Assignment

ষষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট সমাধান ডাউনলোড ২০২০

প্রিয় শিক্ষার্থীরা, খুব দুশ্চিন্তায় আছেন, তাইনা? তা তো হবেই। জীবনে যে কাজ কোনদিন করেননি তা এখন আপনাদের এখন করতে হচ্ছে। এসাইনমেন্ট আপনাদের কাছে এখন যেন বোঝার ওপরে শাকের আটির মত অবস্তা হয়ে আছে। তবে সমস্যা যেমন আছে তেমনি সমস্যার সমাধানও আছে।

আপনাদের সমস্যার সমাধানের উত্তোরন নিয়ে আমরা এসেছি আমাদের ওয়েবসাইটে বিভিন্ন সমাধানমূলক অ্যাসাইনমেন্ট। অ্যাসাইনমেন্টের ভয়ে যারা আবৃত তটস্থ হয়ে আছেন, অ্যাসাইনমেন্ট এর খাতা দেখলে হয়তো ভাবছেন যে কি লিখতে হবে? কি লিখব? কি লিখলে ভালো নাম্বার পাওয়া যাবে? তাদের জন্যই বেশী নাম্বার পাওয়ার কৌশল মূলক অ্যাসাইনমেন্ট আপনাদের কাছে নিয়ে এসেছি যা নাম্বার পেয়ে আপনি আপনার কাক্ষিত সফলতা অর্জন করবেন।

তাই আর দেরি কেন? আমাদের ওয়েবসাইটের থেকে আপনি বিনামূল্যে আপনার কাঙ্খিত অ্যাসাইনমেন্টে নামিয়ে নিন এবং ডাউনলোড করে আপনি আপনার খাতায় তুলে নিয়ে আপনার সৃজনশীলতা প্রকাশ করুন। আপনার অ্যাসাইনমেন্ট শিক্ষকদের হাতে তুলে দিন। নিজে হয়ে উঠুন শিক্ষকের প্রিয় শিক্ষার্থী। এসাইনমেন্ট সম্পর্কে আরও বিস্তারিত আলোচনা করা হলো।

সবেমাত্র প্রাইমারি পাশ করে এসেছেন। যখন সবকিছু মানিয়ে উঠেছেন তখন পড়ালেখা শুরু করতে লেগেছেন তখনই বৈশ্বিক করোনা মহামারীর জন্য লেখাপড়া বন্ধ হয়ে আপনারা নিজ-নিজ বাড়িতে অবস্থান করছেন। আপনারা ভাবছেন হয়তো এ মাস নয়তো তার পরের মাস স্কুল প্রতিষ্ঠান চালু করবে এবং আপনারা সে আগের মতো স্কুলে ফিরে গিয়ে বন্ধু-বান্ধবদের সাথে দেখা করবেন এবং লেখাপড়ার গতিকে ত্বরান্বিত করবেন।

কিন্তু দীর্ঘ আট মাস হয়ে গেল। আমাদের দেশে করোনাভাইরাস এর পরিস্থিতি থেকে আমর এখনও মুক্ত নই। সেই জন্য শিক্ষার্থীদের লেখাপড়া সচলতা বৃদ্ধি করার লক্ষ্যে জাতীয় শিক্ষা বোর্ড মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট গ্রহণ করার বিষয়ে তাগিদ দিচ্ছে। অ্যাসাইনমেন্ট নিয়ে আপনার দুশ্চিন্তা।

তাই আপনাদের সমস্যা সমাধান করে দেয়ার জন্য আমাদের ওয়েবসাইটের লেখকগণ তাদের অভিজ্ঞতার মাধ্যমে বিভিন্ন এসাইনমেন্ট সুপরিকল্পিত এবং প্রাঞ্জল ভাষায় তুলে দিচ্ছি আপনাদের হাতে। তাই নিজের বিরক্তি ঝেড়ে ফেলে আমাদের দেয়া অ্যাসাইনমেন্ট আপনি কাজে লাগান এবং আপনার ভেতরের সত্তাকে জাগিয়ে তুলুন।

আপনি যে একজন ছাত্র সেই ছাত্রত্বের বহিঃপ্রকাশ ঘটিয়ে নিজের সৃজনশীলতাকে কাজে লাগান এবং ভয় কে জয় করুন। সুন্দর একটি অ্যাসাইনমেন্ট খাতা উপস্থাপন করার মাধ্যমে আপনার সৃজনশীলতা প্রকাশের পাশাপাশি আপনার লেখাপড়া গতিশীলতা বৃদ্ধি পাবে। আপনি সবকিছুতেই একজন মানুষ হিসেবে গড়ে উঠবেন ।

5th Week Class 6 Math Assignment Answer

ষষ্ঠ শ্রেণির ৫ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান ও উত্তর ডাউনলোড। ডাউনলোড করে দিন ক্লাস সিক্সের এই সপ্তাহের গণিত প্রশ্নের উত্তর

১২, ১৫, ২০, ৩৫ চারটি সংখ্যা

ক) সংখ্যাগুলাের ল,সা,গু নির্ণয় কর।

খ) পাঁচ অংকের কোন ক্ষুদ্রতম সংখ্যা উপরের সংখ্যাগুলাে দ্বারা নিঃশেষে বিভাজ্য?

গ) চার অংকের কোন বৃহত্তম সংখ্যাকে উপরের সংখ্যাগুলাে দিয়ে ভাগ করলে প্রত্যেকবার ভাগশেষ ১০ হবে?

৩৫ মিটার লম্বা একটি বাঁশের ৭-১/২ মিটার কালাে, ৫-৪/২৫ মিটার লাল এবং ৮-৩/১০ মিটার হলুদ রং করা হলাে।

ক) সরল কর: ৭-১/২ – ৪/৭ এর ৭/৮

খ) বাঁশটির কত অংশ রং করা হয়েছে।

গ) বাঁশটির কত অংশ রং করা বাকি রইল।

দুইটি কম্পিউটারের দামের অনুপাত ৩:২। প্রথমটির দাম ৫৫০০০ টাকা হলে,

ক) উদ্দীপকের অনুপাতটিকে ব্যাস্ত অনুপাতে রুপান্তর কর।

খ) দ্বিতীয় কম্পিউটারটির দাম কত?

গ) দ্বিতীয় কম্পিউটারের দাম ২০০০ টাকা বেশি হলে, কম্পিউটার দুইটির দামের অনুপাত কত?

Back to top button
Close