৭ম শ্রেণী এসাইনমেন্টএসাইনমেন্ট

সপ্তম শ্রেণী হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

Class 7 Hindu Dhormo O Noitik Shikkha Assignment Answer 2021 PDF Download

সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট ২০২১ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের কথা বিবেচনা করে তারা যাতে সুন্দরভাবে একটি অ্যাসাইনমেন্ট এর খাতা শিক্ষকের কাছে উপস্থাপন করতে পারে সেই লক্ষ্যে আমরা আমাদের ওয়েবসাইটে সপ্তম শ্রেণীর হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় এর এসাইনমেন্ট প্রকাশ করেছি।

আমাদের ওয়েবসাইটে যে অ্যাসাইনমেন্ট এর সমাধান দেওয়া আছে সেটি বাংলাদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং মেধাবী শিক্ষার্থী দ্বারা প্রস্তুত করা হয়েছে। তাই যাদের যাদের সপ্তম শ্রেণীর হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট দরকার তারা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারেন।

শিক্ষার্থীরা সকলে অবগত রয়েছে যে দীর্ঘ সময় ধরে তাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষা গ্রহণ করবে এটাই নিয়ম। কিন্তু মহামারী করোনাভাইরাস এর কারণে শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থায় স্থগিত অবস্থায় রয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে পাঠদানের ঝুঁকি নিতে চাননি।

কিন্তু দীর্ঘ সময় ধরে শিক্ষা ব্যবস্থা বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা শিক্ষা থেকে অনেক দূরে সরে গিয়েছে। শিক্ষার্থীদের মধ্যে আগের মতো সেই গতিটা নেই। তাই শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য অ্যাসাইনমেন্ট ২০২১ এর ব্যবস্থা করা হয়েছে। গত বছরেও শিক্ষার্থীদের থেকে ছয় সপ্তাহ ব্যাপী অ্যাসাইনমেন্ট গ্রহণ করা হয়েছিল।

আর সেই একইভাবে ২০২১ সালেও প্রত্যেকটি শ্রেণির শিক্ষার্থীদের থেকে এসাইনমেন্ট গ্রহণ করা হবে। সেই উদ্দেশ্যে আমরা আমাদের ওয়েবসাইটে সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের সমাধান নিয়ে হাজির হয়েছি।

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর যে নির্ধারিত কাজ দেওয়া হয়েছে সেটি হলোঃ- “ঈশ্বর এক ও অদ্বিতীয় এবং নিরাকার। তবে সব সাকার রূপ একই ঈশ্বরের বিভিন্ন প্রকার রুপ যুক্তি বিশ্লেষণপূর্বক ব্যাখ্যা করো।” এই নির্ধারিত কাজে দুইটি সংকেত এর কথা উল্লেখ করা হয়েছে। একটি হল ঈশ্বরের রূপ এবং অন্যটি হল ঈশ্বরের একত্ব।

শিক্ষার্থীরা যদি এই এসাইনমেন্ট এর সমাধান করতে চাই তাহলে তাদের পাঠ্য বইয়ের প্রথম অধ্যায়ের কিছু নির্দিষ্ট টপিক বিস্তারিত পড়তে হবে। যেমন স্রষ্টা ও ঈশ্বর শব্দের অর্থ, ঈশ্বরের স্বরূপ (নিরাকার ও সাকার), ঈশ্বরের একত্ব, ঈশ্বরের স্বরূপ সম্পর্কে শ্লোক ইত্যাদি।

প্রতিটি শিক্ষার্থী উচিত তাদের নিজেদের পাঠ্যবই বুঝে বুঝে খুব সুন্দর ভাবে পড়া। এতে করে তারা বইয়ের ভেতর থেকে যেমন নৈবিত্তিক প্রশ্নের উত্তর করতে পারে, তেমনি বড় প্রশ্নের উত্তরগুলো সম্পর্কেও ব্যাপক ধারণা পায়। ফলে একজন শিক্ষার্থীর সৃজনশীল প্রশ্ন যাই হোক না কেন সে সম্পর্কে উত্তর করতে সক্ষম হয়।

কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের পড়ার বিষয়ে আগ্রহ অনেকটাই কমে গিয়েছে। আর বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগে শিক্ষার্থীরা পাঠ্যবই ততটা মূল্যায়ন করেনা। কিন্তু একজন প্রকৃত শিক্ষার্থী সবসময় পাঠ্যবইয়ে মূল্যায়নের মাধ্যমে তার ভেতরে যে জ্ঞান দেওয়া আছে সেগুলো অর্জন করবে।

প্রথম সপ্তাহ এসাইনমেন্ট সপ্তম শ্রেণী হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা ২০২১

আর যারা অলস শিক্ষার্থী রয়েছে তারা আমাদের ওয়েবসাইটে দেওয়া সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান নিয়ে তাদের অ্যাসাইনমেন্ট এর খাতা প্রস্তুত করতে পারে। ফলে একজন অলস শিক্ষার্থী ও ভালো ফলাফল অর্জন করতে সক্ষম হবে। আর অ্যাসাইনমেন্ট প্রদানের মাধ্যমে ভাল ফলাফল নিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবে।

 

Class 7 Hindu Dhormo O Noitik Shikkha Assignment Answer 2021 PDF Download

সপ্তম শ্রেণী হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

সবার আগে এসাইনমেন্ট সমাধান জানতে এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

Easy Navigation to Assignment Answer of All Class

Class 6 Assignment Answer 2021 PDF, HD Pictures

Class 7 Assignment Answer 2021 PDF, HD Pictures

Class 8 Assignment Answer 2021 PDF, HD Pictures

Class 9 Assignment Answer 2021 PDF, HD Pictures

Shahriar Hossain

This is the Shahriar Hossain from Charghat, Rajshahi. I have completed my MA from Rajshahi University in English Literature. Currently living a প্রাণোচ্ছল Life with friends & Family. Always Positive & Simple ❤️ Friendly, Helpful, Learning & Teaching Everyday 😎

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button