Assignment

অষ্টম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান ২০২০

Class 8 English Assignment Solution Download 2020

অ্যাসাইনমেন্ট বর্তমান ছাত্র জীবনের জন্য এক ফরজ কাজের মত হয়ে গিয়েছে। দীর্ঘ সময় বাড়িতে থাকার কারণে তাদের লেখাপড়া এখন লাটে উঠেছে। লেখাপড়া এবং বইয়ের সাথে তাদের সম্পর্কটা হয়ে উঠেছে অনেক দূরত্বের। নিয়মিত পড়ুয়া শিক্ষার্থী এখন বই থেকে অনেক দূরে অবস্থান করছে।

আর এই সময়ে জাতীয় শিক্ষা বোর্ড শিক্ষার্থীদের সচলতার জন্য স্কুল ভিত্তিক এবং বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট নামক একটি পদক্ষেপ গ্রহণ করেছে। এতে করে প্রত্যেকটি শিক্ষার্থী তাদের নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষকের কাছে বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্টগুলো জমা দিতে হচ্ছে৷

Class 8 English Assignment Answer

কিন্তু আমাদের দেশের শিক্ষার্থীরা বছরের শুরুতে যখন মনে মনে ঠিক করেছিল যে এইবার জেএসসি পরীক্ষায় খুব ভালো একটা রেজাল্ট করব। সেই আশা নিয়ে তারা পড়ালেখা শুরু করেছিল। কিন্তু মার্চের শুরুর দিকে বাংলাদেশ করোনাভাইরাস এর প্রবেশের কারণে একসময় স্কুল প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যায়। এতে করে শিক্ষার্থীরা নিজ নিজ গৃহে অবস্থান করছে। ছুটিও আস্তে আস্তে বাড়ার কারণে তাদের ভিতর লেখাপড়ার প্রতি অনীহা সৃষ্টি হচ্ছে।

শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি অনিহা সৃষ্টির লক্ষ্যে এই এসাইনমেন্ট নামক ব্যবস্থা গ্রহণ করা। কিন্তু শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট সম্পর্কে একেবারেই অনভিজ্ঞ। অতীতে কোন সময় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট সম্পর্কে ভাবেনি বা করার চেষ্টা করেনি। তাই তাদের অ্যাসাইনমেন্ট ভীতি কাটানোর জন্য আমরা আমাদের ওয়েবসাইটের নিয়মিতভাবে অ্যাসাইনমেন্ট গুলো প্রকাশ করে যাচ্ছি।

আপনারা তা বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারবেন।
মনে মনে ঠিক করেছেন যে অ্যাসাইনমেন্টগুলো হয়তো কোনো রকম করলে প্রাণে বেঁচে যাবেন। কিন্তু অ্যাসাইনমেন্ট গুলো সুন্দরভাবে শিক্ষকের কাছে উপস্থাপনের জন্য বিশেষ কিছু পন্থা অবলম্বন করতে হবে। যাতে আপনি আপনার অ্যাসাইনমেন্টটি আপনার সহপাঠী থেকে সবচাইতে ভালো উপায়ে শিক্ষকের কাছে উপস্থাপন করতে পারেন।

সেই কলা-কৌশল বিষয়ক বিভিন্ন নির্দেশনা অ্যাসাইনমেন্ট এর সাথে আমরা দেয়ার চেষ্টা করছি। যাতে একটা শিক্ষার্থীদের প্রতি কোন ভয় বা অনীহা সৃষ্টি না হয়। গঠনমূলক এবং সৃজনশীলতামূলক অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে যে শতকরা শতভাগই নাম্বার পাওয়া যায় সেই লক্ষ্যে আমরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে কাজ করে যাচ্ছি। ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্টগুলো আমাদের ওয়েবসাইটে পাবেন।

তাই আপনাদের সহপাঠীদের কাছেও আমাদের অ্যাসাইনমেন্ট সম্পর্কে তাদেরকে অবগত করুন এবং তাদের কেউ সেই কাঙ্খিত নাম্বার পাওয়ার সুযোগ করে দিন। যদি মনে করেন এতে আপনি নাম্বার কম পাবেন তাহলে আপনি আপনার অ্যাসাইনমেন্টে সৃজনশীলতার প্রকাশ করুন এবং আপনার অ্যাসাইনমেন্ট কে আর সুন্দরভাবে উপস্থাপন করুন। তাহলে আর অ্যাসাইনমেন্ট নিয়ে দুশ্চিন্তা নয় বরং কৌশলগত এবং গঠনমূলক চেষ্টার মাধ্যমে অ্যাসাইনমেন্ট ভীতি দূর করা সম্ভব।

 

Class 8 English 4th Week 3rd Assignment Task Computer Type Image or PDF Download

Download Solution From the Link Below

1st Image Download 2nd Image Download

 

Back to top button
Close