Assignment

অষ্টম শ্রেণির কৃষি শিক্ষা অ্যাসাইনমেন্ট সমাধান ডাউনলোড – দেখে নিন ক্লাস এইট এর কৃষি শিক্ষা প্রশ্নের উত্তর

করোনা ভাইরাস মহামারীর কারণে বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয় ১৮ মার্চ ২০২০ তারিখে। মার্চ থেকে এ পর্যন্ত শিক্ষার্থীরা বাসায় বসে কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবিলা করছে,যেহেতু এই ভাইরাসটি একজনের মাধ্যমে অনেকের মাঝে ছড়িয়ে পড়ে তাই শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে বাংলাদেশ সরকার সমস্ত প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে দেয়।

এমতাবস্থায় শিক্ষার্থীরা পড়াশোনা থেকে নিজেকে গুটিয়ে নিয়েছে,যদিও শিক্ষা মন্ত্রণালয় থেকে অনলাইন পাঠদান ব্যবস্থার উপর জোর দেওয়া হচ্ছে তবুও অধিকাংশ শিক্ষার্থী এই পাঠদান ব্যবস্থায় অংশ নিতে পারছেনা নানাবিধ সমস্যার কারণে। শিক্ষা খাতের এ ক্ষতি পুষিয়ে নিতে জাতীয় শিক্ষা বোর্ড কর্তৃক বিভিন্ন সময়ে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে,কখনো অটোপাশ আবার কখনো অনলাইন এক্সাম।

সাম্প্রতিক সময়ে মাধ্যমিক উচ্চ শিক্ষাবোর্ড কর্তৃক বাংলাদেশের সকল মাধ্যমিক বিদ্যালয়ে অ্যাসাইনমেন্ট সমাধান ব্যবস্থার মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন পরিকল্পনা হাতে নিয়েছে। ষষ্ঠ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে ছয় সপ্তাহব্যাপী এসাইনমেন্ট সমাধান করতে দেওয়া হবে। ইতোমধ্যেই আমরা তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট হাতে পেয়েছি,তবে পিছিয়ে থাকা বিদ্যালয়গুলোতে দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান কর্মসূচি এখন পর্যন্ত অব্যাহত রয়েছে।

প্রিয় শিক্ষার্থী,আমরা আমাদের ওয়েবসাইটে সকল ক্লাসের সকল সাবজেক্টের অ্যাসাইনমেন্ট সমাধান প্রকাশ করেছি তবে ওয়েবসাইটের এই অংশে শুধুমাত্র অষ্টম শ্রেণীর কৃষি শিক্ষা এসাইনমেন্ট সমাধান প্রকাশ করেছি।তোমরা চাইলেই বিনামূল্যে মুহূর্তের মধ্যে ডাউনলোড করে নিতে পারো আমাদের ওয়েবসাইটে দেওয়া সমাধান পত্রটি, ধন্যবাদ সবাইকে।

জি এম ফসল বলতে যা বুঝি

সাধারণভাবে অধিক উৎপাদন পাওয়ার লক্ষ্যে এবং বিশেষ ধরনের রোগ পোকা মাকড় ও আগাছার হাত থেকে সহজে সংশ্লিষ্ট ফসল বা সবজি কে রক্ষার জন্যে জি.এম ফসলের প্রবর্তন করা হয়ে থাকে।

বাংলাদেশ ও ভিয়েতনামের কৃষি তুলনা

গ্রীনহাউজ কৌশল বাস্তবায়নের শর্তগুলি

দানাদার ইউরিয়া এর পরিবর্তে গুটি ইউরিয়া ব্যবহার সুবিধাজনক – ব্যাখ্যা

Back to top button
Close