ষষ্ঠ শ্রেণি হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সমাধান

ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জন্য হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। যে সকল শিক্ষার্থী ষষ্ঠ শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট ২০২১ পেতে চাচ্ছে তারা আমাদের ওয়েবসাইটেই পেয়ে যাবে।

আমাদের ওয়েবসাইটে এসাইনমেন্ট এর সমাধান খুব সুন্দর ভাবে এবং গোছালোভাবে দেওয়া আছে। একজন শিক্ষার্থী আমাদের দেওয়া সমাধান ব্যবহার করে সুন্দরভাবে তাদের অ্যাসাইনমেন্ট এর খাতা প্রস্তুত করতে পারবে। তাই দেরি না করে ষষ্ঠ শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারো। হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে অ্যাসাইনমেন্ট পেতে আমাদের ওয়েবসাইটে নিচের দিকে দেখো।

শিক্ষার্থীদের নতুন করে কোন বিষয় বলার দরকার নেই। কারণ তারা এ বিষয়ে অবগত আছে যে দীর্ঘ সময় তাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো করোনাভাইরাস এর কারণে বন্ধ রয়েছে। আর এই বন্ধের সময়টা দীর্ঘায়িত হতে চলেছে। সময় চলে যাওয়ার সাথে সাথে শিক্ষার্থীদের লেখাপড়ার অগ্রগতি ত্বরান্বিত হচ্ছে না।

শিক্ষার্থীদের লেখাপড়া আস্তে আস্তে দুর্বল হয়ে যাচ্ছে। একটি জাতির জন্য যদি শিক্ষার্থীরা পড়াশুনা না করে তাহলে খুবই ক্ষতিকর। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে শিক্ষার্থীদের লেখাপড়া গতি ফিরিয়ে আনতে উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সাপ্তাহিক ভিত্তিতে আবার অ্যাসাইনমেন্ট গ্রহণ করার প্রস্তুতি গ্রহণ করেছে।

২০২০ সালের ছয় সপ্তাহ ব্যাপী শিক্ষার্থীদের নিকট থেকে এসাইনমেন্ট গ্রহণ করা হয়েছিল। আর সেই ভাবেই ২০২১ সালেও এসাইনমেন্ট গ্রহণ করার জন্য প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানকে নোটিশ প্রদান করেছে শিক্ষা বোর্ড। ফলে শিক্ষার্থীদের সাপ্তাহিক ভিত্তিতে আবার অ্যাসাইনমেন্ট প্রস্তুত করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে যে এসাইনমেন্ট বা নির্ধারিত কাজ প্রদান করা হয়েছে “জীবে প্রেম করার মধ্য দিয়ে কিভাবে ঈশ্বরের সেবা করা যায়? তা তোমার অথবা তোমার পারিবারিক জীবনের জীব সেবার কোন অভিজ্ঞতার আলোকে বর্ণনার মাধ্যমে উপস্থাপন করো।”

যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ তাই এ ধরণের প্রশ্ন অনেক শিক্ষার্থীর কাছেই ভীতিকর। অনেক শিক্ষার্থী বুঝতে পারছেনক কিভাবে অ্যাসাইনমেন্ট এর সমাধান করবে। তাই তাদের উদ্দেশ্যে আমাদের কিছু কথা রয়েছে। তারা যদি পাঠ্য বইয়ের প্রথম অধ্যায়ের নির্ধারিত কিছু বিষয় পাঠ করে তাহলে অ্যাসাইনমেন্টের উত্তর করা খুবই সহজ হয়ে যাবে।

যেমন প্রথম অধ্যায়ের স্রষ্টা, স্রষ্টা ও সৃষ্টির মধ্যকার সম্পর্ক, সকল জীবের অস্তিত্ব সম্পর্কিত সংস্কৃত মন্ত্র, সরল অর্থ ইত্যাদি পাঠ করলে একজন শিক্ষার্থী উল্লেখিত এসাইনমেন্ট এর সমাধান খুব সহজ ভাবে করতে পারবে। সে ক্ষেত্রে পাঠ্যবই পাঠ করার বিকল্প নেই। আর যারা একেবারেই ফাঁকিবাজ তারা আমাদের ওয়েবসাইটে দেওয়া অ্যাসাইনমেন্ট এর সমাধান নিয়ে একটু ঘুরিয়ে লিখলেই ভালো নম্বর পাবে।

প্রথম সপ্তাহ এসাইনমেন্ট ষষ্ঠ শ্রেণী হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা ২০২১

মূলকথা এসাইনমেন্ট প্রদানের মাধ্যমে তোমাদের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে চাচ্ছে শিক্ষাবোর্ড। তাই এই সুযোগ হেলাফেলা না করে নিজের স্বার্থে এবং দেশের স্বার্থে তোমরা অ্যাসাইনমেন্টগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করতে পারো। তোমাদের শিক্ষকের কাছে এতে করে তোমরা ভাল ফলাফলের সাথে যেমন পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবে তেমনি অনেক বিষয় সম্পর্কে বুঝতে পারবে।

Class 6 Hindu Dhormo O Noitik Shikkha Assignment Answer 2021 PDF Download

ষষ্ঠ শ্রেণী হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

সবার আগে এসাইনমেন্ট সমাধান জানতে এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

Easy Navigation to Assignment Answer of All Class

Class 6 Assignment Answer 2021 PDF, HD Pictures

Class 7 Assignment Answer 2021 PDF, HD Pictures

Class 8 Assignment Answer 2021 PDF, HD Pictures

Class 9 Assignment Answer 2021 PDF, HD Pictures

Exit mobile version