৪৪তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট ২০২২ প্রকাশিত। ফলাফল দেখার নিয়ম জেনে নিন এখান থেকে

প্রিয় ভিজিটর, আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই আন্তরিক অভিনন্দন। আজ আপনারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন 44 তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট এর জন্য। দীর্ঘ অপেক্ষার পর 40 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হতে যাচ্ছে আজ। আপনি যদি 44 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তবে আমাদের ওয়েবসাইট থেকে রেজাল্ট জেনে নিতে পারবেন। রেজাল্ট জানার জন্য যে যে প্রক্রিয়া অনুসরণ করতে হবে তা নিচে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে, রেজাল্ট জানার জন্য পুরো পোস্টটি একদম মনোযোগ দিয়ে পড়ুন।

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট ২০২২

বর্তমান সময়ে বিসিএস দেশের সবচেয়ে বড় প্রতিযোগিতামূলক পরীক্ষা। সারা দেশ থেকে কয়েক লাখ গ্রাজুয়েট এই পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন। আপনারা নিশ্চয়ই জানেন বিসিএস পরীক্ষা কয়েকটি ধাপে সম্পন্ন হয়ে থাকে। একজন বিসিএস ক্যাডার হতে গেলে আপনাকে সফল ভাবেই কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে।

৪৪ তম বিসিএস ফলাফল ২০২২ পিডিএফ ডাউনলোড

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা হচ্ছে বিশেষ পরীক্ষার প্রথম ধাপ। বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা কে আপনি প্রাথমিক বাছাই বলতে পারেন। প্রিলিমিনারি পরীক্ষার মাধ্যমে সিংহভাগ প্রতিযোগীকে বিসিএসের দৌড় থেকে ছিটকে দেওয়া হয়। যারা বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকে তারা পরবর্তী ধাপের জন্য প্রস্তুতি নিতে শুরু করে। বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় পাশের হার অনেক কম হয়। এখানে প্রতিটি বিষয় থেকে প্রশ্ন হয়ে থাকে।

44 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট ২০২২

প্রিলিমিনারি পরীক্ষায় সাধারণত এক কথায় প্রশ্ন উত্তর করতে হয়। এরপর আসে রিটেন পরীক্ষা। লিখিত পরীক্ষা টি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে একজন প্রতিযোগী ভাইভার জন্য নির্বাচিত হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া মানে আপনি ক্যাডার হওয়ার পথে একধাপ এগিয়ে গেলেন।

Screenshot 1 1

যেহেতু বিশেষ দেশের সবচেয়ে বড় প্রতিযোগিতামূলক পরীক্ষা তাই এই পরীক্ষার প্রস্তুতির জন্য পরিশ্রমের কোন বিকল্প নেই। কঠোর পরিশ্রম করে প্রতিটি বিষয়ে নিজেকে দক্ষ করে তুলতে হবে তবেই প্রতিযোগিতায় সবার থেকে এগিয়ে থাকা সম্ভব হবে। এছাড়া লিখিত ও ভাইভার জন্য আলাদা আলাদা ভাবে প্রস্তুতি নেওয়া লাগে।

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ২০২২

যেহেতু 44 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা সফল ভাবে সম্পন্ন হয়েছে তাই শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে ফলাফলের জন্য অপেক্ষা করছিল। তাদের দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে আজ। প্রিলিমিনারি পরীক্ষায় অনেকে উত্তীর্ণ হয়ে রিটেনের জন্য সিলেক্ট হতে যাচ্ছে।

অনেক পরীক্ষার্থী বিসিএস এর রেজাল্ট সময় মত দেখতে পায়না। অনেকে বুঝতে পারে না কিভাবে বিসিএস এর রেজাল্ট দেখা যাবে। আপনি যদি ৪৪ তম বিসিএস এর পরীক্ষার চেয়ে হয়ে থাকেন তবে এখন থেকে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন। আমরা প্রতি বছর সঠিক সময়ে বিসিএস এর রেজাল্ট আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি। 44 তম বিসিএস এর প্রিলিমিনারি রেজাল্ট ও আমাদের ওয়েবসাইটে খুব সহজেই পেয়ে যাবেন। অন্য কোথাও না গিয়ে খুব সহজে রেজাল্ট পেতে সরাসরি আমাদের ওয়েবসাইটে চোখ রাখতে হবে।

Quick Links

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

44th BCS Preliminary Result Published Today Check Link

44th BCS Result 2022 Published by bpsc.gov.bd

BPSC Result 2022 Published by bpsc.gov.bd Result 2022

বিসিএস রেজাল্ট দেখার নিয়ম

করোনা ভাইরাসের প্রভাবে গত দুই বছরের বিশেষ পরীক্ষার সময় মত আয়োজন করা সম্ভব হয়েছিল না। এবছর সফলতার সাথে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করা সম্ভব হয়েছে। বিসিএস পরীক্ষার সার্কুলার আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছিল এবং অনেকেই সংগ্রহ করতে সক্ষম হয়েছিলেন। আপনি যদি এরপরের পরীক্ষার সার্কুলার গুলো সংগ্রহ করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকতে হবে সব সময়।

দুশ্চিন্তা না করে রেজাল্ট প্রকাশিত হবার সাথে সাথে সংগ্রহ করে নিন আমাদের ওয়েবসাইট থেকে। আমাদের ওয়েবসাইট থেকে দ্রুত রেজাল্ট পেয়ে গেলে আপনাকে অযথা ঘুরে ঘুরে করতে হবে না বা হয়রানি শিকার হতে হবে না। সব 44 তম বিসিএসের সকল পরীক্ষার্থীকে আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে শুভকামনা জানাই। আশাকরি আপনাদের দীর্ঘদিনের স্বপ্ন এবার পুরণ হতে চলেছে। সামনের ধাপগুলোর জন্য যথাযথ প্রস্তুতি নিয়ে সফলতার সাথে অতিক্রম করতে পারবেন সেই কামনা করি।