Assignment

ষষ্ঠ শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২০

৬ষ্ঠ শ্রেণীর ইংলিশ ক্লাশ ৬ এ্যাসাইনমেন্ট সমাধান

শিক্ষা জীবনের এমন একটা সময়ে আমরা এসেছি যেখানে আমরা এখন বড় বাধার সম্মুখীন হয়েছি। প্রাইমারি শেষ করে যখন মাধ্যমিকের পড়ালেখা শুরু করতে গেছেন তখনই করোনা ভাইরাস নামক মহামারী আমাদের লেখাপড়া বন্ধ করে দিয়েছে।

প্রাইমারি পাট চুকিয়ে যখন আমরা মাধ্যমিক একে একে বন্ধুদের সাথে পরিচিত হতে শুরু করেছি এবং আমাদের পড়াশোনা গুলো গুছিয়ে নিতে শুরু করেছি তখনই করোনাভাইরাস এর কারণে আমাদের স্কুল প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। প্রতিষ্ঠানগুলো বন্ধ হওয়ার সময় বাড়াতে বাড়াতে তা ৮ মাসে এসে ঠেকেছে। শিক্ষার্থীদের যে বিশাল ধরনের ক্ষতি তা আমরা এই করোনাভাইরাস এর কারণে বুঝতে পারছি।

Class 6 English Assignment Solution Download

শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হঠাৎ করেই শিক্ষার্থীদের পড়ালেখার সচলতা ফিরিয়ে আনার জন্য বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট জমা দেয়ার জন্য ছয় সপ্তাহ ব্যাপী একটি প্রোগ্রাম হাতে নিয়েছে। কিন্তু প্রাইমারি শিক্ষার্থীরা সবেমাত্র মাধ্যমিকের পর্যায়ে এসে কিভাবে এসাইনমেন্ট করতে হয় তা তারা সম্পর্কে অজ্ঞাত।

যেকারণে তারা বিপাকে পড়ছে যে অ্যাসাইনমেন্ট কিভাবে করতে হয়। তাই আপনাদের জন্য আমাদের ওয়েবসাইট অ্যাসাইনমেন্টের বিষয় ভিত্তিক সমাধান দেয়া হচ্ছে। নিয়মিত বিষয়ভিত্তিক এসাইনমেন্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন।

আমরা ষষ্ঠ শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট গুলো তুলে ধরার চেষ্টা করব। যাতে আপনারা খুব সহজেই নিজেরাই তৈরি করতে পারেন৷ আর তুলে দিতে পারেন আপনার শিক্ষকের হাতে এসাইনমেন্টের খাতাটি। ‌

করোনাভাইরাস যখন আপনার লেখাপড়া ব্যাঘাত ঘটাচ্ছে তখন আপনি হয়ে পড়ছেন নিস্কর্মা। তাই আপনার ভেতরে সক্রিয়তা আনার জন্যই বাংলাদেশ সরকারের জাতীয় শিক্ষা বোর্ড অ্যাসাইনমেন্ট এর ব্যবস্থা করেছে এবং তার সবটাই প্রত্যেকটি বিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষার্থীদের কাছ থেকে শিক্ষকের কাছে জমা দেয়ার জন্য আহবান করা হচ্ছে।

তাই শিক্ষার্থীরা শিক্ষকের চাহিদা পূরণে এবং শিক্ষার্থীদের মননশীলতার পরিচয় প্রদানের অ্যাসাইনমেন্ট গুলো তৈরি করতে বাধ্য হচ্ছে। কিন্তু অ্যাসাইনমেন্ট সম্পর্কে তাদের জ্ঞান সল্পতার কারণে তারা এই সম্পর্কে একটি বিরূপ মনোভাব প্রকাশ করছে। এসাইনমেন্ট বিষয়ে শিক্ষার্থীদের লক্ষ্যে আমরা যাবতীয় কাজ করে যাচ্ছি এবং তা আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রকাশ করছি। এজন্য আমাদের কোন টাকা দিতে হবে না। আমরা আমাদের ওয়েবসাইটে বিনামূল্যে প্রদান করছি আর আপনি ফ্রিতে ডাউনলোড করে নিন। আর তা তৈরি করে শিক্ষকের কাছে উপস্থাপন করতে পারবেন।

তাই আর দেরি নয় অ্যাসাইনমেন্ট নামক ভীতি দূর করুন এবং আমাদের ওয়েবসাইট থেকে নিয়মিত অ্যাসাইনমেন্ট গুলো ডাউনলোড করে আপনার শিক্ষক রাতে আপনার অ্যাসাইনমেন্ট এর হাতে তুলে দিয়ে নিজের শিক্ষার্থী এবং মননশীলতার পরিচয় দিন এবং প্রার্থনা করুন যেন আমরা সেই আগের মতই শিক্ষকদের ফিরে আসতে পারি এবং আমরা আমাদের লেখাপড়া কে খুব সুন্দর ভাবে চালিয়ে দিতে পারি এবং নিয়মিত দেখা করতে পারি আমাদের প্রাণ প্রিয় বন্ধুদের সঙ্গে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে থাকুন।

চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান

 

Download Solution From the Link Below

1st Image Download 2nd Image Download 3rd Image Download 4th Image Download

Class 6 3rd Week English Assignment Answer

Reviewing the sixth grade English assignments in the first and second weeks, it is seen that question has been divided from the various lessons in the original book prepared by NCTB. The clear answer to all these questions is simply given in the Sixth Grade English Assignment Solution section on our website.

Dear students, you can easily download the sixth grade English assignment solution from our website without delay. Thanks everyone.

1st Week Solution of Class 6 English Assignment

3rd Week Assignment Syllabus

ষষ্ঠ শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান

Back to top button
Close