এজন্য আপনার কাঙ্ক্ষিত বিষয় নির্বাচন করুন। এরপর উক্ত লিংকে ক্লিক করুন। অল্প কিছুক্ষণ অপেক্ষা করেন তাহলে নতুন পৃষ্ঠা ওপেন হবে। এবং সেই পেজ থেকে আপনার কাংখিত এসাইনমেন্ট এর উত্তরপত্র ডাউনলোড করতে পারবেন একদম বিনামূল্যে।

  1. Class 8 English Assignment Solution ইংরেজি ১০০% সঠিক সমাধান
  2. Class 8 Assignment Agricultural Studies Question Solution কৃষি শিক্ষা অ্যাসাইনমেন্ট অষ্টম শ্রেণি
  3. Class 8 Assignment Garhostho Biggan Solution 2020
  4. Class 8 Science Assignment Solution বিজ্ঞান ১০০% সঠিক সমাধান
  5. ICT Assignment Class 8 Solution আইসিটি ১০০% সঠিক সমাধান

নবম শ্রেণী ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান

নবম শ্রেণীর চতুর্থ সপ্তাহের ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান প্রকাশ করেছি আমাদের ওয়েবসাইটে। আপনারা জেনে থাকবেন আমাদের ওয়েবসাইটে সকল শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষা বিষয়ক উপকরণ রয়েছে।

আপামর ছাত্র-ছাত্রীদের সাহায্য করার উদ্দেশ্যে গঠন করা হয় আমাদের ওয়েবসাইটটি। ওয়েবসাইটটি প্রকাশের অল্প কিছুদিনের মধ্যেই বাংলাদেশের ছাত্রছাত্রীদের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

বিভিন্ন সময়ে ছাত্রছাত্রীরা ফেসবুক কমেন্ট বা আমাদের পেজে মেসেজ করে তাদের সন্তুষ্টির কথা জানিয়েছেন। যখন করোনাভাইরাস লকডাউন এর সময় এসাইনমেন্ট এর মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মূল্যায়ন কার্যক্রম শুরু হয় তখন থেকেই ছাত্র-ছাত্রীদের জন্য কাজ করে যাচ্ছে আমাদের এই ওয়েবসাইট।

এর ধারাবাহিকতায় প্রকাশিত হয়েছে সকল বিষয়ের প্রশ্ন সমাধান। আপনি চাইলে এখান থেকে তা সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। এছাড়াও আমাদের ওয়েবসাইট বিষয়ে কোনো অভিযোগ থাকলে তা জানাতে পারবেন ফেসবুক মেসেঞ্জার বা ই-মেইল এর মাধ্যমে।

Back to top button
Close